INDIA Alliance: অধীর-গড় বহরমপুরে ‘জোট’ হয়েছে, কেমন সেই জোট? শোনালেন ডেরেক

Congress-TMC: ইন্ডিয়া জোটের বাংলার সমীকরণ নিয়ে এদিন সাংবাদিকরা ডেরেককে প্রশ্ন করেছিলেন। সেই প্রসঙ্গে কথা বলার সময়ই অধীরকে বিঁধে সরাসরি আক্রমণ শানালেন তৃণমূল নেতা। বাংলার রাজনীতির যে সমীকরণ, তাতে ডেরেকের এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

INDIA Alliance: অধীর-গড় বহরমপুরে 'জোট' হয়েছে, কেমন সেই জোট? শোনালেন ডেরেক
ডেরেকের নিশানায় অধীরImage Credit source: Facebook and TV9 Bangla
Follow Us:
| Updated on: Feb 02, 2024 | 6:45 AM

নয়া দিল্লি: প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীকে বিঁধে আরও আক্রমণাত্মক তৃণমূল। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই বলে দিয়েছেন, বাংলায় তাঁর দল একাই লড়বে। অর্থাৎ, ইন্ডিয়া জোটে থাকলেও বাংলায় যে কংগ্রেসের সঙ্গে কোনও আসন সমঝোতা হচ্ছে না, সে কথা বুঝিয়ে দিয়েছেন তিনি। আর এবার সরাসরি অধীরকে একহাত নিলেন তৃণমূল নেতা ডেরেক ও’ব্রায়েন। সংবাদ সংস্থা পিটিআই-এর এক প্রতিবেদনে ডেরেকের দাবি, বহরমপুরে বিজেপি ও সিপিএমের সঙ্গে হাত মিলিয়ে কাজ করছেন অধীর চৌধুরী। তাঁর কথায়, “বহরমপুর এবং আরও কিছু আসনে একটা ‘এবিসি’ জোট চলছে। বহরমপুর আসনে অধীররঞ্জন চৌধুরী, বিজেপি এবং সিপিএমের মধ্যে জোট হয়েছে।”

প্রসঙ্গত, ইন্ডিয়া জোটের বাংলার সমীকরণ নিয়ে এদিন সাংবাদিকরা ডেরেককে প্রশ্ন করেছিলেন। সেই প্রসঙ্গে কথা বলার সময়ই অধীরকে বিঁধে সরাসরি আক্রমণ শানালেন তৃণমূল নেতা। বাংলার রাজনীতির যে সমীকরণ, তাতে ডেরেকের এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। কারণ, মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কিছুদিন আগেই দলের অবস্থান স্পষ্ট করে দিয়েছেন। জানিয়ে দিয়েছেন, বাংলায় তাঁর দল একাই লড়বে। দলনেত্রীর এই স্পষ্ট বার্তার মধ্যেই এবার সরাসরি প্রদেশ কংগ্রেস সভাপতিকে একহাত নিলেন ডেরেক ও’ব্রায়েন।

উল্লেখ্য, তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায় কিছুদিন আগেই বাংলায় কংগ্রেসের সঙ্গে তৃণমূলের সম্পর্ক খারাপ হওয়ার জন্য সিপিএমকে বিঁধেছেন। তিনি বলেছিলেন, “সিপিএম বিজেপির এক নম্বর দালাল। কংগ্রেসের সঙ্গে আমাদের ভাল আন্ডারস্ট্যান্ডিং ছিল। সিপিআইএম নষ্ট করেছে।” মমতার এই কথাগুলি থেকেই বোঝা যায়, তিনি বাংলায় সিপিএমের সঙ্গে কংগ্রেসের বন্ধুত্ব ভালভাবে নিচ্ছেন না।