Abhishek Chatterjee: অভিষেক চট্টোপাধ্যায় অভিনীত শেষ বাংলা ছবি, অদ্ভুত টেলিপ্যাথির কথা জানালেন স্ত্রী সংযুক্তা

Abhishek Chattopadhyay Last Film: TV9 বাংলাকে কী বললেন ছবির পরিচালক রানা বন্দ্যোপাধ্যায়? স্বামীর শেষ ছবির ট্রেলার, গান ও পোস্টার লঞ্চ অনুষ্ঠানে মেয়ে সাইনাকে (ডল) নিয়ে উপস্থিত থাকবেন স্ত্রী সংযুক্তাও। তিনিই বা কী বললেন TV9 বাংলাকে?

Abhishek Chatterjee: অভিষেক চট্টোপাধ্যায় অভিনীত শেষ বাংলা ছবি, অদ্ভুত টেলিপ্যাথির কথা জানালেন স্ত্রী সংযুক্তা
অভিনেতা বন্দ্যোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 06, 2022 | 9:57 PM

প্রয়াত অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় অভিনীত শেষ ছবি। ছবির নাম ‘পঞ্চভূজ’। শুটিং করেছিলেন গত বছরের শেষের দিকে। ছবির ট্রেলার, গান ও পোস্টার মুক্তি পাবে আগামী শনিবার, ৯ এপ্রিল, নন্দনে। ছবির পরিচালক রানা বন্দ্যোপাধ্যায়। অভিষেক ছাড়াও ছবিতে অভিনয় করেছেন কনীনিকা বন্দ্যোপাধ্যায় ও সোমা বন্দ্যোপাধ্যায়। ছবির প্রযোজক সৌমেন চট্টোপাধ্যায়। অভিষেক ৯০-এর সময়কার এক নম্বর হিরো। চেহারা, স্মার্টনেস ও অভিনয়ের নিরিখ তিনি ছিলেন অন্যতম। হঠাৎই সিনেমা থেকে সরে আসেন। তিনি নাকি ইন্ডাস্ট্রিতে রাজনীতির শিকার ছিলেন। বহুবার বহু জায়গায় নিজেই স্বীকার করেছেন সেই কথা। একটা সময় একটাও ছবিতে কাজ ছিল না অভিনেতার। পরপর ২২টি ছবি থেকে তাঁকে বাদ দিয়েছিলেন ইন্ডাস্ট্রিরই কিছু মানুষ। তাঁদের নাম নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন অভিষেক। পরবর্তীতে লীনা গঙ্গোপাধ্যায়ের একের পর-এক ধারাবাহিকে কাজ করে গিয়েছেন। অভিনয়ের নেশা ছিল। প্যাশন ছিল। ধারাবাহিকেও তাঁর অভিনয় ছক্কা হাঁকিয়েছে। সেই অভিনেতাকে নিয়ে বড় পর্দায় কাজ করেছেন রানা বন্দ্যোপাধ্যায়। TV9 বাংলাকে কী বললেন রানা? স্বামীর শেষ ছবির ট্রেলার, গান ও পোস্টার লঞ্চ অনুষ্ঠানে মেয়ে সাইনাকে (ডল) নিয়ে উপস্থিত থাকবেন স্ত্রী সংযুক্তাও। তিনিই বা কী বললেন TV9 বাংলাকে?

পরিচালক রানা বন্দ্যোপাধ্যায়ের জবানি

আমি যতদূর জানি মুখ্য চরিত্রে এটাই অভিষেক চট্টোপাধ্যায়ের শেষ অভিনীত ছবি। অন্য ছবিতে ছোটখাটো চরিত্রে অভিনয় করে থাকতেও পারেন তিনি। গত বছরের শেষের দিকে শুটিং হয়েছে আমার ছবির। ব্যক্তিগতভাবে অভিষেকদাকে আমি অনেকদিন থেকেই চিনি। ওঁকে আমরা খুবই মিস করছি সকলে। খারাপ লাগছে এটা ভেবেই যে আমরা অভিষেককে ছবিটা দেখাতে পারলাম না। তার আগেই তিনি চলে গেলেন। 

আমি মনে করি মিঠুদা খুবই ডিজ়ার্ভিং অভিনেতা। আমরাই ওঁকে ছবিতে কাজ করার জন্য অ্যাপ্রোচ করি। অতীতেও আমার সঙ্গে তিনি অনেক কাজ করেছেন। সেই হিসেবে আগে থেকেই চিনতাম। শিল্পী হিসেবে তো চিনতামই। টলিগঞ্জের একজন কৃতি শিল্পী অভিষেকদা। আমার মনে হয়, তাঁর যা পাওয়ার কথা ছিল, কিছুই পাননি। অনেক ব্যক্তিগত অভিমানও ছিল। আমি জানি তিনি দারুণ শিল্পী। ‘পঞ্চভূজ’-এর চরিত্রটার জন্য আদর্শ অভিনেতা। ওঁকেই ভেবেছি, ওঁকেই বলেছি, ওঁকে নিয়েই কাজ করেছি।

একজন ভুলো মন মানুষের চরিত্রে কাজ করেছেন অভিষেকদা। নিজের জগতে থাকে সেই চরিত্র। রিয়্যালিস্ট ও আন-রিয়্যালিস্টিক এলিমেন্ট আছে সেখানে। একজন সৃজনশীল মানুষের চরিত্র, যিনি ছবি তৈরি করেন, সম্পাদনা করেন। বাকিটা সিনেমা দেখেই দর্শক জানতে পারবেন।

স্বামী অভিষেকের স্ত্রী সংযুক্তার জবানি

অভিষেকের ছবির ট্রেলার, গান ও পোস্টার লঞ্চ। আমি যাব না তা কী হয়। আমি ওঁদের  বলেছি, ডলকে নিয়ে যাব। ডলই ওঁর বাবার প্রতিনিধিত্ব করবে। অভিষেককে ওঁরা সংবর্ধনাও দেবেন মনে হয়। আমি বলেছি, যা দেওয়ার ডলে হাতে দিতে। এখানে একটা অদ্ভুত ঘটনা ঘটেছে। আমি অবাক হয়েছি। আবারও মনে হয়েছে অভিষেক আমার সঙ্গেই আছে। আমি আসলে ‘মোহর’ ধারাবাহিকের পরিচালককে ফোন করছিলাম। ভুল করে ফোন করে ফেলি ‘পঞ্চভূত’-এর পরিচালককে। নিজের অজান্তেই ওঁর সঙ্গে কথা হয় আমার। তারপর তিনি আমাকে ছবির বিষয়টা জানালেন। আসতে বললেন অনুষ্ঠানে। প্রতিমুহূর্তেই অভিষেকের উপস্থিতি বুঝতে পারছি। আমি ওঁকে ফিল করতে পারছি।

আরও পড়ুন: Abhishek Chatterjee on demise: … মনে হল, এ সব শুনলে অভিষেকের আত্মা কোনওদিনই শান্তি পাবে না: ‘মিঠুদা’র স্ত্রী সংযুক্তা চট্টোপাধ্যায়

আরও পড়ুন: Abhishek Chatterjee Demise: মৃত অভিষেক চট্টোপাধ্যায়ের মেয়ে কী হতে চায়? TV9 বাংলাকে যা বলল সাইনা…

আরও পড়ুন: EXCLUSIVE Suchitra Sen: ‘নিজেও মাধুরীর সঙ্গে মিল খুঁজে পেয়েছিলেন’, সুচিত্রা সেনের বোনঝি লগ্না ধর