দেখা হল না ভোটের ফল, করোনার বলি কংগ্রেস প্রার্থী

বিরুধুনগর জেলার শ্রীভিলিপুথুর আসন থেকে কংগ্রেসের হয়ে লড়ছিলেন মাধব রাও। মার্চ মাসের শেষেই করোনা আক্রান্ত হন তিনি। এ দিন সকালে হাসপাতালেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

দেখা হল না ভোটের ফল, করোনার বলি কংগ্রেস প্রার্থী
মাধব রাও। ছবি:টুইটার থেকে সংগৃহীত।
Follow Us:
| Updated on: Apr 11, 2021 | 11:34 AM

চেন্নাই: ভোটপর্ব মিটতেই করোনা কেড়ে নিল প্রাণ। বিধানসভা নির্বাচনে তিনি জিতলেন কিনা, দলেরই বা ফল কেমন হল, কিছুই দেখতে পেলেন না তামিলনাড়ুর কংগ্রেস প্রার্থী পিএসডব্লু মাধব রাও। গত মাসেই তিনি করোনা আক্রান্ত আক্রান্ত হয়েছিলেন, রবিবার সকালে হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

গত ৬ এপ্রিল তামিলনাড়ুতে ২৩৪টি আসনে বিধানসভা নির্বাচন ছিল। বিরুধুনগর জেলার শ্রীভিলিপুথুর আসন থেকে কংগ্রেসের হয়ে লড়ছিলেন মাধব রাও। একাধিক নির্বাচনী প্রচারেও অংশ নেন তিনি। এরপরই ভোটের আগেই জানা যায়, তিনি করোনা আক্রান্ত হয়েছেন। সম্প্রতি বেশ কিছু সারীরিক জটিলতা দেখা দিতেই তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই আজ সকালে মৃত্যু হয় তাঁর।

যেহেতু ভোটের ফল এখনও প্রকাশিত হয়নি, তাই পুনর্নির্বাচন হবে না বলেই জানিয়েছে কমিশন। তবে ভোটে যদি তিনি জয়ী হন, সেক্ষেত্রে একটি উপ-নির্বাচন করা হবে।

এ দিকে, প্রার্থীর মৃত্যুর খবর পাওয়ার পরই তামিলনাড়ু ও পুদুচেরির কংগ্রেস সচিব সঞ্চয় দত্ত টুইটবার্তায় লেখেন, “কংগ্রেস নেতা তথা শ্রাধিলিপুথুর বিধানসভা আসনের কংগ্রেস প্রার্থী শ্রী মাধব রাওয়ের মৃত্যুর সংবাদে অত্যন্ত ব্যথিত। ওনার পরিবারের প্রতি সমবেদনা রইল। এই কঠিন সময়ে আমরা ওনাদের পাশে রয়েছি এবং মাধব রাওয়ের আত্মার শান্তি কামনা করি।”

নির্বাচনী প্রচারে সামাজিক দূরত্বের পাট চুকে যাওয়ায় একাধিক রাজ্যেই করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। তামিলনাড়ুও ব্যতিক্রম নয়। গতকালই কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধীও এই বিষয়টি উল্লেখ করে বলেন, “নির্বাচনের প্রচারের জন্য আয়োজিত জনসভা, পথ সভায় প্রচুর জনসমাগম হয়। সেখান থেকেও করোনা সংক্রমণ ছড়িয়েছে। এর জন্য আমরা সকলেই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে দায়ী।”

আরও পড়ুন: Corona Cases and Lockdown News: ভয়ঙ্কর পরিস্থিতি! ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ লাখ ৫২ হাজারের বেশি, মৃত্যু ৯০০-র কাছাকাছি