মোহন ভাগবতের টুইটার অ্যাকাউন্টে ফিরে এল ব্লু টিক

মোহন ভাগবত সহ একাধিক আরএসএস সদস্যের টুইটার অ্যাকাউন্টে ব্লু টিক (Blue Tick) ফিরে আসে। অনেকেই মনে করছেন, পরিস্থিতির চাপে মাথা নত করতে বাধ্য হয়েছে টুইটার সংস্থা।

মোহন ভাগবতের টুইটার অ্যাকাউন্টে ফিরে এল ব্লু টিক
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 06, 2021 | 12:11 AM

নয়া দিল্লি: পরিস্থিতির চাপে কার্যত মাথা নত করল টুইটার। ফিরে এল আরএসএস প্রধান মোহন ভাগবতের টুইটার অ্যাকাউন্টের ব্লু টিক। মোহন ভাগবত সহ একাধিক আরএসএস সদস্যের টুইটার অ্যাকাউন্টে ব্লু টিক ফেরানো হয়েছে। শনিবার সকাল থেকেই টুইটারের ভেরিফাইডের চিহ্ন ছিল খবরের শিরোনামে।

প্রথমে উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর টুইটার অ্যাকাউন্ট থেকে সরিয়ে দেওয়া হয়েছিল ব্লু টিক। পরে সেটা ফিরিয়ে দেওয়া হয়। এরপরই হঠাৎ উধাও হয়ে যায় আরএসএস প্রধান মোহন ভাগবতের টুইটার অ্যাকাউন্টের ব্লু টিক। ঘটনার জেরে হইচই পড়ে যায়। ক্ষোভে ফেটে পড়েন আরএসএসের সদস্যরা।

২০১৯ সালে আরএসএস প্রধান মোহন ভাগবতের টুইটার অ্যাকাউন্ট খুললেও তিনি সক্রিয় নন। তাঁর ২ লক্ষ ৯ হাজার ফলোয়ার থাকলেও আজ অবধি একটাও টুইট করেননি তিনি। এবং সেই কারণেই তার অ্যাকাউন্ট থেকে ভেরিফাইডের চিহ্ন ব্লু টিক সরিয়ে নেওয়া হয়েছে। এমনটাই জানানো হয়েছিল টুইটারের পক্ষ থেকে।

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এদিন দুপুরে ভারতীয় তথ্যপ্রযুক্তি আইনের ৭৯ নম্বর ধারার যাবতীয় নিয়ম মেনে চলার কথা বলা হয় টুইটারকে। এও জানানো হয়, এই শেষবারের মতো বলা হচ্ছে। আগামী দিনে নিয়ম ভঙ্গ হলে শাস্তি পেতে হবে টুইটার সংস্থাকে। এরপরেই ঘটনার মোড় ঘোরে।

কিছুক্ষণ পরেই মোহন ভাগবত সহ একাধিক আরএসএস সদস্যের টুইটার অ্যাকাউন্টে ব্লু টিক ফিরে আসে। অনেকেই মনে করছেন, পরিস্থিতির চাপে মাথা নত করতে বাধ্য হয়েছে টুইটার সংস্থা।

আরও পড়ুন: উত্তরপ্রদেশের বিবাহিত মহিলাকে ধর্ষণ তান্ত্রিকের, অভিযুক্ত পলাতক