বাইরে থেকে সংক্রমিত মৃতদেহ এনে পোড়ানোর অভিযোগ, আতঙ্ক দেগঙ্গায়

অভিযোগ, বারাসত, বাদুড়িয়া, মধ্যমগ্রাম, কলকাতা-সহ বিস্তীর্ণ এলাকা থেকে করোনা (COVID-19) আক্রান্তদের মৃতদেহ রাতের অন্ধকারে এই শ্মশানঘাটে এনে দাহ করা হচ্ছে।

বাইরে থেকে সংক্রমিত মৃতদেহ এনে পোড়ানোর অভিযোগ, আতঙ্ক দেগঙ্গায়
প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: May 15, 2021 | 7:23 AM

উত্তর ২৪ পরগনা: বাইরে থেকে করোনা (COVID-19) রোগীর মৃতদেহ এনে রাতের অন্ধকারে মোটা টাকার বিনিময়ে পোড়ানো হচ্ছে। এমনই চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে দেগঙ্গা-১ গ্রামপঞ্চায়েতের বেলিয়াঘাটা এলাকায়। স্থানীয়দের অভিযোগ, বেলিয়াঘাটায় বিদ্যাধরী নদীর পাড়ে যে শ্মশান রয়েছে তা এলাকার দুঃস্থ ও অসহায় মানুষের জন্য।

অভিযোগ, বারাসত, বাদুড়িয়া, মধ্যমগ্রাম, কলকাতা-সহ বিস্তীর্ণ এলাকা থেকে করোনা আক্রান্তদের মৃতদেহ রাতের অন্ধকারে এই শ্মশানঘাটে এনে দাহ করা হচ্ছে। প্রতিদিন অন্তত ৪-৫টি দেহ এ ভাবে দাহ হচ্ছে বলে অভিযোগ। স্থানীয়দের মধ্যেও আতঙ্ক ছড়িয়েছে।

এলাকার মানুষের দাবি, অবিলম্বে প্রকাশ্যে এ ভাবে সংক্রমিত মৃতদেহ পোড়ানো বন্ধ হোক। রোগীর আত্মীয়-স্বজনের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়ে এ কাজ করা হচ্ছে বলে অভিযোগ। দেগঙ্গা-১ অঞ্চলের সভাপতি আব্দুল ওদুত মিন্টু জানান, এই অভিযোগ তাঁদের কাছে এসেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনার সঙ্গে যে বা যারা জড়িত রয়েছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: অতিরিক্ত বিল না মেটানোয় করোনা রোগীর দেহ আটকে রাখার অভিযোগ হাসপাতালের বিরুদ্ধে

স্থানীয় অঞ্চল সদস্য সোহরাব হোসেন জানান, রাতের অন্ধকারে চার থেকে পাঁচটি করে মৃতদেহ পোড়ানো হচ্ছে। সেখানে মৃতদের সঙ্গে তাঁর আত্মীয়স্বজন কেউ থাকে না। অ্যাম্বুলেন্সে মৃতদেহ এনে মোটা টাকার বিনিময়ে তা পোড়ানো হচ্ছে। পঞ্চায়েত এ নিয়ে কড়া পদক্ষেপ করবে।