বিয়ে করবেন বলেছিলেন প্রিন্স হ্যারি! ‘দিবাস্বপ্ন’ বলেই মামলা উড়িয়ে দিলেন হাইকোর্টের বিচারপতি

আবেদনকারী জানিয়েছেন সামনাসামনি হ্যারির (Prince Harry) সঙ্গে দেখা হয়নি কখনও। কিন্তু সোশ্যাল মিডিয়ায় এই ধরনের প্রতিশ্রুতি দিয়েছিলেন হ্যারি।

বিয়ে করবেন বলেছিলেন প্রিন্স হ্যারি! 'দিবাস্বপ্ন' বলেই মামলা উড়িয়ে দিলেন হাইকোর্টের বিচারপতি
প্রিন্স হ্যারি
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 2:27 PM

চণ্ডীগড়: রাজপরিবারের সমস্যার জন্য এমনিতেই ঘরছাড়া হতে হয়েছে প্রিন্স হ্যারিকে। রাজপরিবার রাজপুত্রের তকমা ছেড়ে স্ত্রী’কে নিয়ে আপাতত আমেরিকার অধিবাসী তিনি। এরই মধ্যে আবার ভারতের আদালতে মামলা হল সেই প্রিন্স হ্যারির নামে। অভিযোগ যেমন তেমন নয়! বিয়ের প্রতিশ্রুতি দিয়ে বিয়ে করেননি হ্যারি। আর তাতেই ক্ষুব্ধ হয়ে আদালতের দ্বারস্থ মহিলা। কিন্তু শেষমেশ ধোপে টিকল না তাঁর আর্জি।

মঙ্গলবার পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে ছিল সেই মামলার শুনানি। আবেদনে পাঞ্জাবের পালপাল বিন্দর সিং জানিয়েছিলেন, তাঁকে নাকি বিয়ে করবেন বলেছিলেন হ্যারি। কিন্তু দিন গড়িয়ে যাচ্ছে, হ্যারির কোনও পাত্তাই নেই! কিন্তু এই আবেদনকে নিছক দিবাস্বপ্ন বলে উড়িয়ে দিলেন বিচারপতি। তিনি বলেন, ‘এই ধরনের মামলা জন্য সময় দেওয়ার কোনও অর্থই নেই।’ পেশায় আইনজীবী পালবিন্দর নিজেই লড়ছেন নিজের মামলা। এমনকি প্রিন্স হ্যারির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার আর্জিও জানিয়েছিলেন তিনি, যাতে বিয়েতে কোনও দেরি না হয়। এই মামলার শুনানিতে বিচারপতির বেঞ্চের তরফে বলা হয়, সমবেদনা জানানো ছাড়া এই মামলাকে সময় দেওয়ার কোনও মানে হয় না। বিচারপতি অরবিন্দ সিং সাংওয়ান বলেন, ‘প্রিন্স হ্যারিকে বিয়ে করার স্বপ্ন দেখা ছাড়া এটা আর কিছুই নয়।’

শুধু তাই নয়, এই মামলার আবেদনে যে সব ইমেল বা অন্যান্য তথ্য প্রমাণ দেওয়া হয়েছে তা খুব একটা পরিণত নয় বলেও মন্তব্য করে আদালত। মূলত সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রিন্স হ্যারির সঙ্গে কথাবার্তা হয়েছিল বলে আবেদনও জানিয়েছেন ওই মহিলা আইনজীবী। সেই সমস্ত কথোপকথনের তথ্য প্রমাণ দেওয়া হয়েছে আদালতে। এ প্রসঙ্গে বিচারপতি বলেন, ‘ফেসবুক বা টুইটারে ফেক অ্যাকাউন্টের বিষয়ে অনেকেই ওয়াকিবহাল।’ তাই বিচারপতির মতে, হতেই পারে পাঞ্জাবের কোনও সাইবার ক্যাফেতে বসে এসব কথাবার্তা বলেছে কোনও ‘ফেক’ প্রিন্স হ্যারি।

আবেদনকারী কখনও ইউকে গিয়েছেন কি না জিজ্ঞাসা করা হলে তিনি জানান তিনি যাননি। সব কথোপকথন এই সোশ্যাল মিডিয়ায় হয়েছে। আর তাতেই এই মামলার কোনও ভিত্তি নেই বলে আরও নিশ্চিত হয়েছেন বিচারপতি।

আরও পড়ুন: আপদকালীন ব্যবহার হতে পারে স্পুটনিকের, ছাড়পত্র দিল ডিসিজিআই

মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলকে বিয়ে করেছেন প্রিন্স হ্যারি। বর্তমানে তাঁদের এক সন্তান রয়েছে এবং কিছুদিনের মধ্যেই আরও এক সন্তানের জন্ম দেবেন মেগান।