Ram lalla: অযোধ্যায় এবার এল ছোট রামলালা, দোলের দিনেই ভাইরাল ছবি

Ayodhya Ram Mandir: অযোধ্যার রাম মন্দিরে রামলালার যে মূর্তিটি রয়েছে, তার উচ্চতা ৫১ ইঞ্চি। পাঁচ বছরের বালকের রূপে পদ্মের উপরে দাঁড়িয়ে রয়েছেন রামলালা। কর্নাটকে মাটি খোঁড়ার সময় বহু পুরনো কষ্টি পাথর উদ্ধার করা হয়েছিল। সেই পাথরই অযোধ্যায় এনে রামলালার মূর্তি তৈরি করা হয়।

Ram lalla: অযোধ্যায় এবার এল ছোট রামলালা, দোলের দিনেই ভাইরাল ছবি
ছোট রামলালা।Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Mar 25, 2024 | 10:47 AM

লখনউ: ৫০০ বছর পর ঘরে ফিরেছেন রামলালা। ভক্তদের জন্য খুলে গিয়েছে অযোধ্যার রাম মন্দিরের দরজা। সেখানেই শোভা পাচ্ছে পাঁচ বছরের বালকরূপী কৃষ্ণ শিলার রামলালার মূর্তি। রামলালাকে তৈরি করেই প্রচারের আলোয় এসেছিলেন অরুণ যোগীরাজ। ওই শিল্পীর হাতেই আবারও তৈরি হল রামের মূর্তি। এবার ছোট আকৃতির রামলালা তৈরি করলেন অরুণ যোগীরাজ। এক্স হ্যান্ডেলে সেই মূর্তির ছবি শেয়ার করতেই তা নিমেষে ভাইরাল হয়ে যায়।

রামলালার মূর্তি দেখে যেমন মুগ্ধ হয়েছিলেন সকলে, ঠিক একইভাবে ভক্তদের মন জয় করে নিল ছোট রামলালার মূর্তিও। অরুণ যোগীরাজ নিজেই সেই মূর্তির ছবি শেয়ার করে লেখেন, “আমার তৈরি রামলালার প্রধান মূর্তি নির্বাচিত হওয়ার পর, অযোধ্যায় হাতে খালি সময়ে আমি আরও একটি ছোট রামলালার পাথরের মূর্তি তৈরি করেছি।”

রামলালার মূর্তি যখন তৈরি করেছিলেন অরুণ যোগীরাজ, তখন রামলালার মূর্তির চোখটি বিশেষভাবে প্রশংসিত হয়েছিল। এবার সেই কারণেই ছোট রামলালার মূর্তির চোখ তৈরি করতে কী কী জিনিস ব্যবহার করেছেন, সেই ছবিও শেয়ার করেন অরুণ। দেখা গিয়েছে, রুপোর হাতুড়ি ও সোনার ছেনি ব্যবহার তৈরি করা হয়েছে রামলালার চোখ।

অযোধ্যার রাম মন্দিরে রামলালার যে মূর্তিটি রয়েছে, তার উচ্চতা ৫১ ইঞ্চি। পাঁচ বছরের বালকের রূপে পদ্মের উপরে দাঁড়িয়ে রয়েছেন রামলালা। কর্নাটকে মাটি খোঁড়ার সময় বহু পুরনো কষ্টি পাথর উদ্ধার করা হয়েছিল। সেই পাথরই অযোধ্যায় এনে রামলালার মূর্তি তৈরি করা হয়।

কর্নাটকের বাসিন্দা অরুণ যোগীরাজ রামলালার মূর্তি তৈরি করার সুযোগ পেয়ে নিজেকে ধন্য় বলে মনে করেছেন। তিনি বলেছিলেন, “আমি নিজেকে পৃথিবীর সবথেকে ভাগ্যবান মানুষ বলে মনে করছি। শ্রীরাম ও আমার পরিবারের সকলের আশীর্বাদ আমার সঙ্গে রয়েছে। আমার মনে হচ্ছে স্বপ্নের জগতে রয়েছি।”

প্রসঙ্গত, রামলালার মূর্তি ছাড়াও তিনি ইন্ডিয়া গেটে ৩০ ফুট উচ্চতার নেতাজি সুভাষ চন্দ্র বসুর মূর্তিও তৈরি করেছিলেন।