অযোধ্যা রাম মন্দির

অযোধ্যা রাম মন্দির

দীর্ঘ আইনি প্রক্রিয়ার পর ২০১৯ সালে সুপ্রিম কোর্টের রায়। অযোধ্যায় বিতর্কিত ২.৭৭ একর জমিতে রাম মন্দির করার অনুমতি দেয় শীর্ষ আদালত। এর জন্য একটি ট্রাস্ট গঠনের নির্দেশ দেওয়া হয় কেন্দ্রীয় সরকারকে। সুন্নি ওয়াকফ বোর্ডকে মসজিদ নির্মাণের জন্য অযোধ্যার কোনও উপযুক্ত জায়গায় পাঁচ একর জমি দিতে নির্দেশ দেয় শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের রায়ের পর শুরু হয়ে যায় অযোধ্যায় রাম মন্দির নির্মাণের তোড়জোড়। ২০২০ সালের ৫ অগস্ট মন্দিরের ভূমিপুজো করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভূমি পুজো উপলক্ষে দেশের বিভিন্ন ধর্মীয় স্থান থেকে মাটি ও পবিত্র জল নিয়ে যাওয়া হয় অযোধ্যায়। অবশেষে ২০২৪ সালের ২২ জানুয়ারি রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা করেন দেশের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশ-বিদেশের বহু বিশিষ্ট অতিথি উপস্থিত হন প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে সামিল হতে।

Read More

রামের পর এবার হনুমান, ১৬০০ কেজির গদা, ১১০০ কেজির ধনুক আসছে অযোধ্যায়, দেখুন ছবি

Ayodhya Ram Mandir: রামলালার জন্য দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে এসেছে নানা উপহার। এবার উপহার আসছে রাজস্থান থেকে।

Ram Mandir: উদ্বোধনের ৫ মাসের মধ্যেই বড় সিদ্ধান্ত, রাম মন্দিরে আর ঢোকা যাবে না এই জিনিস নিয়ে…

Ayodhya Ram Mandir: রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের জেনারেল সেক্রেটারি চম্পত রাই জানিয়েছেন, রাম মন্দিরের বাকি অংশের নির্মাণকাজ চলছে। মন্দির চত্বর জুড়ে ১৪ ফুটের প্রাচীর তৈরি করা হচ্ছে। মন্দির চত্বরে আরও ছয়টি ছোট মন্দির তৈরি করা হচ্ছে।

Narendra Modi: রামলালাকে সাষ্টাঙ্গে প্রণাম, ১৪০ কোটি দেশবাসীর মঙ্গল কামনায় নিষ্ঠাভরে পুজো মোদীর

Ram Mandir: গত ২২ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরেই শুভ উদ্বোধন হয়েছে অযোধ্যার বহু প্রতীক্ষিত রাম মন্দিরের। বর্ণাঢ্য এক আয়োজনের মধ্য দিয়ে রামলালার প্রাণ প্রতিষ্ঠা হয়েছে। রামলালার প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানের পর আজ আবার রাম মন্দিরে প্রধানমন্ত্রী।

‘আবার যেন প্রধানমন্ত্রী হন’, অযোধ্যায় মোদীকে স্বাগত জানালেন বাবরি মসজিদের মামলাকারীও

PM Narendra Modi: আজ সন্ধে ৭টায় অযোধ্যার রাম মন্দিরে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রামলালার দর্শন ও পুজো দেবেন তিনি। এরপর অযোধ্যায় রোড শো-ও করবেন তিনি।

PM Narendra Modi: প্রচারের মাঝেই রামলালার দর্শনে প্রধানমন্ত্রী, উত্তর প্রদেশ-উত্তরাখণ্ডে জোড়া সভা আজ

Lok Sabha Election 2024: দেহরাদুনের জনসভা সেরে আবার উত্তর প্রদেশেই ফিরে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সন্ধে ৭টা নাগাদ তিনি অযোধ্যার রাম মন্দিরে যাবেন রামলালার দর্শন করতে। রাম মন্দিরে পুজোও দেবেন তিনি। এরপর অযোধ্যায় রোড শো করবেন তিনি।  

Surya Tilak of Ram Lalla: নীল আলো ঠিকরে বেরচ্ছে রামলালার কপাল থেকে, রাম নবমীতে বিরল দৃশ্যের সাক্ষী রইল গোটা দেশ

Ram Navami: বুধবার ঠিক দুপুর ১২টা ১ মিনিটে সূর্য কিরণ এসে পড়ে রামলালার কপালে। রামলালার কপালে বসানো সূর্য তিলকের আয়তন ৫.৮ সেন্টিমিটার। বিজ্ঞানের সাহায্য নিয়ে এমনভাবেই এই সূর্য তিলক বসানো হয়েছে রামলালার কপালে এবং লেন্স ও আয়নার সাহায্য নেওয়া হয়েছে, যার ফলে সূর্যের কিরণ সরাসরি ওই তিলকের উপরে পড়ে।

Ram Mandir: রাম নবমীতে প্রথম সূর্যাভিষেক রামলালার, ক’টার সময়, কীভাবে হবে, জানুন বিস্তারিত

Ram Navami: আজ বুধবার অর্থাৎ ১৭ এপ্রিল রাম নবমী। রাম নবমী উপলক্ষে অযোধ্যার রাম মন্দিরে বিশেষ প্রস্তুতি নেওয়া হয়েছে। রামনবমীর দিন প্রায় ২৫ লক্ষ ভক্তের সমাগম হতে পারে। রামলালার দর্শন পেতে অযোধ্যায় আসতে পারেন লক্ষ লক্ষ ভক্ত। তাদের জন্য ভোর থেকেই মন্দিরের দরজা খুলে দেওয়া হয়েছে।

Ayodhya Ram Mandir: অযোধ্যার রাম মন্দিরে প্রথম রাম নবমী, ওই দিনেই রামলালার গড়বেন বিশেষ রেকর্ড!

Ram Navami: গত ২২ জানুয়ারি, অযোধ্য়ার রাম মন্দিরের উদ্বোধন ও রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিনও দেবরাহা হংস বাবা আশ্রম থেতে ৪০ হাজার কেজি লাড্ডু পাঠানো হয়েছিল রামলালাকে উৎসর্গ করার জন্য।

C V Ananda Bose: রামলালার শরণে রাজ্যপাল বোস, অযোধ্যায় পুজো দিয়ে বললেন…

Lok Sabha Election 2024: বাংলার জন্য তথা গোটা দেশবাসীর জন্য প্রার্থনা করতে অযোধ্যায় গেলেন রাজ্যের সাংবিধানিক প্রধান। অযোধ্যায় রাম মন্দিরে গিয়ে রামলালার কাছে পুজো দিলেন সিভি আনন্দ বোস। এক অডিয়ো বার্তা রাজ্যপাল জানিয়েছেন, 'এটা কোনও ব্যক্তিবিশেষের প্রার্থনা নয়। এটি দেশের আত্মগৌরবের ঘোষণা।'

PM Modi on Ram Mandir: ‘শতবর্ষের আত্মত্যাগের ফল রাম মন্দির’, প্রাণ প্রতিষ্ঠায় আমন্ত্রণ পেয়ে কী অনুভূতি হয়েছিল প্রধানমন্ত্রী মোদীর?

Ayodhya Ram Mandir: অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, "ওঁর (শ্রী রাম) জীবন আমাদের চিন্তাধারা ও মূল্যবোধের রূপরেখা নির্ণয় করেছে। আমাদের পবিত্র ভূমি জুড়ে তাঁর নাম উচ্চারিত হয়েছে। আমি ১১ দিনের বিশেষ রীতি পালন করেছিলাম, শ্রী রামের পদচিহ্ন যেখানে যেখানে রয়েছে, আমি সেখানে গিয়েছিলাম।"