Happy Birthday Tabu: সারাদিনে একবার ভাত চাই-ই চাই! সঙ্গে যোগা, ব্যায়াম করেই ফিট থাকেন ‘বার্থ ডে গার্ল’ টাব্বু

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: dipta das

Updated on: Nov 04, 2022 | 9:52 AM

Health Tips: ফিটনেসের প্রতি আগ্রহী হলেও টাবু একজন ভোজনরসিকও। তাই ডায়েটে কোনও খাবরাই বাদ নেই। অন্যদিকে তার পরিবর্তে ওজন নিয়ন্ত্রণ করতে অতিরিক্ত পরিশ্রম করে নিতে বেশি পছন্দ করেন তিনি। এটাই তাঁর শরীর ফিট রাখার মূলমন্ত্র।

Happy Birthday Tabu: সারাদিনে একবার ভাত চাই-ই চাই! সঙ্গে যোগা, ব্যায়াম করেই ফিট থাকেন 'বার্থ ডে গার্ল' টাব্বু

তাবাসসুম ফাতিমা হাশমি। বুঝতে পারছেন না তো ইনি কে? নাম দেখে বোঝা খুবই মুশকিল। কারণ এই নামে তাকে কেউই চেনেন না। বলিউডের (Bollywood) অন্যতম জনপ্রিয় ও ভার্সেটাইল অভিনেত্রী টাবুর  (Tabu) পুরো নাম হল তাবাসসুম ফাতিমা হাশমি। হিন্দি সিনেমা (Hindi Cinema) জগতের অন্যতম সেরা অভিনেত্রীদের মধ্যে টাবু হলেন একজন। তাঁর প্রাণবন্ত অভিনয় ও অসাধারণ ব্য়ক্তিত্বের জন্য সকলের কাছে বেশি পরিচিত। অভিনয় জগতে প্রায় ৩০ বছরের বেশি সময় ধরে তাঁর সফল কর্মজীবনে পুরস্কার ও সম্মান অর্জন করেছেন। ৫১ বছর বয়সেও পর্দায় তাঁর উপস্থিতি ধারাবাহিকভাবে মানুষের মনে দাগ কেটে যায়। আপাতত আসন্ন সিনেমা দৃশ্যম-২ এর জন্য চরম ব্যস্ত রয়েছেন বলিউডের অন্যতম সেরা তারকা। কাজের প্রতি অসম্ভব নিষ্ঠা ও প্রতিভাশালী হওয়ায় তিনি নিজেকে ফিট রাখতে ভালবাসেন। বরাবরই যোগব্যায়ামের প্রতি আগ্রহ ছিল তাঁর। তাঁর বিশ্বাস, একটা বয়স অনুযায়ী জীবনে ফিটনেস লেভেল ও লক্ষ্য পরিবর্তন হয়। ২০, ৩০ ও ৪০-এর দশকে ফিটনেস ছিল আলাদা। সবচেয়ে বুদ্ধিমানের কাজ হল শারীরিক ক্ষমতা কতটা তা মূল্যায় করা ও সেই অনুযায়ী শরীরের সঙ্গে মানানসই একটি উপায় বেছে নেওয়া। এমন কিছু করা উচিত যা আপনার বয়স ও শরীরের সঙ্গে খাপ খায়। এমনটাই তাঁর মত।

ফিটনেসের প্রতি আগ্রহী হলেও টাবু একজন ভোজনরসিকও। তাই ডায়েটে কোনও খাবরাই বাদ নেই। অন্যদিকে তার পরিবর্তে তিনি ওজন নিয়ন্ত্রণ করতে অতিরিক্ত পরিশ্রম করেন। এটাই তাঁর শরীর ফিট রাখার মূল মন্ত্র। মন যখন যা চায় তাই খান। তার জন্য কড়া ডায়েটের একেবারেই ধারেকাছে ঘেঁষেন না। বাঙালির মত টাবুও একজন ভাত-প্রেমী মানুষ। তাঁর বিশ্বাস, ভাত খেলে শরীরের কোনও ক্ষতি হয় না। তবে তিনি কখন কী খাচ্ছেন, কতটা পরিমাণ খাচ্ছেন, তা ফোকাসে রাখা উচিত বলে মনে করেন। তিনি একবার এক সাক্ষাত্‍কারে জানিয়েছেন, ভাত খেলে আমার মোটেও ক্ষতি করে না। প্রচুর পরিমাণে ভাত খেতে পারি। কিন্তু কিছুতেই ওজন বাড়াতে পারে না। রুটি খুব একটা পছন্দের নয়। কারণ প্রচুর পরিমাণে ফাইবার গ্রহণ করতে পারি না, তাই রুটিও খেতে পছন্দ করি না।

View this post on Instagram

A post shared by Tabu (@tabutiful)

জানা যায়, গোলমাল সিনেমা শ্যুট চলাকালীন মাঝে মাঝেই স্ট্রিট ফুড খেতেন। তাঁর সবচেয়ে বেশি পছন্দের স্ন্যাকস হল সামোসা। তবে এই সব তেল-যুক্ত খাবার খাওয়ার আগে দুবার ভাবেন। তাঁর কথায়, আমি যে পেশায় আছি কখনও মনে হয়নি যে আমি সব ত্যাগ করে ফেলছি। যে খাবার গুলি খেতে আমার পছন্দ হয়, সেগুলি সবই খাই। আমাদের বড় হওয়ার সময় ফাস্ট ফুডের কোনও জায়গা ছিল না। বরাবর পুষ্টিকর খাবার খেতাম। তবে আমি কখনও বলব না যে খাবার আমাকে নিয়ন্ত্রণ করে। তবে আমি খাবার খেতে পছন্দ করি। ভাল খাবারের প্রশংসা করি, সঙ্গে সংযম করতেও পারি। এটা একটা অনুশীলনের মত।

এই খবরটিও পড়ুন

পুরোপুরি ভেগান হওয়ার কারণ টাবু সাধারণত শাকসবজি, ফলমূল প্রচুর পরিমাণে গ্রহণ করেন। শরীরকে ফিট রাখতে পুষ্টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। শুধু তাই নয়, দিনে ঘন ঘন চা খাওয়ার অভ্যাস রয়েছে তাঁর। সম্প্রচি ইন্সটাতে চায়ের প্রতি আলাদা ভালবাসা রয়েছে, তা তিনি খোলসা করে জানিয়েছেন। দীর্ঘ মেকআপের সময় চায়ে চুমুক না দিলে তাঁর মন ভাল থাকে না।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla