অযোধ্যা রাম মন্দির

অযোধ্যা রাম মন্দির

দীর্ঘ আইনি প্রক্রিয়ার পর ২০১৯ সালে সুপ্রিম কোর্টের রায়। তারপর থেকেই শুরু হয়ে যায় অযোধ্যায় রাম মন্দির নির্মাণের তোড়জোড়। ২০২০ সালের ৫ অগস্ট ভূমিপুজো। অবশেষে ২০২৪ সালের ২২ জানুয়ারি উদ্বোধন হচ্ছে বহু প্রতীক্ষিত রাম মন্দিরের। দেশের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে উদ্বোধন হবে অযোধ্যার রামমন্দিরের। গোটা দেশে রাম-তীর্থ অযোধ্যাকে ঘিরে উন্মাদনা তুঙ্গে। আগামী দিনে গোটা উত্তর প্রদেশের অর্থনীতিকে নতুন দিশা দেখাবে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

Read More

Ayodhya Ram Mandir: ‘মাত্র ৫ বছর বয়স, সারাদিন জাগিয়ে কষ্ট দেওয়া উচিত নয়’, রামলালার জন্য বড় সিদ্ধান্ত

Ayodhya Ram Mandir: মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস বলেন, রামলালা একজন শিশু, বয়স মাত্র ৫। কিন্তু ভক্তদের ভিড়ে সারাদিন জেগে থাকতে হচ্ছে রামলালাকে। এভাবে সারাদিন জাগিয়ে রেখে কষ্ট দেওয়া যায় না বলেই মনে করছে ট্রাস্ট।

Ram Lalla: রামলালার অপলক দৃষ্টি, জ্যোতি ফুটিয়ে তুলতে কী করেছিলেন ভাস্কর অরুণ?

Arun Yogiraj: যে কোনও পুজোয় বিগ্রহের চক্ষুদান বিশেষ তিথি মেনে করা হয়। মহীশূরের ভাস্কর অরুণ যোগীরাজও সেই রীতি মেনে রামলালার চক্ষু খোদাই করেন। তিনি জানান, রামলালার চক্ষু খোদাইয়ের কাজটি একটি শুভ সময়ে শুরু হয়েছিল। এছাড়া মূর্তি তৈরির কাজ শুরু আগে প্রতিদিন তিনি সরয়ু নদীতে স্নান করতেন এবং হনুমান গড়িতে পুজো দিতেন।

British MP: রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের সম্প্রচার ‘পক্ষপাতদুষ্ট’, ব্রিটিশ সাংসদের তোপের মুখে BBC

BBC Telecast: দেশের পাশাপাশি বিদেশি সংবাদমাধ্যম BBC-ও সেই রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের সম্প্রচার করেছে। যা নিয়ে এবার ঋষি সুনক দলের সাংসদের কটাক্ষের মুখে পড়েছে এই ব্রিটিশ সংবাদমাধ্যম (BBC)। অযোধ্যা রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের সম্প্রচার 'পক্ষপাতমূলক কভারেজ' বলে মন্তব্য করেছেন ব্রিটিশ সাংসদ বব ব্ল্যাকবার্ন।

Ayodhya Ram Mandir: বাংলা থেকে সরাসরি অযোধ্যায়, স্পেশাল ট্রেন দিল রেল

Ayodhya Ram Mandir: জানা গিয়েছে, নিউ আলিপুরদুয়ার স্টেশন থেকে ১৩২ জন যাত্রী ইতিমধ্যে টিকিট কেটে ফেলেছেন। নিউ কোচবিহার থেকে ১৮৬ জন এবং এনজেপি থেকে ১৪৬ জন যাত্রী এই স্পেশাল ট্রেনের বুকিং করেছেন। যাত্রীদের সুবিধার জন্য স্টেশনটিতে হেল্প-ডেস্ক,মেডিক্যাল টিম ছাড়াও ট্রেনে স্পেশাল এসকর্ট টিম থাকছে। এর পাশাপাশি বিশেষ খাবারেরও বন্দ্যোবস্ত করেছে আইআরসিটিসি।

Ayodhya: রাম মন্দির যাবেন? অযোধ্যার বাস-বিমানের টিকিটে বড় অফার দিচ্ছে Paytm

Bus-Flight Fare: সংস্থার তরফে আরও বলা হয়েছে, পেটিএম-এ বাস বা বিমানের টিকিট বুকিংয়ের পর যাত্রীরা ফ্রি বাতিলের সুযোগ পাবেন। অর্থাৎ যাত্রীরা প্রয়োজনে টিকিট বাতিল করতে পারেন এবং যথাযথ কারণ দেখালে টিকিটের মূল্যের ১০০ শতাংশ পর্যন্ত টাকা ফেরৎ পাবেন। অযোধ্যায় যাওয়ার বাস পরিষেবায় লাইভ ট্র্যাকিং সুযোগও থাকবে।

Ram Mandir Fatwa: প্রাণ প্রতিষ্ঠায় যোগ দেওয়ায় ফতোয়া! পাল্টা ইমামের নিদান ‘পাকিস্তানে যাও’

Ram Mandir Fatwa: তাঁর 'অপরাধ', গত ২২ জানুয়ারি তিনি অযোধ্যায় রাম জন্মভূমি মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। এরপরই, রবিবার (২৮ জানুয়ারি), তাঁকে 'কাফের' বলে চিহ্নিত করে তাঁর এবং তাঁর পরিবারের বিরুদ্ধে ফতোয়া জারি করা হয়েছে বলে অভিযোগ করেছেন ইমাম উমর আহমেদ ইলিয়াসী। তবে, ২২ জানুয়ারি রাত থেকেই তাঁকে ফোনে হুমকি দেওয়া হচ্ছিল বলে জানিয়েছেন ইমাম ইলিয়াসী।

Ayodhya Restaurant: অযোধ্যার রেস্তোরাঁয় এক কাপ চা ও টোস্টের বিল ২৫২ টাকা!

Tea Bill: রাম মন্দিরকে কেন্দ্র করে বহু দোকান, রেস্টুরেন্ট গড়ে উঠেছে অযোধ্যায়। বলা যায়, ব্যবসায়িক হাব হয়ে উঠতে চলেছে অযোধ্যার রাম মন্দির সংলগ্ন এলাকা। ওই এলাকায় সেরকমই একটি রেস্টুরেন্ট হল, শবরী রসুই। এই রেস্টুরেন্টে এক কাপ চা ও দুটি টোস্টের যে বিল হয়েছে, তা বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

Video: রামলালার গর্ভগৃহ পরিষ্কার হবে রুপোর ঝাঁটায়, কেমন দেখতে?

Ram Temple: ৫ দিন পরেও রাম মন্দিরে ভক্তদের ভিড় কমেনি। শৈত্য প্রবাহ উপেক্ষা করেই ভক্তরা ভোর থেকে লাইন দিয়ে রামলালার দর্শন করে পুজো দিচ্ছেন। ভক্তদের মন্দিরে প্রবেশের জন্য নতুন সময় নির্ধারণ করা হয়েছে। ভোর সাড়ে ৪টের সময় রামলালার শ্রীঙ্গার আরতি হবে। সকাল সাড়ে ৬টা মঙ্গল আরতি হবে। তারপরই মন্দিরের গেট খোলা হবে এবং সকাল ৭টা থেকে ভক্তরা রামলালার দর্শন করতে পারবেন।

Ram Lala: রামের লকেট বিক্রি করেই ১ কোটি টাকা! রামলালার হাত ধরেই ‘লক্ষ্মী লাভ’ এই শহরে

Ram Lala: খনউ শহরে শুধুমাত্র ভগবান রামের লকেট বিক্রি হয়েছে এক কোটি টাকারও বেশি। এমনকী রামের সোনা ও হীরে খচিত লকেটও বিক্রি হচ্ছে। পাওয়া যাচ্ছে রাম মন্দির অঙ্কিত বিশেষ সোনার আঙটিও। ভগবান রামের ছবি সহ রুপোর কয়েনও বিক্রি হচ্ছে লখনউয়ের বাজারে। জানা যাচ্ছে, এখনও পর্যন্ত শুধু লখনউতেই ৩৫ কেজির বেশি এমন রুপোর কয়েন বিক্রি হয়েছে।

Ram Lalla idol: ‘রামলালা ডাকছেন…!’ বারবার মাঝরাতে ঘুম ভেঙে যেত যোগীরাজের

Ram Mandir: রাম মন্দির ট্রাস্টের পক্ষ থেকে স্পষ্টভাবে বুঝিয়ে দেওয়া হয়েছিল, ৫১ ইঞ্চির মূর্তি মুখ যেন হয় শিশুসুলভ। সঙ্গে কী কী খোদা করতে হবে, সেটা জানিয়ে দেওয়া হয়েছিল। সেই অনুসারে কাজ শুরু করে যোগীরাজ। তবে কাজটা যে খুব একটা সহজ ছিল না সে কথা জানিয়েছেন তাঁরই সঙ্গী।