Coast Guard: আরব সাগরের বুকে চলছিল বিরাট ‘খেলা’, মাছ ধরার নৌকা থেকে বেরল ‘গুপ্তধন’

Mumbai: গোপন সূত্র মারফত উপকূলরক্ষী বাহিনীর কাছে আগে থেকেই খবর ছিল। সেই মতো ডিরেক্টরেট অব রেভিনিউ ইন্টেলিজেন্স, কাস্টমস ও মহারাষ্ট্র পুলিশকে সঙ্গে নিয়ে এক যৌথ অভিযান চালায় কোস্ট গার্ডের টিম। সেই অভিযানেই উদ্ধার হয় এই বিপুল পরিমাণ নগদ টাকা।

Coast Guard: আরব সাগরের বুকে চলছিল বিরাট 'খেলা', মাছ ধরার নৌকা থেকে বেরল 'গুপ্তধন'
এই নৌকাটিকে কেন্দ্র করেই যত কিছুImage Credit source: Twitter
Follow Us:
| Updated on: Apr 17, 2024 | 11:01 PM

মুম্বই: মায়ানগরী মুম্বইয়ের উপকূলে আরব সাগরে বড় সাফল্য ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর। একটি মাছ ধরার নৌকা থেকে উদ্ধার হল প্রচুর পরিমাণে নগদ টাকা। ভারতীয় কোস্ট গার্ডের বিশেষ অভিযানে ওই নৌকা থেকে উদ্ধার হয়েছে ১১ লাখ ৪৬ হাজার টাকা। বুধবার ভোরে ওই মাছ ধরার নৌকাটিকে মুম্বইয়ে নিয়ে আসা হয়েছে। গোপন সূত্র মারফত উপকূলরক্ষী বাহিনীর কাছে আগে থেকেই খবর ছিল। সেই মতো ডিরেক্টরেট অব রেভিনিউ ইন্টেলিজেন্স, কাস্টমস ও মহারাষ্ট্র পুলিশকে সঙ্গে নিয়ে এক যৌথ অভিযান চালায় কোস্ট গার্ডের টিম। সেই অভিযানেই উদ্ধার হয় এই বিপুল পরিমাণ নগদ টাকা।

মুম্বইয়ের সমুদ্রতট থেকে প্রায় ৮৩ নটিকাল মাইল উত্তর পশ্চিম থেকে আটক করা হয় এই নৌকাটিকে। প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে, ডিজেল পাচারের সঙ্গে যুক্ত ছিল ওই টাকা। কোস্ট গার্ডের ওই বিশেষ অভিযানে গত ১৫ এপ্রিল মাঝ সমুদ্রে আটক করা হয় নৌকাটিকে। মাছ ধরার ওই নৌকাটিতে পাঁচ জন লোক ছিল। গত ১৪ এপ্রিল মান্ডবা পোর্ট থেকে নৌকাটি রওনা দিয়েছিল বলে প্রাথমিক তদন্তে উঠে এসেছে। নৌকাটিতে ডিজেল মজুত করার জন্য বিশেষ ব্যবস্থাও করা হয়েছিল।

সূত্রের খবর, ওই নৌকাটিতে ২০ হাজার লিটার পর্যন্ত ডিজেল রাখার মতো জায়গা তৈরি করা হয়েছিল। বেশ কিছু ভুয়ো পরিচয় নিয়ে ওই নৌকাটি চালানো হচ্ছিল বলে সূত্রের দাবি। নৌকা থেকে উদ্ধার টাকা ইতিমধ্যেই বাজেয়াপ্ত করা হয়েছে এবং নৌকা থেকে আটক ব্যক্তিদের জেরা করে এই পাচার চক্রের সঙ্গে আরও কারা কারা জড়িত, তা জানার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারী অফিসাররা।