নতুন বছরের প্রথম দিনই দিল্লির ১৫ বছরের ইতিহাসে সবচেয়ে শীতলতম

পশ্চিমী ঝঞ্ঝার ফলে দু'একদিনের মধ্যেই উপরের দিকে উঠতে শুরু করবে পারদ। ৫ জানুয়ারির মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সেন্টিগ্রেড পর্যন্ত হতে পারে।

নতুন বছরের প্রথম দিনই দিল্লির ১৫ বছরের ইতিহাসে সবচেয়ে শীতলতম
১৫ বছরের সবচেয়ে শীতলতম দিন
Follow Us:
| Updated on: Jan 01, 2021 | 2:46 PM

নয়া দিল্লি: নতুন বছরের প্রথম দিনই দিল্লির ১৫ বছরের রেকর্ড ভাঙল। রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা ছুঁল ১.১ ডিগ্রি। তীব্র শৈতপ্রবাহের সঙ্গে ঘন কুয়াশায় কাবু সমগ্র দিল্লি (New Delhi)। গত বছর দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২.৪ ডিগ্রি। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে কুয়াশা এমনই ছিল যে পালাম ও সফদরজং এলাকায় ঠিক করে দেখা যাচ্ছিল না একেবারে কাছের জিনিস।

২০০৬ সালে ৮ জানুয়ারি দিল্লির তাপমাত্রা সর্বনিম্ন হয়েছিল। সেদিন দিল্লির তাপমাত্রা ছিল ০.২ ডিগ্রি সেলসিয়াস। তারপরেই সর্বনিম্ন তাপমাত্রা নামল আজ পয়লা জানুয়ারিতেই।

তবে তীব্র শীতের আমেজ অবশ্য খুব বেশিদিন থাকবে না বলে জানিয়েছেন, আইএমডি দিল্লির পূর্বাভাস কেন্দ্রের প্রধান কুলদীপ শ্রীবাস্তব। তাঁর মতে, পশ্চিমী ঝঞ্ঝার ফলে দু’একদিনের মধ্যেই উপরের দিকে উঠতে শুরু করবে পারদ। ৫ জানুয়ারির মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সেন্টিগ্রেড পর্যন্ত হতে পারে।

আরও পড়ুন: আদালতের প্রশ্নের মুখে পড়ে হাথরসের জেলাশাসককে বদলি যোগী সরকারের

গতকাল অর্থাৎ বৃহস্পতিবার দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩.৩ ডিগ্রি সেন্টিগ্রেড। তারপরেই একলাফে সর্বনিম্ন তাপমাত্রা ২.২ ডিগ্রি সেন্টিগ্রেড কমে হল ১.১ ডিগ্রি।