Tollywood: দুই অচেনা কাকিমা আমাকে দেখিয়ে বলে উঠল, ‘শুনেছি নাকি এ জিতের নিজেরই ছেলে’: অংশু

কখনও তিনি জিতের ছেলে, কখনও আবার জিতের ছোটবেলা। নাটের গুরু থেকে বন্ধন... জিতের সঙ্গে বহু ছবিতে কাজ করা মাস্টার অংশু আজ তরুণ তুর্কী। জিতের জন্মদিনে করলেন স্মৃতিচারণ, শুনল টিভিনাইন বাংলা...।

Tollywood: দুই অচেনা কাকিমা আমাকে দেখিয়ে বলে উঠল, 'শুনেছি নাকি এ জিতের নিজেরই ছেলে': অংশু
সেকাল-একাল।

কারও কাছে তিনি জিৎ দা, কারও কাছে সুপারস্টার, কারও কাছে শুধুই জিৎ, আর আমার কাছে উনি জিৎ আঙ্কল। আঙ্কল বলছি বলে যেন রেগে যাবেন না। আমার সঙ্গে তাঁর প্রথম দেখা যবে তখন আমার মাত্র সাত। ওই বয়সে কী ডাকতাম? উনিও বারণ করেননি। এখন অনেকটা বড় হয়ে গেলেও ডাক তো বদলে দিতে পারি না।

মনে আছে একটা নির্দিষ্ট বয়স অবধি সবাই অংশুকে জিতের ছেলেই বলেই চিনত। মুখের মিল আমাদের এত যে, রাস্তা ঘাটে, দোকানে বাজারে বের হলেই লোক বলতো, ‘ওই দেখ জিতের ছেলে যাচ্ছে’। একটা ছোট্ট ঘটনা মনে পড়ে যাচ্ছে, তখন বন্ধন রিলিজ করেছে। আমার মা স্টার থিয়েটারে গিয়েছে। ছবি দেখছে। পেছনে দুজন আন্টি নিজেদের মধ্যে হঠাৎ করে বলে ওঠেন, ‘দেখ দুজনের কী মিল। আমি শুনেছি, এটা জিতের নিজেরই ছেলে।” মা প্রথমে চুপ ছিল, চুপচাপ ওঁদের কথা শুনছিল। এমন বেশ কিছুক্ষণ বলে যাওয়ার পর বাধ্য হয়ে মা বলে ওঠে, “বিশ্বাস করুন, ও আমার ছেলে, আমার ছেলে ও”। ভাবুন কী কাণ্ড! জিৎ আঙ্কলের সঙ্গে এতটাই মুখের মিল ছিল আমার।

আর একটা মজার ঘটনা বলি, জিতু আঙ্কলের বিয়ে। আমরা সবাই গেছি। জিতু আঙ্কলের স্ত্রী দাঁড়িয়ে। আমি যেতেই, জিৎ আঙ্কল আলাপ করালেন, “ইয়ে দেখো ইয়ে মেরা বেটা হ্যায়”। নতুন বউয়ের সঙ্গে নাকি ‘ছেলের’ আলাপ, এক মুহূর্ত থমকে গিয়েছিলেন ওঁর স্ত্রী। পরে অবশ্য নিজেই সামলে নিয়ে হাসতে হাসতে বলেছিলেন, “আচ্ছা, ও বন্ধনওয়ালা বেটা”।

নাটের গুরুতে প্রথম কাজ করেছিলাম জিৎ আঙ্কলের সঙ্গে। তখনকার স্মৃতি খুব একটা মনে নেই। কিন্তু বন্ধনের স্মৃতি ভীষণ টাটকা আজও। একসঙ্গে অতগুলো দিন হায়দরাবাদে কাটানো। সেখান থেকে সিঙ্গাপুর। সিঙ্গাপুরে আমি আর জিতু আঙ্কল কম্পিটিশন করে কোল্ড ড্রিঙ্কস খেয়েছিলাম। পরের দিন আমার ধুম জ্বর। আমার সঙ্গে সিন করতে গিয়ে জিতু আঙ্কল চমকে ওঠে। তাড়াতাড়ি বলে, ‘আরে ইস্কা তো বুখার হ্যায়’। ভীষণ কেয়ারিং একজন মানুষ, কোনওদিন বকেনি। এত দিনের বন্ডিং… এখনও একই রকম।

তবে একটা ইচ্ছে রয়ে গিয়েছে, জানি না জিৎ আঙ্কল এই লেখাটা তুমি পড়বে কিনা, যদি পড়ো অংশু, সেই অংশু তোমার সঙ্গে আবারও কাজ করতে চায়। এখন হয়তো আর ছেলের চরিত্রে অভিনয় করা হবে না তবে অন্য যে কোনও চরিত্রে তোমার সঙ্গে সেই ম্যাজিক ক্রিয়েট করাই ওর ইচ্ছে। আশা করছি, সেই সুযোগ তুমি দেবে। ভাল থেকো। এরকমই থেকো।

আরও পড়ুন- Jeet-Priyanka: জিতের সঙ্গে বন্ধুত্ব সত্যিই স্পেশ্যাল, সাথীর সিকুয়াল নিয়েও ভাবছি আমরা: প্রিয়াঙ্কা উপেন্দ্র

আরও পড়ুন-Silajit Majumder: ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেওয়ার পরেও করোনা আক্রান্ত শিলাজিৎ

Click on your DTH Provider to Add TV9 Bangla