FIR against Vivek Agnihotri: গ্রেফতারির সম্ভাবনা? সমকামিতা নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে বিপাকে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পরিচালক

The Kashmir Files: ওই ব্যক্তির অভিযোগের ভিত্তিকে পরিচালকের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। সম্প্রতি ভোপাল সফরের আগে অনলাইন সংবাদমাধ্যমকে দেওয়া বিবেকের একটি ভিডিয়ো ক্লিপ সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল।

FIR against Vivek Agnihotri: গ্রেফতারির সম্ভাবনা? সমকামিতা নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে বিপাকে 'দ্য কাশ্মীর ফাইলস'-এর পরিচালক
গ্রাফিক্স: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2022 | 7:47 PM

মুম্বই: সম্প্রতি তাঁর বানানো ছবি নিয়ে ফুঁটছে গোটা দেশ। চায়ের দোকান থেকে শুরু করে স্কুল-কলেজ সর্বত্রই এই ছবি নিয়ে আলোচনা হচ্ছে। মুক্তির পর এই ছবি রেকর্ড ব্যবসা করেছে। ঠিকই ভাবছেন, সম্প্রতি মুক্তি পাওয়া ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রীর (Vivek Agnihotri) কথাই বলা হচ্ছে। তাঁর তৈরি ছবির ছত্রে ছত্রে উঠে এসেছে ১৯৯০ সালে কাশ্মীরি পণ্ডিতদের ওপর নির্মম অত্যাচারে চিত্র। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) এই ছবির ভূয়সী প্রশংসাই করেননি বরং ছবির কলাকুশলীদের সঙ্গেও ব্যক্তিগতভাবে সাক্ষাৎ করেছেন। এহেন পরিচালকের বিরুদ্ধেই এবার উঠল মারাত্মক অভিযোগ। এমনকী তাঁর নামে এফআইআর দায়ের করা হয়েছে।

মুম্বইয়ের ভার্সোভা থানায় ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পরিচালক বিবেকের বিরুদ্ধে সমকামিতা নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য অভিযোগ দায়ের করা হয়েছে। ‘ভোপালি মানে সমকামী’ এই মন্তব্যের জন্যই বিবেকের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে বলে জানা গিয়েছে। তার বিরুদ্ধে মানহানি ও অন্যান্য ধারায় মামলা করা হয়েছে বলেই খবর। সাংবাদিক তথা সেলিব্রিটিদের পিআর ম্যানেজার রোহিত পাণ্ডে তাঁর আইনজীবী আলী কাশিফ খান দেশমুখের মাধ্যমে থানায় অভিযোগপত্র জমা দিয়েছেন বলেই জানিয়েছে থানার এক পুলিশ আধিকারিক। অভিযোগে রোহিত জানিয়েছেন, এক সাক্ষাৎকারে তাঁর রাজ্য ভোপালকে নিয়ে অপমানজনক মন্তব্য করেছেন বিবেক। ওই সাক্ষাৎকারে তিনি ‘ভোপালি মানে সমকামী’ বলে দাবি করেছেন।

ওই ব্যক্তির অভিযোগের ভিত্তিকে পরিচালকের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। সম্প্রতি ভোপাল সফরের আগে অনলাইন সংবাদমাধ্যমকে দেওয়া বিবেকের একটি ভিডিয়ো ক্লিপ সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল। সেই ক্লিপে বিবেককে বলতে শোনা যায় “আমি ভোপালে বড় হলেও নিজেকে ভোপালি বলি না কারণ ভোপালির অর্থ আলাদা। আপনি কোনও ভোপালিকে জিজ্ঞেস ও করতে পারেন। কেউ যদি নিজেকে ভোপালি বলে দাবি করেন, তবে তাঁর অর্থ তিনি সমকামী।” এখন এই অভিযোগের ভিত্তিতে মুম্বই পুলিশ এখন কী পদক্ষেপ নেয়, সেদিকেই নজর থাকবে সকলের।

আরও পড়ুন Electric Scooter: ইলেকট্রিক স্কুটার আছে? খুব সাবধান! আপনার অবস্থাও এমন ভয়াবহ হতে পারে…