JNM Medical: রোগের নাম ‘থ্রেট’, ৪০ ডাক্তারি পড়ুয়াকে ‘বহিষ্কার’ জেএনএম মেডিক্যালে

RG Kar: আরজি করকাণ্ডের আবহে রাজ্যের একাধিক মেডিক্যাল কলেজে চমক-ধমকের অভিযোগ উঠেছে। রীতিমতো সিন্ডিকেট খুলে এই থ্রেট কালচারকে প্রশ্রয় দেওয়ারও অভিযোগ ওঠে। প্রশ্রয়দাতা হিসাবে একাধিক পদাধিকারীর বিরুদ্ধেও ওঠে অভিযোগের আঙুল।

JNM Medical: রোগের নাম 'থ্রেট', ৪০ ডাক্তারি পড়ুয়াকে 'বহিষ্কার' জেএনএম মেডিক্যালে
জেএনএম হাসপাতাল।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2024 | 10:56 AM

কলকাতা: কল্যাণী মেডিক্যাল কলেজে থ্রেট কালচারের অভিযোগ উঠেছে। এই আবহে ৪০ জন ডাক্তারি পড়ুয়াকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হল কলেজ কাউন্সিলের বৈঠকে। হাসপাতাল, হস্টেল, কলেজ ক্য়াম্পাস থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে কাউন্সিল। ন্যূনতম ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

শুধুমাত্র পরীক্ষার সময় এবং তদন্ত কমিটির মুখোমুখি হওয়ার জন্য ক্যাম্পাসে ঢুকতে পারবেন তাঁরা। বহিষ্কারের পাশাপাশি স্টুডেন্টস ওয়েলফেয়ার কমিটিও ভেঙে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে কাউন্সিলের বৈঠকে। সমস্ত ক্লাস রিপ্রেজেনটেটিভকে পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কলেজ নির্বাচনেও অংশ নিতে পারবেন না বহিষ্কৃত ডাক্তারি পড়ুয়ারা।

আরজি করকাণ্ডের আবহে রাজ্যের একাধিক মেডিক্যাল কলেজে চমক-ধমকের অভিযোগ উঠেছে। রীতিমতো সিন্ডিকেট খুলে এই থ্রেট কালচারকে প্রশ্রয় দেওয়ারও অভিযোগ ওঠে। প্রশ্রয়দাতা হিসাবে একাধিক পদাধিকারীর বিরুদ্ধেও ওঠে অভিযোগের আঙুল।

এই খবরটিও পড়ুন

কিছুদিন আগেই কল্যাণীর জওহরলাল নেহরু মেমোরিয়াল হসপিটালের অধ্যক্ষের নিয়োগে বেনিয়মের অভিযোগ ওঠে। ন্যাশনাল মেডিক্যাল কমিশনে অভিযোগ দায়ের করা হয়। এরপরই তৎকালীন অধ্যক্ষ অভিজিৎ মুখোপাধ্যায়কে সরিয়ে দেওয়া হয়। নতুন অধ্যক্ষ হন মণিদীপ পাল। আরজি করের ঘটনার পর স্বাস্থ্যক্ষেত্রে কার্যত ‘সাফাই অভিযান’ চলছে। এরইমধ্যে ৪০ জন ডাক্তারি পড়ুয়াকে ছ’মাসের জন্য বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হল।