অতিরিক্ত বিল না মেটানোয় করোনা রোগীর দেহ আটকে রাখার অভিযোগ হাসপাতালের বিরুদ্ধে

কোভিড (COVID-19) রোগীর মৃতদেহ বের করে নিয়ে আসা নিয়ে দিনভর চলে টানাপোড়েন।

অতিরিক্ত বিল না মেটানোয় করোনা রোগীর দেহ আটকে রাখার অভিযোগ হাসপাতালের বিরুদ্ধে
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 15, 2021 | 7:02 AM

পূর্ব মেদিনীপুর: করোনায় (COVID-19) মৃত রোগীর পরিবারের কাছ থেকে অতিরিক্ত টাকা চাওয়ার অভিযোগ বেসরকারি করোনা হাসপাতালের বিরুদ্ধে। এমনকী টাকা না দেওয়ায় ৬ ঘণ্টা মৃতদেহ আটকেও রাখা হয় বলে অভিযোগ। শুক্রবার এই ঘটনা ঘিরে উত্তেজনা ছড়ায় পাঁশকুড়ার ওই বেসরকারি হাসপাতালে। পরে দু’ পক্ষের আলোচনার ভিত্তিতে সমস্যার সমাধান হয়।

চারদিন আগে করোনায় আক্রান্ত হন পশ্চিম মেদিনীপুরের ঘাটালের বাসিন্দা রামপদ কারক নামে এক বৃদ্ধ। তাঁকে পাঁশকুড়ার একটি বেসরকারি করোনা হাসপাতালে ভর্তি করানো হয়। শুক্রবার সকালে অবস্থার অবনতি হলে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। এদিন বিকেল সাড়ে ৫টা নাগাদ হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে পরিবারকে জানানো হয় রামপদ মারা গিয়েছেন।

এরপরই মৃতের বাড়ির লোকজন বেসরকারি ওই হাসপাতালের বিল মেটাতে গেলে চুক্তির থেকে বেশি বিল চাওয়া হয় বলে অভিযোগ। অতিরিক্ত ওই টাকা না দিতে চাইলে মৃতদেহ আটকে রাখারও অভিযোগ করেন মৃতের পরিবার। এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে রীতিমত ঝামেলা চলে কয়েক ঘণ্টা।

আরও পড়ুন: হাসপাতাল বলছে অক্সিজেনের মাত্রা কমে মৃত্যু, তবে রোগীর মাথায় আঘাতের চিহ্ন কেন! প্রশ্ন পরিবারের

৬ ঘণ্টা পর অতিরিক্ত বিলের টাকা কমিয়ে পরিবারের হাতে মৃতদেহ তুলে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। ওই পরিবারের অভিযোগ, সাদা কাগজে লেখা একটি বিল দেওয়া হয় তাদের। ছাপানো বিল চাইতে গেলে আরও বেশি টাকা দিতে বলা হয়। দিনভর টানাপোড়েনের পর অবশেষে রাত ১২টা নাগাদ কোভিড প্রোটোকল মেনে শেষকৃত্যের জন্য মৃতদেহটি বেসরকারি ওই হাসপাতাল থেকে বের করে নিয়ে যান পরিবারের লোকজন। যদিও এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ মুখে কুলুপ এঁটেছে।