শীতের সাঁঝবেলায় ‘ভাইফোঁটা’ নিতে কেন ‘সাঁঝবাতি’-র প্রযোজকের বাড়ি গেলেন দেব?

পরিচালক লীনা গঙ্গোপাধ্যায়-শৈবাল বন্দোপাধ্যায়ের ছবি ‘সাঁঝবাতি’তে অভিনয় করেছিলেন দেব। ২০১৯-এর ডিসেম্বরে রিলিজ করেছিল সেই ছবি। গত শনিবার সন্ধ্য়ায় সেই ছবিরই প্রযোজক অতনু রায়চৌধুরীর হিন্দুস্তান পার্কের বাড়িতে গিয়েছিলেন দেব।

শীতের সাঁঝবেলায় ‘ভাইফোঁটা’ নিতে কেন 'সাঁঝবাতি'-র প্রযোজকের বাড়ি গেলেন দেব?
ফের লীনার সঙ্গে এক ছবিতে দেব?
Follow Us:
| Updated on: Feb 08, 2021 | 7:36 PM

সাঁঝের বেলা ‘সাঁঝবাতি’-র প্রযোজকের বাড়ি থেকে বেরনোর পর ফেসবুকে স্টেটাস আপডেট দিয়েছিলেন তিনি। ইংরেজিতে তিনি যা লিখেছিলেন, তার বাংলা অনেকটা এরকম: “আমার চোখের সামনে এখনও জ্বলজ্বল করছে সেই দিনটা, যে দিন ‘সাঁঝবাতি’র জন্য আমরা প্রথম দেখা করি। সেই ‘এপিক মিটিং’। তবে আগেরবারের চেয়ে এ বারের মিটিংটা একদম অন্যরকম। হ্যাঁ, সাঁঝবাতির পর আবারও একসঙ্গে কাজ করার জন্য আমরা প্রস্তুত।” কীসের প্রস্তুতি? TV9 বাংলার প্রশ্নের উত্তরে মৃদু রসিকতা দেবের, “এমনিই…ভাইফোঁটার জন্য গিয়েছিলাম।”হঠাৎ ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে, শীতের বিদায়বেলায় কেন এবং কোথায় ‘ভাইফোঁটা’ নিতে গেলেন দেব?

পরিচালক লীনা গঙ্গোপাধ্যায়-শৈবাল বন্দোপাধ্যায়ের ছবি ‘সাঁঝবাতি’তে অভিনয় করেছিলেন দেব। ২০১৯-এর ডিসেম্বরে রিলিজ করেছিল সেই ছবি। গত শনিবার সন্ধ্য়ায় সেই ছবিরই প্রযোজক অতনু রায়চৌধুরীর হিন্দুস্তান পার্কের বাড়িতে গিয়েছিলেন দেব। আর সে দিনই রাত ১১টায় একটি সাদা সেডানের সামনে মুখে স্মিত হাসি নিয়ে দাঁড়িয়ে শৈবাল-লীনা-অতনুর সঙ্গে এক ফ্রেমে তোলা ছবি ফেসবুকে পোস্ট করেন দেব। সেই পোস্টেরই শেষ লাইন: “হ্যাঁ, সাঁঝবাতির পর আবারও একসঙ্গে কাজ করার জন্য আমরা প্রস্তুত।”

কিন্তু ভাইফোঁটার তিথি-নক্ষত্র উল্টেপাল্টে গেল কেন? তাহলে কি শনিবার সাঁঝের বেলা ‘সাঁঝবাতি’র প্রযোজকের ফ্ল্য়াটে আবারও ‘নতুন’ কিছুর পরিকল্পনা শুরু হল? দেবের শনিবার রাতের ওই পোস্ট উস্কে দিয়েছে এমন অনেক জল্পনা। না কোনও জল্পনা নয়, দেবের ফেসবুক-দেওয়াল যেন তেমনই কিছুর স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে। একই সুর শোনা গেল প্রযোজক, পরিচাকের গলাতেও। প্রযোজক অতনু রায়চৌধুরি বললেন, “পরিকল্পনা তো অনেকদিন ধরেই চলছে। তবে এখনও কিছু ‘ম্যাচিওর’ করেনি। পরিস্থিতি যতদিন না পুরোপুরি স্বাভাবিক হচ্ছে, তার আগে কিছুই বলা যাচ্ছে না।” পরিচালক লীনা গঙ্গোপাধ্যায়ের কথায়, “অনেকদিন পর বেশ আড্ডা হল।” কিন্তু দেবের ফেসবুক পোস্ট যেন অন্য কথা বলছে। পরিচালক লীনার প্রশ্ন, “এই কোভিড পরিস্থিতিতে এখন ছবির বাজার কোথায়?” তাহলে কি পরেও দেবের সঙ্গে কোনও ছবি প্ল্যান করছেন? লীনা বলেন, “তেমন কিছুই না। করব না সেটা বলছি না। অনেক আইডিয়া আছে। কিন্তু আপাতত কিছুই নিশ্চিত নয়।”

তবে TV9 বাংলার তরফে দেবের সঙ্গে যোগাযোগ করা হলে নায়কের গলায় শোনা গেল ভিন্ন সুর। তাঁর সাফ উত্তর, “না, কোনও খবরই নেই।” সেই সঙ্গে মৃদু রসিকতা নায়কের, “এমনিই… ভাইফোঁটার জন্য গিয়েছিলাম।”‘সাঁঝবাতির পর আবারও একসঙ্গে কাজ করার জন্য আমরা প্রস্তুত’, স্টেটাসে এ কথা লিখেও কি নিছক মজা করে উত্তর এড়িয়ে গেলেন দেব?