আরজি কর কাণ্ডের প্রতিবাদ!গর্জে উঠলেন শান, কড়া পদক্ষেপ গায়কের

অরিজিত্‍ সিংয়ের পর এবার গায়ক শান। গান বাঁধলেন দুর্গতিনাশীনি। এই মুহূর্তে আরজি কর কাণ্ডের জেরে উত্তপ্ত গোটা কলকাতা শহর। দুর্গাপুজোর আর এক মাসও বাকি নেই। কিন্তু এই বছর পুজোর সেই আনন্দটা যেন নেই বললেই চলে। চারিদিকে শুধুই প্রতিবাদের আবহাওয়া।

আরজি কর কাণ্ডের প্রতিবাদ!গর্জে উঠলেন শান,  কড়া পদক্ষেপ গায়কের
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2024 | 5:14 PM

অরিজিত্‍ সিংয়ের পর এবার গায়ক শান। গান বাঁধলেন দুর্গতিনাশীনি। এই মুহূর্তে আরজি কর কাণ্ডের জেরে উত্তপ্ত গোটা কলকাতা শহর। দুর্গাপুজোর আর এক মাসও বাকি নেই। কিন্তু এই বছর পুজোর সেই আনন্দটা যেন নেই বললেই চলে। চারিদিকে শুধুই প্রতিবাদের আবহাওয়া। এই পরিস্থিতিতে মা আসার আগে আরজি কর কাণ্ডের প্রতিবাদে নতুন গান বেঁধে ফেললেন শান। প্রতিবছরই দুর্গাপুজোর সময় একটি করে নতুন গান তৈরি করেন শিল্পী। তবে এই বছরটা একটু অন্যরকম। মন ভাল নেই কারও। শহর থেকে শত মাইল দূরে বসেও তা অনুভব করছেন শান। তাই তো এই গান তৈরি করলেন। আরজি কর নির্যাতিতাকে উত্‍সর্গ করে এই গান বেঁধেছেন তিনি। যে গানের কলিতে কলিতে শুধুই প্রতিবাদের বার্তা।

৯ অগস্ট আরজি কর কাণ্ডের পর একের পর এক ঘটনা ঘটেই চলেছে। ৩১ বছরের তরুণী চিকিত্‍সকের যে পরিণতি হয়েছিল তা ভেবেই শরীরে শিহরণ দেয়। যে ঘটনা নাড়িয়ে দিয়েছে গোটা শহরকে। উল্লেখ্য, শুধু শান নয় একাধিক সঙ্গীতশিল্পীই এই বিষয়ে মুখ খুলেছেন। পথে নেমেছেন লোপামুদ্রা মিত্র থেকে কৌশিকী চক্রবর্তী। গায়ক অরিজিতের একের পর এক পোস্টে তো রীতিমতো বোঝা যাচ্ছিল গায়ক ঠিক কতটা বিরক্ত হয়েছেন। এই পরিস্থিতিতে শানের এই গান বুঝিয়ে দিয়েছে এই ঘটনা ঠিক কতটা গভীর ক্ষতর সৃষ্টি করেছে। তিন দিন আগে গায়কের ইউটিউব চ্যানেলে পাবলিশ করা হয় এই গান।