‘দরজা খোলা ছিল’, রয়্যাল বেঙ্গল টাইগার মেরে ফেলল এক ব্যক্তিকে

অসাবধানতার কারণেই এমন ঘটনা ঘটেছে বলে প্রাথমিক (Primary) ভাবে মনে করা হচ্ছে

'দরজা খোলা ছিল', রয়্যাল বেঙ্গল টাইগার মেরে ফেলল এক ব্যক্তিকে
Itanagar
Follow Us:
| Updated on: May 19, 2021 | 7:51 PM

ইটানগর: অরুণাচল প্রদেশের (Arunachal Pradesh) ইটানগরে বাইলোজিক্যাল পার্কে রয়্যাল বেঙ্গল টাইগার মেরে ফেলল এক চিড়িয়াখানা (Zoo) কর্মীকে। এমনটাই জানিয়েছেন পার্কের এক কর্তা। মৃতর নাম পৌলাশ কর্মকার। বয়স ৩৫। জানা গিয়েছে, অসমের লখিমপুর জেলার বাসিন্দা পৌলাশ কর্মকার মঙ্গলবার পুকুর সাফ করার জন্য বাঘের খাঁচায় ঢুকেছিল। এরপরেই মৃত্যু হয় তার।

চিড়িয়াখানার কিউরেটর রায়া ফ্লাগো বলেন, “মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে ঘটনাটি ঘটে। খবরটি শোনা মাত্র আমি একজন ডাক্তারকে সঙ্গে নিয়ে চিড়িয়াখানায় পৌঁছই। ততক্ষণে পৌলাশ কর্মকার মারা গিয়েছেন। তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়।” তিনি আরও জানান, বাঘের খাঁচার তিনটি দরজা খোলা ছিল। এই কারণেই বাঘটি পৌলাশ কর্মকারকে আক্রমণ করতে পেরেছে। ঘটনার পুলিশি তদন্ত শুরু হয়েছে।

ইটানগরের এসডিপিও কামদম সিকোম জানিয়েছেন, এর জন্য একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। মৃতদেহ আরকে মিশন হাসপাতালে ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তিনি বলেন, “পুলিশ এখনও সন্দেহজনক কিছু দেখতে পায়নি। অসাবধানতার কারণেই এমন ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।” জানা গিয়েছে, বাঘটির নাম ছিপ্পি। দিবাং উপত্যকা থেকে আট মাসের বাঘটিকে আনা হয়েছিল ইটানগরের চিড়িয়াখানায়। ২০১৩ সাল থেকে বাঘটি এখানেই রয়েছে।