করোনায় মৃত্যু রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্নাথ পাহাড়িয়ার, শোকপ্রকাশ গেহলটের

রাজস্থানের মুখ্যমন্ত্রী ছাড়াও তিনি তিনি হরিয়ানা ও বিহারের রাজ্যপাল হিসাবে দায়িত্ব পালন করেছিলেন।

করোনায় মৃত্যু রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্নাথ পাহাড়িয়ার, শোকপ্রকাশ গেহলটের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 20, 2021 | 9:00 AM

জয়পুর: করোনা সংক্রমণের প্রকোপ থেকে রক্ষা পাচ্ছেন না নেতা-মন্ত্রীরাও। রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা জগন্নাথ পাহাড়িয়া বুধবার করোনা সংক্রমণের জেরে প্রাণ হারালেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৯ বছর। তাঁর প্রয়াণে শোক প্রকাশ করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট।

১৯৮০ থেকে মাত্র এক বছরের জন্য রাজস্থানের শাসনপাট সামলালেও পরবর্তী সময়ে তিনি হরিয়ানা ও বিহারের রাজ্যপাল হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। সম্প্রতিই তিনি করোনা আক্রান্ত হয়েছিলেন। বুধবার তাঁর মৃত্যুর খবর পেয়ে শোক প্রকাশ করেন রাজস্থানের বর্তমান মুখ্যমন্ত্রী অশোক গেহলট।

তিনি টুইট করে বলেন, “রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্নাথ পাহাড়িয়ার মৃত্যুতে অত্যন্ত শোকাহত। শ্রী পাহাড়িয়া মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল হিসাবে এবং কেন্দ্রীয় মন্ত্রী হিসাবে দীর্ঘ সময় ধরে দেশের সেবা করেছেন। উনি দেশের বরিষ্ট নেতাদের মধ্যে অন্যতম ছিলেন।” গেহলট জানান, প্রাক্তন মুখ্যমন্ত্রীর মৃত্যু তাঁর কাছে ব্যক্তিগত ক্ষতির সমান।

রাজ্য সরকারের তরফে বৃহস্পতিবার একদিনের শোকপালন দিবসের ঘোষণা করা হয়েছে। সমস্ত সরকারি অফিস বন্ধ রাখা ও জাতীয় পতাকা অর্ধ নিমজ্জিত রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ‘বাড়ি গিয়ে বয়স্কদের টিকা দেওয়া সম্ভব কি?’, টিকাকরণ সমস্যার সমাধানে প্রশ্ন বম্বে হাইকোর্টের