Today Horoscope 17th July, 2024: বাংলা মতে আজ থেকে শুরু শ্রাবণ মাস, শিবের কৃপায় পূর্ণ হবে কোন রাশি? পড়ুন রাশিফল

Rashifal Today: আজকে কোনও কোনও বিষয়ে আপনাকে থাকতে হবে, সেটাও জানা যাবে জ্যোতিষশাস্ত্রে। আজ কেমন যাবে স্বাস্থ্য, কেমন থাকবে মানসিক অবস্থা, চলুন জেনে নেওয়া যাক আজকের মেষ রাশিফল। আজ কি আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে ও আপনার সামনে কি বাধা আসতে পারে, তা জানতে আপনার গ্রহ-নক্ষত্ররা আপনার সম্পর্কে আজ কী বলছে, দেখে নেওয়া যাক একঝলকে।

Today Horoscope 17th July, 2024: বাংলা মতে আজ থেকে শুরু শ্রাবণ মাস, শিবের কৃপায় পূর্ণ হবে কোন রাশি? পড়ুন রাশিফল
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2024 | 10:34 AM

আজকের দিনটি কেমন যাবে? প্রতি ১২ রাশির জাতক-জাতিকাদের এ দিনে কী কী পদক্ষেপ গ্রহণ করুনা উচিত, কী কী গ্রহণ করুনা উচিত নয়, তাতে আজকের দিনটি শুভ হয়। এছাড়া কোনও বিষয়ের উপর নজর দিলে সহজেই ক্ষতি এড়াতে পারবেন। পাশাপাশি আজকে কোনও কোনও বিষয়ে আপনাকে সতর্ক থাকতে হবে, সেটাও জানা যাবে জ্যোতিষশাস্ত্রে। আজ কেমন যাবে স্বাস্থ্য, কেমন থাকবে মানসিক অবস্থা, চলুন জেনে নেওয়া যাক আজকের রাশিফল।

মেষ রাশি

আজ আপনার কোনও ইচ্ছা পূরণ হবে। আপনি একজন অত্যন্ত সম্মানিত ব্যক্তির কাছ থেকে নির্দেশনা ও সাহচর্য পাবেন যা ব্যবসায় বড় অগ্রগতি আনতে পারে। চাকরিতে আপনার নিষ্ঠা ও সৎ কাজের ধরন আপনার উচ্চপদস্থ কর্মকর্তাদের মুগ্ধ করবে। জামাকাপড়, গয়না, পড়াশোনা ইত্যাদি ব্যবসায় নিযুক্ত ব্যক্তিরা বিশেষ সাফল্য পাচ্ছেন। পুরনো কোনও বিষয়ে মীমাংসা করতে আপনার ওপর চাপ থাকবে। শিক্ষার্থীরা পড়াশোনার চেয়ে ভ্রমণে বেশি আগ্রহী হবে। কাজের জন্য আপনি যে প্রচেষ্টা করছেন তা সফল হবে। রাজনীতিতে লাভজনক পদ পেতে পারেন।

বৃষ রাশি

আজ আপনার রাগ ও কথার উপর নিয়ন্ত্রণ রাখুন। অন্যথায়, কর্মক্ষেত্রে কারো সঙ্গে কোনও কারণ ছাড়াই তর্ক হতে পারে। ব্যবসায় বারবার সিদ্ধান্ত পরিবর্তন করবেন না। এতে আপনার সহকর্মীদের মধ্যে হতাশা ও বিভ্রান্তি বাড়বে। চাকরির খোঁজে এখান থেকে ওখানে ঘুরে বেড়াতে হবে। চাকরিতে অফিসারদের থেকে যথাযথ দূরত্ব বজায় রাখুন। শিক্ষার্থীদের পড়াশোনা সংক্রান্ত কাজ স্থগিত করা থেকে। পরিবার এবং বন্ধুদের সহায়তায় ব্যবসার উন্নতি হবে। রাজনৈতিক ক্ষেত্রে আপনার কৌশল দক্ষতা প্রশংসিত হবে। গোপন শত্রু, প্রতিপক্ষ থেকে সাবধান। অ্যালকোহল খাওয়ার পরে গাড়ি চালাবেন না। জেলের মুখোমুখি হতে হতে পারে।

মিথুন রাশি

আজকের দিনটি ভালো খবর দিয়ে শুরু হবে। চাকরিতে উচ্চপদস্থ কর্মকর্তাদের সান্নিধ্যের সুবিধা পাবেন। শিক্ষার্থীরা পড়াশোনায় আগ্রহী হবে। গুরুত্বপূর্ণ কাজে বাধা দূর হওয়ায় মনোবল বাড়বে। দূর দেশ থেকে প্রিয়জনের কাছ থেকে সুসংবাদ পাবেন। রাজনীতিতে আপনার আধিপত্য বাড়বে। কোনও সামাজিক কাজের দায়িত্ব পেতে পারেন। কর্মসংস্থানের সন্ধান সম্পন্ন হবে। আদালতে কোনও বাধা কোনও বন্ধুর সহায়তায় কেটে যাবে। ব্যবসায় নতুন সহযোগী তৈরি হবে। কৃষি কাজে সরকারি প্রকল্পের সুবিধা পাবেন। পশু ক্রয়-বিক্রয়ে নিয়োজিত ব্যক্তিরা দারুণ সাফল্য পাবেন। শ্রমিক শ্রেণী কর্মসংস্থান পাবে। নির্মাণ কাজে গতি আসবে। দূর যাত্রা বা বিদেশ ভ্রমণের সম্ভাবনা থাকবে। খেলাধুলার সঙ্গে যুক্ত ব্যক্তিরা কঠোর পরিশ্রমের পরে সাফল্য পাবেন।

কর্কট রাশি

আজ শেয়ার, লটারি ইত্যাদি থেকে হঠাৎ আর্থিক লাভ হবে। কিছু গুরুত্বপূর্ণ কাজ শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। বেকাররা কর্মসংস্থান পাবে। কোনও শুভ কাজে অংশ নেবেন। চাকরিতে পদোন্নতির পাশাপাশি গুরুত্বপূর্ণ দায়িত্ব পাবেন। শিল্পে নতুন সহযোগী তৈরি হবে। বাড়িতে বিলাসিতা আনবে। কর্মক্ষেত্রে অপ্রয়োজনীয় দৌড়াদৌড়ি হবে। বিলাসিতার প্রতি অপরিসীম আগ্রহ থাকবে। জানতে হবে কোন অনাকাঙ্খিত যাত্রায়। সঞ্চিত পুঁজি অকেজো কাজে ব্যয় হবে। পরিবারের কোনও সিনিয়র সদস্যের কারণে খরচ হতে পারে। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিদের তাদের জায়গা থেকে সরিয়ে অন্য জায়গায় কাজ করতে বলা হতে পারে। রাজনীতিতে মিথ্যা অভিযোগ করে পদ থেকে সরানো যায়। দুর্বল আর্থিক অবস্থার কারণে টেনশন ও উদ্বেগ থাকবে।

সিংহ রাশি

আজ কর্মক্ষেত্রে অপ্রয়োজনীয় দৌড়ঝাঁপ হবে। প্রিয়জনের সঙ্গে অহেতুক মতবিরোধ হতে পারে। দুর্বল আর্থিক অবস্থা অপমানের কারণ হবে। বহুজাতিক কোম্পানীতে কর্মরত ব্যক্তিদের দূর দেশে বা বিদেশ ভ্রমণে যেতে হবে। পরিবারে কোনও শুভ অনুষ্ঠান হবে। রাজনীতিতে বিরোধীরা ষড়যন্ত্র করতে পারে। ব্যবসায় আয়-ব্যয়ের স্বাভাবিকতা থাকবে। কর্মক্ষেত্রে ব্যস্ততা বাড়বে। সুস্বাদু খাবার পাবেন। বকেয়া টাকা পাওয়া যাবে। আপনি বিশেষ ব্যক্তির কাছ থেকে সমর্থন এবং সাহচর্য পাবেন। রাজনীতিতে আধিপত্য প্রতিষ্ঠিত হবে। কর্মসংস্থানের সুযোগ থাকবে। কিছু অসম্পূর্ণ কাজ শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে।

কন্যা রাশি

আজ ব্যবসায় নতুন সহযোগী তৈরি হবে। কঠিন লড়াইয়ের পর ক্রীড়া প্রতিযোগিতায় সাফল্যের লক্ষণ দেখা যাচ্ছে। চাকরিতে পদোন্নতির সঙ্গে গুরুত্বপূর্ণ দায়িত্ব আসতে পারে। আপনি আপনার পছন্দের যেকোনও জায়গায় পোস্ট পেতে পারেন। জমি ক্রয়-বিক্রয় এবং কৃষি কাজে নিয়োজিত ব্যক্তিরা পরিবার এবং বন্ধুদের কাছ থেকে সহায়তা পাবেন। কোনও অসম্পূর্ণ কাজ সম্পন্ন হলে মনোবল বৃদ্ধি পাবে। আপনার কাজের ধরন মানুষকে মুগ্ধ করবে। যার কারণে লোকেরা আপনার সঙ্গে বন্ধুত্ব করতে আগ্রহী হবে। বহুজাতিক কোম্পানীতে কর্মরত মানুষ চাকরির সুখ ভোগ করবে। নিরাপত্তায় নিয়োজিত নিরাপত্তাকর্মীরা তাদের সাহসিকতা ও সাহসিকতার ভিত্তিতে উল্লেখযোগ্য সাফল্য পাবেন। আপনার সাহস এবং সাহসিকতা চারিদিকে প্রশংসা করা হবে। শিক্ষার্থীরা একাডেমিক পড়াশোনায় আগ্রহ না নিয়ে ভ্রমণে বেশি আগ্রহী হবে।

তুলা রাশি

আজ ক্রীড়া প্রতিযোগিতায় সাফল্যের ইঙ্গিত রয়েছে। শিল্পের সঙ্গে যুক্ত ব্যক্তিরা কিছু সুখবর পাবেন। চাকরিতে অধস্তন ও ঊর্ধ্বতনদের সঙ্গে একমত পোষণ করা। আপনার কাজ সম্পূর্ণ সততার সঙ্গে করুন। কিছু গুরুত্বপূর্ণ কাজের দায়িত্ব পাওয়া কাজের ক্ষেত্রে আপনার উপর প্রভাব ফেলবে। আপনি ব্যবসায় পরিবার এবং বন্ধুদের কাছ থেকে সমর্থন পাবেন। ভবন নির্মাণের সঙ্গে যুক্ত ব্যক্তিরা বিশেষ সাফল্য পাবেন। আপনার আমদানি, রপ্তানি এবং বৈদেশিক পরিষেবার কাজের সঙ্গে জড়িত ব্যক্তিরা একজন উচ্চ পদস্থ ব্যক্তির কাছ থেকে নির্দেশনা এবং সাহচর্য পাবেন। যারা ভ্রমণ করে ব্যবসা করছেন তারা ভালো লাভ পাবেন। শিক্ষার্থীরা একাডেমিক পড়াশোনা সংক্রান্ত কাজে ব্যস্ত থাকবেন। কর্মসংস্থান সংক্রান্ত বাধা থেকে শ্রমিক শ্রেণী মুক্তি পাবে।

বৃশ্চিক রাশি

আজকের দিনটি মিশ্র ফল দেবে। দিনের শুরুটা আরও সুখ ও উন্নতি নিয়ে আসবে। দীর্ঘ দূরত্বের যাত্রা বা বিদেশ সফরে যাওয়ার সম্ভাবনা থাকবে। ধর্মীয় কাজে আগ্রহ বাড়তে পারে। কর্মক্ষেত্রে নানা বাধা বিপত্তি কমে যাবে। আয়ের উৎস বাড়বে। ব্যবসার ক্ষেত্রে কর্মরত ব্যক্তিদের নতুন ব্যবসার প্রতি আগ্রহ বাড়বে। চাকরিতে কথার ওপর নিয়ন্ত্রণ রাখুন। অন্যথায় বিবাদ হতে পারে। এই কারণে আপনার বস আপনার উপর রেগে যেতে পারেন। কর্মক্ষেত্রে অপ্রয়োজনীয় দৌড়াদৌড়ি বেশি হবে। পৈতৃক অর্থ দিবসে সম্পত্তি সংক্রান্ত বিরোধ আদালতের বাইরে নিষ্পত্তি করা উচিত, অন্যথায় আপনাকে দীর্ঘ সমস্যার সম্মুখীন হতে হবে।

ধনু রাশি

আজ আপনার দিনটি উত্থান-পতনে পূর্ণ হবে। ধৈর্য ধরে কাজ করুন। আপনার বিরোধীদের থেকে সতর্ক থাকুন। কাজ শেষ না হওয়া পর্যন্ত। ততক্ষণ কারো সঙ্গে কাজের বিষয়ে আলোচনা করবেন না। ব্যবসায় অতিরিক্ত পরিশ্রম করলে পরিস্থিতির উন্নতি হবে। জীবিকার ক্ষেত্রে কর্মরত ব্যক্তিদের ব্যক্তিগত সমস্যা বাড়তে পারে। চাকরিতে আপনার কাজের দিকে বেশি মনোযোগ দিন। ব্যবসায় নিযুক্ত ব্যক্তিদের ব্যবসায় লাভের ভাল সম্ভাবনা রয়েছে। কর্মক্ষেত্রে আপনার অ্যাডভেঞ্চার নিয়ে আলোচনা হবে। ভাইবোনদের কাছ থেকে সমর্থন ও সাহচর্য পাবেন।

মকর রাশি

আজকের দিনটি মিশ্র ফল দেবে। দিনের শুরুটা আরও সুখ ও উন্নতি নিয়ে আসবে। দীর্ঘ দূরত্বের যাত্রা বা বিদেশ সফরে যাওয়ার সম্ভাবনা থাকবে। ধর্মীয় কাজে আগ্রহ বাড়তে পারে। কর্মক্ষেত্রে চলমান নানা সমস্যা কমবে। আয়ের উৎস বাড়বে। ব্যবসার ক্ষেত্রে কর্মরত ব্যক্তিদের নতুন ব্যবসার প্রতি আগ্রহ বাড়বে। চাকরিতে আপনার কথাবার্তা নিয়ন্ত্রণ করুন। অন্যথায় বিবাদ হতে পারে। এই কারণে আপনার বস আপনার উপর রেগে যেতে পারেন। কর্মক্ষেত্রে ব্যস্ততা বাড়বে। আর্থিক বিরোধ আদালতের বাইরে সমাধান করা উচিত। অন্যথায় দীর্ঘ সমস্যার সম্মুখীন হতে হতে পারে।

কুম্ভ রাশি

আজ কিছু ভালো খবর পাবেন। আত্মীয় ও ঘনিষ্ঠ বন্ধুদের কর্মক্ষেত্রে অসুবিধা হ্রাস পাবে। আপনি সমাজের উচ্চ সম্মানিত ব্যক্তিদের সংস্পর্শে আসবেন। নিজের প্রতি বিশ্বাস রাখুন। ব্যবসায়িক ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিদের ব্যবসায় লাভ ও অগ্রগতির সম্ভাবনা থাকবে। জীবিকার কাজে নিয়োজিত ব্যক্তিরা তাদের পরিশ্রমের ফল পাবেন। মনের তৃপ্তি বাড়বে। রাজনীতিতে উচ্চ পদ বা দায়িত্ব পেতে পারেন। জমি সংক্রান্ত কাজে আসা বাধা সরকারি সাহায্যে দূর হবে। চাকরিতে পদোন্নতির পাশাপাশি আপনি পছন্দের জায়গায় পোস্টিং পাবেন।

মীন রাশি

আজ কর্মক্ষেত্রে অপ্রয়োজনীয় দৌড়ঝাঁপ হবে। দ্বারে দ্বারে ঘুরে বেড়াতে হবে জীবিকার সন্ধানে। পিতামাতার সঙ্গে অহেতুক মতবিরোধ হতে পারে। গুরুত্বপূর্ণ কাজ নিজে করুন। এবং আপনার কাজের দক্ষতা বাড়াতে চেষ্টা করুন। ভালো ব্যবহার বজায় রাখুন। শিক্ষার্থীদের জন্য আজকের দিনটি শুভ নয়। পড়াশোনায় আরও কঠোর পরিশ্রম করতে হবে। আদালতের বিষয়ে সতর্ক থাকুন। অন্যথায় পরিস্থিতি খারাপ হতে পারে। রাজনীতিতে প্রত্যাশিত জনসমর্থন না পাওয়ার কারণে আপনি দুঃখী থাকবেন। কর্মক্ষেত্রে সতর্ক থাকুন। অন্যথায় দুর্ঘটনা ঘটতে পারে।