‘ত্রাণ’ নয় নিজের প্রচার করছেন গায়িকা! ‘ভাল রাখাটা একটা আর্ট, ওটা সবাই পারে না’ লিখলেন ইমন

পোস্টে কমেন্ট করেছেন পরিচালক অরিন্দম শীল। গায়িকা লোপামুদ্রা মিত্র লেখেন, ‘ভালবাসি তোমায়’।

'ত্রাণ' নয় নিজের প্রচার করছেন গায়িকা! 'ভাল রাখাটা একটা আর্ট, ওটা সবাই পারে না' লিখলেন ইমন
ইমন।
Follow Us:
| Updated on: May 30, 2021 | 5:34 PM

কিছুদিন আগে রক্ত সংকট রুখতে নিজে রক্তদান করলেন গায়িকা। নিজের সে ছবি পোস্ট করে লিখলেন “রক্তদান করছি। সমাজের কাজ করছি। খুশির রবিবার।” আর তার কিছুদিন পর হিঙ্গলগঞ্জের প্রায় ১৬০০ মানুষকে রোজকার সামগ্রী নিজে হাতে তুলে দিয়ে এসেছেন ইমন চক্রবর্তী। সে ছবিও পোস্ট করেন তিনি। একইসঙ্গে শেয়ার করেছেন এক ব্যাঙ্ক অ্যাকাউন্টের ডিটেলসও। পরিস্থিতি প্রতিকূল, তবে সবার সহযোগিতা পেলেই তা যে কাটিয়ে ওঠা সম্ভব, এই বিশ্বাসেই কাঁধে কাঁধ মিলিয়ে লড়ার আহ্বানও জানিয়েছিলেন তিনি।

তাঁর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তাঁরই শিল্পীমহল। কিছুজনকে পাশেও পেয়েছিলেন ইমন। কিন্তু কে জানত এই ছবি-ভিডিয়ো শেয়ার করায় ট্রোলের মুখে পড়তে হবে তাঁকে। কেউ বলছেন ‘প্রচার’ তো কেউ বলছেন ‘ভোটে দাঁড়ানোর ছক’। এক ছিল করোনার দাপট তার উপর ইয়াস এল দোসর হয়ে। এ মত অবস্থায় বহু শিল্পী মানুষের পাশে দাঁড়ানোর যথাসাধ্য চেষ্টা করে চলেছেন। ইমনের ক্ষেত্রেও এর অন্যথা হয়নি। নিজের উদ্যোগ নিয়ে অবিরাম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত গায়িকা।

 

 

কিন্তু যাঁদের জন্য পরিশ্রম, তাঁরাই ধরেছেন উল্টো সুর। চুপ করে থাকতে পারেননি গায়িকা। ফেসবুকে সে সব মানুষদের নিয়ে লিখলেন এক লম্বা পোস্ট। ইমন লেখেন, ‘আমি একজন সঙ্গীতশিল্পী। গত ১ বছর ধরে হাতে গুনে ১০টা শো করেছি। আমার মতো সব শিল্পীর প্রায় একই অবস্থা। তা ঠিক আছে। চলে যাচ্ছে। তা, এই যো বিভিন্ন জায়াগায় গিয়ে ‘ত্রাণ’ দেওয়ার ছবি ভিডিয়ো দেখে যাদের মনে হচ্ছে যে নিজের প্রচার করছি বা ভোটে দাঁড়ানোর কাজকর্ম শুরু করছি…বা যারা প্রত্যেক মুহূর্তে অশালীন কথা বলে চলেছেন তাদের একটা কথা বলি.. আপনাদের প্রত্যেকটা খারাপ কথা কিন্তু আমাকে এগিয়ে নিয়েই যাচ্ছে। আমি কিন্তু পিছিয়ে যাচ্ছি না। আর যাবও না। অনেক ধন্যবাদ যারা যারা আমার অ্যাডভার্টাইজ়মেন্ট দেখে ডোনেট করছেন…আপনাদের জন্য প্রায় তিন হাজার মানুষ খেতে পেয়েছেন, এক বেলা হলেও। ভাল রাখাটা একটা আর্ট। ওটা সবাই পারে না। আমি মন থেকে ধন্যবাদ জানাচ্ছি আপনাদের যাঁরা আমার পাশে আছেন। ধন্যবাদ। ইমন।’

 

 

পোস্টে কমেন্ট করেছেন পরিচালক অরিন্দম শীল। তিনি লেখেন, ‘এটাই তো স্পিরিট, ইমন। আসলে মানুষের জন্যে প্রকৃত সাহায্য করাটা সহজ ভাবে নিতে যারা পারে না, তারা অসুস্থ। তাদের কথায় কান দিও না। এগিয়ে চলো।‘ কমেন্টে গায়িকা লোপামুদ্রা মিত্র লেখেন, ‘ভালবাসি তোমায়’।