‘যুবকর্মীদের কথা শোনে না শীর্ষ নেতৃত্ব’, রাহুলের বিরুদ্ধে তোপ দেগে দল ছাড়লেন ৪ বারের বিধায়ক

দল থেকে ইস্তফা দিয়েই তিনি বলেন, "কংগ্রেস যুবনেতাদের কথা শোনে না। সেই কারণেই সমস্ত রাজ্যে কংগ্রেসের এই শোচনীয় হাল।"

'যুবকর্মীদের কথা শোনে না শীর্ষ নেতৃত্ব', রাহুলের বিরুদ্ধে তোপ দেগে দল ছাড়লেন ৪ বারের বিধায়ক
রূপজ্যোতি কুর্মি। ছবি: ANI
Follow Us:
| Updated on: Jun 18, 2021 | 1:42 PM

গুয়াহাটি: ফের একবার নির্বাচনে মুখ থুবড়ে পড়ার পরই কংগ্রেস (Congress) ত্যাগের সিদ্ধান্ত নিলেন অসমের চারবারের বিধায়ক রূপজ্যোতি কুর্মি (Rupjyoti Kurmi )। এ দিন তিনি দলের সদস্যপদের পাশাপাশি অসম বিধানসভা থেকেও ইস্তফা দেন। সূত্র অনুযায়ী, তিনি কয়েকদিনের মধ্যেই বিজেপিতে যোগ দিতে পারেন।

অসমের জোরহাটের মারিয়ানি বিধানসভা আসনের বিধায়ক রূপজ্যোতি কুর্মি শুক্রবারই দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে বিধানসভা স্পিকার বিশ্বজিৎ দাইমারির হাতে নিজের ইস্তফাপত্র তুলে দেন। দল থেকে ইস্তফা দেওয়ার প্রধান কারণ হিসাবে তিনি জনান, শীর্ষ নেতৃত্ব যুবকর্মীদের মতামতকে গুরুত্ব দেওয়া তো দূরের কথা, তা শোনার প্রয়োজন মনে করে না। একইসঙ্গে তিনি কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেও আক্রমণ করেন।

দল থেকে ইস্তফা দিয়েই তিনি বলেন, “কংগ্রেস যুবনেতাদের কথা শোনে না। সেই কারণেই সমস্ত রাজ্যে কংগ্রেসের এই শোচনীয় হাল।” রাহুল গান্ধীকে আক্রমণ করে তিনি বলেন, “দলের দায়িত্বভার নিতে পারছেন না রাহুল গান্ধী। ওনার কাঁধেই যদি দল সামলানোর দায়িত্ব দেওয়া হয়, তবে কংগ্রেস কোনওদিনই আর এগোতে পারবে না।”

রাজ্যের কংগ্রেস নেতাদের উপরও ক্ষোভ উগরে দিয়ে কুর্মি জানান, গুয়াহাটির নেতারা কেবল প্রবীণ নেতাদের কথায় গুরুত্ব দেন। তিনি বদরুদ্দিনের এআইইউডিএফের সঙ্গে জোট বাঁধা নিয়েও দলকে বারবার সতর্ক করেছিলেন বলে জানান।