My India My Life Goals: পরিবেশ রক্ষা সকলের কর্তব্য, বার্তা প্রধানমন্ত্রী মোদীর

Prime Minister: বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে দিল্লিতে বিজ্ঞান ভবনে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই অনুষ্ঠান মঞ্চ থেকে পরিবেশ সংক্রান্ত বার্তা দিয়েছেন মোদী।

My India My Life Goals: পরিবেশ রক্ষা সকলের কর্তব্য, বার্তা প্রধানমন্ত্রী মোদীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2023 | 5:06 PM

নয়াদিল্লি: প্রতি বছর ৫ জুন পালিত হয় বিশ্ব পরিবেশ দিবস। সেই উপলক্ষ্যে ‘মাই ইন্ডিয়া মাই লাইফ গোল’ নামে বিশেষ উদ্যোগ নিয়েছে কেন্দ্র। ১৯৭৩ সাল থেকে ভারতে পালিত হচ্ছে পরিবেশ দিবস। এ বছর তা ৫০ বছর। সেই উপলক্ষ্যে পরিবেশের জন্য জীবনযাত্রাকে জোর দেওয়া হচ্ছে। সেই উদ্যোগে যোগ দিয়েছে টিভি৯ গ্রুপ।

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে দিল্লিতে বিজ্ঞান ভবনে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই অনুষ্ঠান মঞ্চ থেকে পরিবেশ সংক্রান্ত বার্তা দিয়েছেন মোদী। পরিবেশকে রক্ষা করার আহ্বান শোনা গিয়েছে প্রধানমন্ত্রীর বক্তব্যে। পরিবেশ রক্ষায় সিঙ্গল ইউজ প্ল্যাস্টিক বন্ধের বিষয়টি উল্লেখ করেছেন। এমনকি পরিবেশকে রক্ষা করতে আরও কিছু পদক্ষেপের কথাও বলেছেন। সে সময়ই মোদী বলেছেন, পরিবেশকে রক্ষা করা সকলের কর্তব্য।

পরিবেশ দিয়ে ভারতের নতুন আন্দোলন ‘মাই ইন্ডিয়া মাই লাইফ গোল’। আজাদির অমৃত মহোৎসব উপলক্ষ্যে এই আন্দোলনের সূচনা করা হয়েছে। এই আন্দোলন দেশবাসীর জীবনধারার অংশ। পরিবেশের জন্য প্রত্যেক দেশবাসী, তাঁদের জীবনযাত্রা, চলাফেরাকে গুরুত্ব দেওয়া হয়েছে। সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই পরিবেশকে রক্ষা করা সম্ভব বলে মত কেন্দ্রের।