‘বেঘর’ শিল্পা শেট্টি, রাজ কুন্দ্রার প্রায় ১০০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

Shilpa Shetty-Raj Kundra: বৃহস্পতিবারই বলিউড অভিনেত্রী শিল্পা শেট্টি ও তাঁর স্বামী রাজ কুন্দ্রার ৯৭.৭৯ কোটি টাকার স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এর মধ্যে মুম্বইয়ের জুহুতে শিল্পা শেট্টির নামে থাকা ফ্ল্যাটও রয়েছে।

'বেঘর' শিল্পা শেট্টি, রাজ কুন্দ্রার প্রায় ১০০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি
শিল্পা শেট্টিও তাঁর স্বামী রাজ কুন্দ্রা।Image Credit source: Facebook
Follow Us:
| Updated on: Apr 18, 2024 | 1:04 PM

মুম্বই: ঘরছাড়া হলেন শিল্পা শেট্টি (Shilpa Shetty)। তাঁর বাড়ি বাজেয়াপ্ত করল ইডি (ED)। বৃহস্পতিবারই বলিউড অভিনেত্রী শিল্পা শেট্টি ও তাঁর স্বামী রাজ কুন্দ্রার (Raj Kundra) ৯৭.৭৯ কোটি টাকার স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এর মধ্যে মুম্বইয়ের জুহুতে শিল্পা শেট্টির নামে থাকা ফ্ল্যাটও রয়েছে।

জানা গিয়েছে, আর্থিক তছরুপ (প্রতিরোধ) আইন বা পিএমএলএ অ্যাক্ট ২০০২-র অধীনে বিটকয়েন সংক্রান্ত প্রতারণা মামলায় শিল্পা শেট্টি-রাজ কুন্দ্রার স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। মোট ৯৭.৭৯ কোটি টাকার সম্পত্তি  বাজেয়াপ্ত করা হয়েছে।

বাজেয়াপ্ত সম্পত্তির তালিকায় রয়েছে জুহুতে শিল্পা শেট্টির ফ্ল্যাট। এছাড়া পুণেতে রাজ কুন্দ্রার বাংলোও বাজেয়াপ্ত করা হয়েছে। রাজ কুন্দ্রার নামে যে ইক্যুয়িটি শেয়ার রয়েছে, তাও বাজেয়াপ্ত করা হয়েছে।

জানা গিয়েছে, দিল্লি ও মহারাষ্ট্র পুলিশের কাছে ভ্য়ারিয়েবল টেক প্রাইভেট লিমিটেড নামক একটি সংস্থার বিরুদ্ধে একাধিক এফআইআর দায়ের হওয়ার পরই ইডি তদন্ত শুরু করে। মামলায় নাম জড়ায় অমিত ভরদ্বাজ, অজয় ভরদ্বাজ, সিম্পি ভরদ্বাজ ও মহেন্দর ভরদ্বাজের।  অভিযোগ, এই অভিযুক্তরা বিটকয়েনের মাধ্যমে বিপুল টাকা আদায় করেছিল।

বিটকয়েন প্রতারণা চক্র-

অভিযুক্তরা সাধারণ মানুষকে মাসে ১০ শতাংশ রিটার্নের টোপ দিয়ে বিটকয়েনে বিনিয়োগ করতে বলত। ২০১৭ সালেই এভাবে বাজার থেকে ৬৬০০ কোটি টাকা তুলেছিল অভিযুক্তরা। ক্রিপ্টো অ্যাসেটে রিটার্নের বদলে অভিযুক্তরা ওই টাকা নিজেদের অনলাইন ওয়ালেটে ঢুকিয়ে নো.।

ইডির তদন্তে জানা গিয়েছে, শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্রা অমিত ভরদ্বাজের কাছ থেতে ২৮৫টি বিটকয়েন পেয়েছিল। ইউক্রেনে একটি বিটকয়েন মাইনিং ফার্ম তৈরি করার জন্যই রাজ কুন্দ্রা বিটকয়েনের মাধ্যমে এই টাকা পেয়েছিল। রাজ কুন্দ্রার কাছে থাকা ওই ২৮৫টি বিটকয়েনের বর্তমান মূল্য ১৫০ কোটি টাকারও বেশি।

এর আগে ২০২৩ সালের ডিসেম্বর মাসে ইডি তল্লাশি চালিয়ে সিম্পি ভরদ্বাজ, নিতিন গৌর ও নিখিল মহাজনকে গ্রেফতার করা হয়েছিল। মূল অভিযুক্ত অজয় ভরদ্বাজ ও মহেন্দ্র ভরদ্বাজ এখনও পলাতক। আগেই ৬৯ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল ইডি। এবার রাজ কুন্দ্রা-শিল্পা শেট্টির ৯৭.৭৯ কোটি টাকা বাজেয়াপ্ত করা হল।