সুচিত্রা আঘাত পান! নাতনি রাইমা কোন সত্য প্রকাশ করেন, ‘রাগ হত…’

Raima Sen On Suchitra Sen: অন্তরালে চলে গিয়েছিলেন মহানায়িকা সুচিত্রা সেন। লোকচক্ষুর আড়ালে চলে যাওয়ার পরও সুচিত্রাকে এক ঝলক দেখার জন্য ব্যাকুল হয়ে ওঠেন বাঙালিরা। বিষয়টি কীভাবে দেখেন সেন পরিবারের সকলে? কী প্রতিক্রিয়া ছিল স্বয়ং মহানায়িকার? সবটা বলেছেন তাঁর নাতনি রাইমা সেন।

সুচিত্রা আঘাত পান! নাতনি রাইমা কোন সত্য প্রকাশ করেন, 'রাগ হত...'
রাইমা সেন, সুচিত্রা সেন।
Follow Us:
| Updated on: Jun 22, 2024 | 10:14 AM

মহানায়িকা সুচিত্রা সেন। একটা সময়ের পর অন্তরালে চলে গিয়েছিলেন মহানায়িকা। আর জনসমক্ষে আসেননি তিনি। বৃদ্ধা বয়সে তাঁকে কেমন দেখতে হয়েছে? তিনি কী বলছেন, তা নিয়ে আগ্রহ তৈরি হয় অনেকের মনেই। সকলেই তাঁকে একঝলক দেখার আগ্রহ প্রকাশ করেন। নানা অছিলায় একবার দেখার জন্য নানা কৌশলও করেছিলেন অনেকেই। বিষয়টি কতখানি আঘাত দিয়েছিল সেন পরিবারের সদস্যদের, জানেন? এই কথা রাইমা সেন স্বয়ং বলেছিলেন এক সাক্ষাৎকারে।

প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষকে দেওয়া এক সাক্ষাৎকারে রাইমা বলেছিলেন, “আমি দিদিমার প্রতিক্রিয়া এখানে বলবই না। তবে হ্যাঁ, পরিবারের সদস্যদের প্রতিক্রিয়ার কথা জানাতে পারি। এ সবে বোঝাই যায়, দিদিমাকে তাঁরা কতটা সম্মান করেন। এতকিছু ফিল্ম ইন্ডাস্ট্রিকে দিয়েছেন আমার দিদিমা। কিন্তু পরিবর্তে তিনি কি ফেরত পেয়েছেন?” পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়েছিলেন রাইমা। বলেছেন, “তাঁর সিদ্ধান্ত ছিল লোকের সামনে না আসার। তাঁকে দেখতে চাওয়ার লোকের এই আগ্রহ বারংবারই দুঃখ দিয়েছে দিদিমাকে। আমাদের আসলে কিছু বলারই নেই। আমাদের রাগও হয় না। কেবল তীব্র খারাপ লাগা তৈরি হয়।”

এই খবরটিও পড়ুন

দিদিমা সুচিত্রা সেনের সঙ্গে খুবই ভাল সম্পর্ক তাঁর নাতনি রাইমা সেনের। কেরিয়ারের শুরুর দিকে দিদিমার থেকে নানা ধরনের টিপস নিতেন রাইমা। কীভাবে সাজা উচিত, কীভাবে কথা বলা উচিত, ছোট-ছোট টিপস সুচিত্রা বলে দিতেন তাঁর প্রিয় নাতনিকে। কিন্তু পরবর্তীকালে সেসব আর কিছুই রাইমা জিজ্ঞেস করতেন না সুচিত্রাকে। তিনি বলেছেন, “তখন তো পরিচালকের উপর অনেক কিছু নির্ভর করত। তাছাড়া আমি আমার ছোট্ট হোমওয়ার্ক করে নিতাম।”