Uttar Pradesh: ‘ডাক্তাররা ব্যস্ত ক্রিকেট খেলতে…’, বিনা চিকিৎসায় মৃত্যু ৫ বছরের শিশুকন্যার

Uttar Pradesh: জ্বর হয়েছিল পাঁচ বছরের মেয়েটির। পরিবারের লোকজন তাকে নিয়ে এসেছিল সরকারি মেডিকেল কলেজে। সেখানে চিকিৎসা না পেয়ে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ। কারণ, তাকে যখন হাসপাতালে নিয়ে আসা হয়েছিল, সেই সময় চিকিৎসক ও হাসপাতালের কর্মীরা ক্রিকেট খেলছিলেন। গুরুতর অভিযোগ করল মৃত নাবালিকার পরিবার।

Uttar Pradesh: 'ডাক্তাররা ব্যস্ত ক্রিকেট খেলতে...', বিনা চিকিৎসায় মৃত্যু ৫ বছরের শিশুকন্যার
প্রতীকী ছবিImage Credit source: Meta AI
Follow Us:
| Updated on: Oct 24, 2024 | 8:36 PM

লখনউ: জ্বর হয়েছিল পাঁচ বছরের মেয়েটির। পরিবারের লোকজন তাকে নিয়ে এসেছিল সরকারি মেডিকেল কলেজে। সেখানে চিকিৎসা না পেয়ে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ। কারণ, তাকে যখন হাসপাতালে নিয়ে আসা হয়েছিল, সেই সময় চিকিৎসক ও হাসপাতালের কর্মীরা ক্রিকেট খেলছিলেন। গুরুতর অভিযোগ করল মৃত নাবালিকার পরিবার। এই অভিযোগের তদন্ত করতে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের বদায়ুঁ জেলায়।

ঘটনাটি ঘটেছে গত বুধবার (২৩ অক্টোবর)। জানা গিয়েছে, নিহত মেয়েটির নাম সোফিয়া। বুধবার বিকেলে সোফিয়াকে নিয়ে তার বাবা নাজিম, হাসপাতালে এসেছিলেন। ওই সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষ, অধ্যাপক অরুণ কুমার বলেছেন, “নাজিম অভিযোগ করেছেন, সেই সময় হাসপাতালে কোনও শিশুরোগ বিশেষজ্ঞ ছিলেন না। তিনি হাসপাতালের কর্মীদের জানান সোফিয়ার জ্বরের কথা। তারা তাদের কয়েকটি কক্ষে যাওয়ার নির্দেশ দেয়। কিন্তু, সেই কক্ষগুলিতে কোনও ডাক্তার বা স্বাস্থ্য পরিষেবা কর্মী ছিলেন না।”

নাজিমের আরও দাবি, একের পর এক কক্ষে ঘুরে কাউকে না পেয়ে তিনি মেডিকেল কলেজ থেকে বেরিয়ে এসেছিলেন। বাইরে এ জায়গায় তিনি দেখেছিলেন ডাক্তার ও স্বাস্থ্ পরিষেবা কর্মীরা ক্রিকেট ম্যাচ খেলছেন। তিনি তাদের কাছেও মেয়ের চিকিৎসার জন্য সাহায্য চেয়েছিলেন। কিন্তু, তার মেয়েকে কেউ চিকিৎসা করতে রাজি হনি। সাফ জানিয়ে দেওয়া হয়, খেলা শেষ হলে দেখা হবে। এর কিছু সময় পরই সোফিয়ার মৃত্যু হয়।

এই মর্মান্তিক ঘটনার কথা স্বীকার করে নিয়েছেন অধ্যক্ষ অরুণ কুমার। অবশ্য, রোগীদের চিকিৎসা না করে ডাক্তাররা ক্রিকেট খেলছিলেন, এই অভিযোগ মানতে চাননি তিনি। বহির্বিভাগের কোনও চিকিৎসক ক্রিকেট ম্যাচে অংশ নেননি বলে স্পষ্ট জানিয়েছেন তিনি। তাঁর মতে, সম্ভবত ছুটিতে থাকা চিকিৎসকরা সেখানে ক্রিকেট খেলছিলেন। তবে, রোগীর চিকিৎসা করা চিকিৎসকদের প্রাথমিক ধর্ম। ছুটিতে থাকলেও, সেই চিকিৎসকরা সোফিয়ার চিকিৎসা রলেন না কেন, সেই প্রশ্ন উঠছে। অধ্যক্ষ আশ্বাস দিয়েছেন, এই গুরুতর অভিযোগের তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। তদন্তর জন্য তিন চিকিৎসকের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দ্রুত প্রতিবেদন দিতে বলা হয়েছে।