Sitaram Yechury: আইসিইউ-তেই সীতারাম ইয়েচুরি, শারীরিক অবস্থা ‘সংকটজনক হলেও স্থিতিশীল’

Sitaram Yechury: বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি টিম সীতারাম ইয়েচুরির শারীরিক অবস্থার উপর নজর রাখছে। সিপিএমের সাধারণ সম্পাদককে 'রেসপিরেটরি সাপোর্টে' রাখা হয়েছে। মঙ্গলবার সিপিএমের তরফে এক্স হ্যান্ডলে সীতারামের শারীরিক অবস্থা নিয়ে একটি বিবৃতি দেওয়া হয়েছিল। সেখানে বলা হয়, ইনটেনসিভ কেয়ার ইউনিটে(আইসিইউ) রয়েছেন সীতারাম।

Sitaram Yechury: আইসিইউ-তেই সীতারাম ইয়েচুরি, শারীরিক অবস্থা 'সংকটজনক হলেও স্থিতিশীল'
সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি (ফাইল ফোটো)
Follow Us:
| Updated on: Sep 12, 2024 | 2:58 AM

নয়াদিল্লি: বুকে সংক্রমণ নিয়ে দিল্লির এইমসে ভর্তি হয়েছেন গত ১৯ অগস্ট। তারপর থেকে হাসপাতালই তাঁর ঠিকানা। বর্তমানে এইমসের আইসিইউতে রয়েছেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। সূত্র উদ্ধৃত করে বুধবার সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, ৭২ বছরের সিপিএমের সাধারণ সম্পাদকের শারীরিক অবস্থা সংকটজনক হলেও স্থিতিশীল রয়েছে।

বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি টিম সীতারাম ইয়েচুরির শারীরিক অবস্থার উপর নজর রাখছে। সিপিএমের সাধারণ সম্পাদককে ‘রেসপিরেটরি সাপোর্টে’ রাখা হয়েছে। মঙ্গলবার সিপিএমের তরফে এক্স হ্যান্ডলে সীতারামের শারীরিক অবস্থা নিয়ে একটি বিবৃতি দেওয়া হয়েছিল। সেখানে বলা হয়, ইনটেনসিভ কেয়ার ইউনিটে(আইসিইউ) রয়েছেন সীতারাম। তাঁর অবস্থা সংকটজনক বলে জানানো হয়েছে। তবে তারপর সীতারামের শারীরিক অবস্থা নিয়ে সিপিএমের তরফে আপডেট দেওয়া হয়নি।

গত ৭ অগস্ট ইয়েচুরির চোখের ছানি অস্ত্রোপচার হয়েছে। যার জেরে গত ৯ অগস্ট পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শেষযাত্রাতে থাকতে পারেননি তিনি। জানা গিয়েছে, নিউমোনিয়া থেকে তাঁর ফুসফুসে সংক্রমণ ছড়িয়ে পড়ে। তারপরই দিল্লির AIIMS-এ ভর্তি করা হয়।

এই খবরটিও পড়ুন

২০১৫ সালের ১৯ এপ্রিল সিপিএমের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন সীতারাম। গত ৯ বছর ধরে সেই দায়িত্ব পালন করে চলেছেন বছর বাহাত্তরের এই বাম নেতা। ২০২১ সালের এপ্রিলে মাত্র ৩৪ বছর বয়সে মৃত্যু হয় তাঁর পুত্র আশিস ইয়েচুরির। কোভিড আক্রান্ত হয়ে তিনি মারা যান।