আদিবাসী মহিলাকে ধর্ষণের চেষ্টা অটোচালকের, বিক্ষোভে জ্বলে উঠল তেলঙ্গানা, পুড়িয়ে দেওয়া হল বাড়ি-দোকান

Protest: গত ৩১ অগস্ট ঘটনাটি ঘটে। বছর পয়তাল্লিশের এক মহিলাকে রাস্তা ধারে পড়ে থাকতে দেখা যায়। তাঁর পোশাক অবিন্যস্ত ছিল। উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর অবস্থার অবনতি হলে হায়দরাবাদে স্থানান্তরিত করা হয়।

আদিবাসী মহিলাকে ধর্ষণের চেষ্টা অটোচালকের, বিক্ষোভে জ্বলে উঠল তেলঙ্গানা, পুড়িয়ে দেওয়া হল বাড়ি-দোকান
আগুন লাগিয়ে দেওয়া হয় দোকানে।Image Credit source: X
Follow Us:
| Updated on: Sep 05, 2024 | 7:21 AM

হায়দরাবাদ: আদিবাসী মহিলাকে ধর্ষণের চেষ্টা, প্রতিবাদের আগুনে জ্বলে উঠল তেলঙ্গানা। আসিফাবাদ জেলায়  জ্বালিয়ে দেওয়া হল একের পর এক বাড়ি থেকে দোকানপাট। পরিস্থিতি সামাল দিতে মোতায়েন করা হয় বিপুল সংখ্যক পুলিশ। আদিবাসী মহিলাকে ধর্ষণ করার চেষ্টা করেছিল যে অভিযুক্ত, তাঁকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গিয়েছে, গত ৩১ অগস্ট ঘটনাটি ঘটে। বছর পয়তাল্লিশের এক মহিলাকে রাস্তা ধারে পড়ে থাকতে দেখা যায়। তাঁর পোশাক অবিন্যস্ত ছিল। উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর অবস্থার অবনতি হলে হায়দরাবাদে স্থানান্তরিত করা হয়।

১ সেপ্টেম্বর নির্যাতিতার ভাই পুলিশে অভিযোগ দায়ের করে। ২ সেপ্টেম্বর ওই মহিলার সংজ্ঞা ফিরলে তিনি গোটা ঘটনা খুলে বলেন। জানা যায়, ওই মহিলা বিশেষ কাজে তাঁর মায়ের গ্রাম, জৌনুরে গিয়েছিলেন। ফেরার পথে একটি অটোয় ওঠেন। একা পেয়ে নির্জন জায়গায় নিয়ে গিয়ে ওই মহিলাকে ধর্ষণের চেষ্টা করে অটোচালক। প্রতিরোধ করতে হাতাহাতি চলে। লাঠি দিয়ে আঘাত করে অটোচালক। মারধরে সংজ্ঞা হারান মহিলা।

এই খবরটিও পড়ুন

নির্যাতিতা মারা গিয়েছে, এই ভেবেই রাস্তার ধারে তাঁকে ফেলে রেখে গিয়েছিল অভিযুক্ত অটোচালক। প্রাথমিকভাবে পুলিশও  ভেবেছিল যে গাড়ির ধাক্কায় আহত হয়েছেন মহিলা। দায়ের করা হয়েছিল হিট অ্যান্ড রান কেস। নির্যাতিতার বয়ানের ভিত্তিতে জনজাতি/উপজাতি আইন, ধর্ষণের চেষ্টা ও খুনের চেষ্টার ধারায় মামলা দায়ের করা হয়। বুধবারই গ্রেফতার করা হয় অভিযুক্তকে।

এদিকে, আদিবাসী মহিলাকে ধর্ষণের চেষ্টার যে ঘটনা ঘটেছে, তার প্রতিবাদেই সাধারণ মানুষ পথে নেমে বিক্ষোভ দেখান। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে যখন উন্মত্ত জনতা দোকানপাট ও কয়েকটি বাড়িতে আগুন লাগিয়ে দেয়। পরিস্থিতি সামাল দিতে বিপুল পুলিশ মোতায়েন করা হয়। তেলঙ্গানার ডিজিপিও সাধারণ মানুষকে শান্ত থাকতে এবং আইন হাতে তুলে না নেওয়ার অনুরোধ জানান।

এআইএমআইএম নেতা তথা সাংসদ আসাউদ্দিন ওয়াইসি তেলঙ্গানা সরকারকেই দোষারোপ করেছেন সাম্প্রদায়িক হিংসা ছড়ানোর জন্য। ভাঙচুর, অগ্নিকাণ্ডে যারা জড়িত, তাদের দ্রুত শাস্তির দাবি করেন তিনি।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)