করোনায় কাবু রাজ্য, ধুমধাম করে বিয়ের আয়োজন! ১০ দিনেই গ্রেফতার ২০০

সম্প্রতি এক বিয়েবাড়ি থেকে ৬ জন ডিজেকে (DJ) আটক করা হয়। সঙ্গে তুলে নিয়ে যাওয়া হয় তাঁদের সরঞ্জামও। কোভিড প্রোটোকল ভেঙে মাঝ রাত অবধি নাচগান করছিলেন তাঁরা।

করোনায় কাবু রাজ্য, ধুমধাম করে বিয়ের আয়োজন! ১০ দিনেই গ্রেফতার ২০০
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: May 15, 2021 | 7:57 AM

গুজরাট: করোনায় (COVID-19) কাবু রাজ্য। অথচ ধুমধাম করে বিয়ের অনুষ্ঠানে খামতি নেই গুজরাটে। করোনা বিধি ভেঙে বিয়ের অনুষ্ঠানে অতিরিক্ত জমায়েতের কারণে গত ৪১ দিনে ৭০০ জনকে গ্রেফতার করেছে গুজরাট পুলিশ। ১০ দিনেই গ্রেফতার হয়েছেন ২০০ জন। স্বাস্থ্যবিধিকে বুড়ো আঙুল দেখিয়ে এই উৎসাহীরা কেউ বা মাস্ক ছাড়াই ঘুরে বেড়াচ্ছিলেন বিয়ে বাড়িতে। কেউ আবার শিকেয় তুলে রেখেছিলেন সামাজিক দূরত্ব বিধি। কোনও কোনও ক্ষেত্রে নাইট কার্ফু না মানারও অভিযোগ রয়েছে।

গত বৃহস্পতিবারই আনন্দ জেলার পেটলার তালুকে এক বিয়েবাড়ি থেকে ৬ জন ডিজেকে আটক করা হয়। সঙ্গে তুলে নিয়ে যাওয়া হয় তাঁদের সরঞ্জামও। কোভিড প্রোটোকল ভেঙে মাঝ রাত অবধি নাচগান করছিলেন তাঁরা। এই মুহূর্তে গুজরাটের আহমেদাবাদ, সুরাট, ভাদোদরা, রাজকোট-সহ ৩৬টি শহরে নাইট কার্ফু বহাল করা হয়েছে। রাত ৮টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত এই বিধি চলে। নিয়ম অনুযায়ী, এই সময় বিয়ে বা অন্য কোনও সামাজিক অনুষ্ঠান করা যাবে না। আগেভাগে অনলাইনে কেউ যদি অনুমতি নিয়েও থাকেন, সেক্ষেত্রে ৫০ জনের বেশি কোনও ভাবেই অতিথি জমায়েত করা যাবে না। অথচ সে সবকে বুড়ো আঙুল দেখিয়েই দেদার নাচগান, হুল্লোড় চলছে একাধিক জায়গায়।

আরও পড়ুন: বাইরে থেকে সংক্রমিত মৃতদেহ এনে পোড়ানোর অভিযোগ, আতঙ্ক দেগঙ্গায়

গুজরাট ডিরেক্টর জেনারেল অব পুলিশ আশিস ভাটিয়া জানান, “সম্প্রতি কোভিজ প্রোটোকল ভাঙা সংক্রান্ত ৫৪০টি অভিযোগ দায়ের হয়েছে। ৭০০ জনকে গ্রেফতারও করা হয়েছে।” গুজরাট পুলিশের তথ্য অনুযায়ী, ২০২০ সালের ১৯ ডিসেম্বর থেকে চলতি বছরের ২৪ এপ্রিল পর্যন্ত মাস্ক না পরা, কোভিড বিধি না মানার জন্য ৮৬৭টি অভিযোগ দায়ের হয়েছিল। ২৫৪ জনকে গ্রেফতার করা হয়। অথচ গত ১০ দিনেই গ্রেফতার হয়েছেন ২০০ জন।

আগেই গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি ঘোষণা করেছিলেন, কেউ যদি বিয়ের অনুষ্ঠান করতে চান, সবরকম বিধি মেনে তা করতে হবে। যদি বিয়েবাড়িতে ভিড় বেশি হয়, অনুমতির বেশি লোক থাকেন, তা হলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। সেই মতই গুজরাট পুলিশ তাদের অভিযান চালাচ্ছে।