করোনা পরীক্ষা হবে অনুব্রত’র, কলকাতাতেই চলবে চিকিৎসা

শ্বাসকষ্টের সমস্যায় আগেও ভুগেছেন অনুব্রত (Anubrata Mondal)। কিন্তু করোনা পরিস্থিতিতে আর কোনও ঝুঁকি নিতে রাজি নয় পরিবার।

করোনা পরীক্ষা হবে অনুব্রত'র, কলকাতাতেই চলবে চিকিৎসা
ফাইল চিত্র।

বোলপুর: শ্বাসকষ্ট অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) দীর্ঘ দিনের সমস্যা। প্রায় প্রত্যেকদিনই তাঁকে অক্সিজেন নিতে হয়। কিন্তু আজ, বৃহস্পতিবার দুপুরে আচমকাই তাঁর শ্বাসকষ্ট রীতিমতো চিন্তায় ফেলে দিয়েছে পরিবারকে। তাই দুপুরেই তাঁকে কলকাতায় নিয়ে আসা হয়। তবে হাসপাতালে ভর্তি করা হয়নি তাঁকে। তাঁর করোনা পরীক্ষা করা হবে বলে জানা গিয়েছে। আপাতত স্থিতিশীল আছেন তিনি।

জানা গিয়েছে, এ দিন দুপুর সাড়ে ৩টে নাগাদ তাঁকে নিয়ে কলকাতার উদ্দেশে রওনা হন কর্মীরা। অ্যাপোলো হাসপাতালে তাঁকে নিয়ে আসা হয়। করোনা পরিস্থিতিতে এ ভাবে শ্বাসকষ্ট নিয়ে আতঙ্কিত হয়ে পড়েছেন তাঁর অনুগামীরা। শ্বাসকষ্ট শুরু হলে সাধারণত তাঁকে অক্সিজেন দেওয়া হয়। এ দিন অক্সিজেন দিয়েও শ্বাসকষ্ট কমেনি বলেই সূত্রের খবর। তাতেও সুরাহা না হওয়ায় চিকিৎসকদের পরামর্শেই তাঁকে কলকাতায় নিয়ে আসা হয়। হাসপাতালে ভর্তি না করা হলেও কলকাতাতেই তাঁর চিকিৎসা করানো হবে বলে জানা গিয়েছে।

তৃণমূলের এই দাপুটে নেতার অক্সিজেনের সমস্যার কথা এক সময় বলেছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি বলেছিলেন, ‘ওর মাথায় অক্সিজেন কম যায়।’ বিষয়টা নিয়ে মস্করা হলেও বীরভূমের বেতাজ বাদশা যে সত্যিই শারীরিক সমস্যায় ভোগেন, সে কথা নিজেও স্বীকার করেছেন তিনি। নিয়মিত চিকিৎসকের তত্ত্বাবধানে থাকতে হয় তাঁকে।

আরও পড়ুন: ‘দুয়ারে ত্রাণ’ নিয়ে যাচ্ছে রাজ্য, আপাতত বরাদ্দ ১০০০ কোটি, জানালেন মমতা

তবে, এত অসুস্থতা নিয়েও রাজনৈতিক কাজকর্মে কোনোদিনই খামতি রাখেন না তিনি। কিছুদিন আগেই ভোটপর্ব শেষ হয়েছে। আর সেই ভোট পর্বেও অনুব্রতকে সমান উদ্যমে কাজ করতে দেখা গিয়েছে। বরাবরই বিতর্কিত মন্তব্যের জন্য শিরোনামে এসেছেন তিনি। তবু, বীরভূমের তৃণমূলকর্মীরা তাঁকেই অভিভাবক হিসেবে মানেন। বীরভূমকে অনুব্রত-গড় বলেও উল্লেখ করে থাকে রাজনৈতিক মহল। তাই তাঁর অসুস্থতায় উদ্বেগ কাটছে না কর্মীদের।

সম্প্রতি রাজ্যের বহু রাজনৈতিক নেতা-নেত্রীকে করোনা আক্রান্ত হতে দেখা গিয়েছে। যদিও এখনও অনুব্রত-র করোনা পরীক্ষা হয়নি। তবে উপসর্গ চিন্তায় ফেলেছে চিকিৎসকদের। বর্তমানে করোনা আক্রান্ত হয়ে হাসাপাতালে রয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

Click on your DTH Provider to Add TV9 Bangla