কৃষক আন্দোলনে ‘কোণঠাসা’ সরকার? মঞ্চে অমিত শাহ, আজই বৈঠক

বনধের সন্ধেয়ই কৃষক নেতাদের সঙ্গে বৈঠকে বসছেন বিজেপি (BJP) অন্যতম প্রধান অমিত শাহ।

কৃষক আন্দোলনে 'কোণঠাসা' সরকার? মঞ্চে অমিত শাহ, আজই বৈঠক
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Dec 08, 2020 | 4:44 PM

নয়া দিল্লি: সারা দেশ জুড়ে কৃষকদের ‘ভারত বনধ’ চলছে। বিরোধীদের সমর্থনের ফলে প্রভাব পড়েছে সর্বত্রই। এবার ‘ড্যামেজ রিপেয়ারিংয়ের’ কাজে নামলেন বিজেপির প্রাক্তন সভাপতি। আগামীকাল কৃষকদের সঙ্গে কেন্দ্রের ষষ্ঠ দফার বৈঠক হওয়ার কথা। কিন্তু তার আগেই মঞ্চে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

বনধের সন্ধ্য়ায়ই কৃষক নেতাদের সঙ্গে বৈঠকে বসছেন বিজেপি (BJP) অন্যতম প্রধান অমিত শাহ। কৃষক নেতা রাকেশ তিকাইত জানিয়েছেন, তাঁকে অমিত শাহ ফোন করে সন্ধেয় ৭ টায় মিটিংয়ে বসার কথা বলেছেন। এর আগে শুক্রবার কেন্দ্রের সঙ্গে ৭ ঘন্টায় বৈঠক হয়েছিল কৃষক নেতাদের। সেখানে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার-সহ বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী। কিন্তু দীর্ঘ বৈঠকের পরও রফাসূত্র মেলেনি।

এখনও কৃষকরা তাদের কৃষি আইন প্রত্যাহারের প্রধান দাবিতে অনড়। সারা ভারত কিষাণ সভার নেতা বলকরন সিং জানিয়েছেন, সরকার আইন সংশোধন করার কথা জানিয়েছে। কিন্তু তাদের দাবি অনুযায়ী প্রত্যাহার করতে হবে আইন। সংশোধনে চিড়ে ভিজবে না।

আরও পড়ুন: টিকা নিয়ে সরকারের সঙ্গে চুক্তি করবে সেরাম! প্রতি ডোজ়ের দাম কত? জেনে নিন

আগের বৈঠকে কৃষকরা কেন্দ্রকে ৩৯ টি পয়েন্টের মাধ্যমে তাদের দাবি বুঝিয়ে ছিলেন। কিন্তু তাতে লাভজনক কোনও ফল হয়নি। এবার অমিত শাহর সঙ্গে কৃষকদের বৈঠকের পর রফাসূত্র বেরোয় কিনা, সেদিকেই চোখ দেশবাসীর।