Row over Rahul Gandhi’s remark: শিখদের পাগড়ি নিয়ে রাহুলের মন্তব্যে বিতর্ক, কড়া সমালোচনা বিজেপির

Row over Rahul Gandhi's remark: আমেরিকার মাটিতে শিখদের নিয়ে রাহুলের মন্তব্যের তীব্র নিন্দা করেছে বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী বলেন, "এইসব তথ্য তিনি কোথায় পাচ্ছেন? আমি ৬০ বছরের বেশি পাগড়ি পরছি। আমি এমন কাউকে দেখিনি যে এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।"

Row over Rahul Gandhi's remark: শিখদের পাগড়ি নিয়ে রাহুলের মন্তব্যে বিতর্ক, কড়া সমালোচনা বিজেপির
শিখদের নিয়ে রাহুলের মন্তব্যে বিতর্ক
Follow Us:
| Updated on: Sep 17, 2024 | 3:33 AM

নয়াদিল্লি: আমেরিকায় শিখদের নিয়ে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর মন্তব্যে বিতর্ক। লোকসভার বিরোধী দলনেতার মন্তব্য তীব্র নিন্দা করল বিজেপি। মন্তব্যের সমালোচনা করে রাহুলকে আক্রমণ করলেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী। কংগ্রেসের অতীত মনে করান তিনি। টেনে আনেন ১৯৮৪ সালের শিখ-বিরোধী হিংসার কথাও। রাহুলকে আক্রমণ করেন বিজেপির সর্বভারতীয় সম্পাদক মনজিন্দর সিং সিরসাও।

ভার্জিনিয়ার হার্নডনে একটি অনুষ্ঠানে বন্তব্য রাখতে গিয়ে ভারতে ধর্মপালনের স্বাধীনতার প্রসঙ্গ তুলেন রাহুল গান্ধী। সেইসময়ই শিখদের পাগড়ির প্রসঙ্গ টেনে আনেন। রাহুল বলেন, শিখদের পাগড়ির পরার অনুমতি দেওয়া হবে কি না, তা নিয়ে লড়াই চলছে। একজন শিখকে কাড়া পরতে দেওয়া হবে কি না, তাঁকে গুরুদ্বারে যেতে দেওয়া হবে কি না, তা নিয়ে লড়াই চলছে। এটা শুধু শিখদের জন্য নয়। এটা সব ধর্মের জন্য।

আমেরিকার মাটিতে রাহুলের এই মন্তব্যের তীব্র নিন্দা করেছে বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী বলেন, “এইসব তথ্য তিনি কোথায় পাচ্ছেন? আমি ৬০ বছরের বেশি পাগড়ি পরছি। আমি এমন কাউকে দেখিনি যে এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। আমি গর্বিত যে এই সরকার শিখ সম্প্রদায়ের বিভিন্ন ইস্যু সমাধানের চেষ্টা করেছে।” ১৯৮৪ সালে শিখ-বিরোধী হিংসার প্রসঙ্গ টেনে তিনি বলেন, “বরং ওই যুব নেতার বাবার সময়ে ৩ হাজার নিরীহ শিখকে খুন করা হয়েছিল। সেইসময় অনেকে প্রাণ বাঁচাতে হয়তো পাগড়ি খুলে রেখেছিলেন। তারপর কখনও নয়।”

এই খবরটিও পড়ুন

রাহুলকে আক্রমণ করে বিজেপির সর্বভারতীয় সম্পাদক মনজিন্দর সিং সিরসা বলেন, “আপনার নোংরা রাজনীতি দেশে বিভেদ সৃষ্টি করছে। শিখদের নিয়ে গর্বিত ভারত। আমি এই মন্তব্যের তীব্র নিন্দা করছি।”

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)