শুভেন্দু ‘ঘনিষ্ঠ’ তৃণমূলের বিদায়ী কাউন্সিলরকে মিষ্টিমুখ দিলীপের, ‘পরিবর্তনের পরিবর্তন’ নিয়ে জোরাল জল্পনা

মেদিনীপুরে অমিত শাহের (Amit Shah) যে সভায় শুভেন্দু বিজেপিতে যোগ দেন, সেই সভামঞ্চ থেকে নাম ঘোষণা করা হয়েছিল দেবাশিসের।

শুভেন্দু 'ঘনিষ্ঠ' তৃণমূলের বিদায়ী কাউন্সিলরকে মিষ্টিমুখ দিলীপের, 'পরিবর্তনের পরিবর্তন' নিয়ে জোরাল জল্পনা
দেবাশিস জানাকে মিষ্টি মুখ করালেন দিলীপ ঘোষ।
Follow Us:
| Updated on: Feb 21, 2021 | 12:16 PM

কলকাতা: এবার নয়া বিতর্ক। ইকো পার্কে দিলীপ ঘোষের (Dilip Ghosh) সঙ্গে সাক্ষাৎ বিধাননগর পুর নিগমের প্রশাসকমণ্ডলীর সদস্য দেবাশিস জানার (Debashish Jana)। যদিও এই সাক্ষাৎকে কাকতালীয় বলেই দাবি করেছেন দিলীপ-দেবাশিস। তবে ইদানিং বঙ্গ রাজনীতিতে যে ‘ট্রেন্ড’ চলছে, তাতে কোনও কিছুকেই উদ্দেশ্যহীন বলে মানতে নারাজ রাজনৈতিক মহল। বিশেষ করে এক সময় শুভেন্দু অধিকারীর অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত এই দেবাশিস জানার দিলীপ ঘোষের সঙ্গে সাক্ষাৎকে নতুন সমীকরণের ইঙ্গিত বলেই মানছে তারা।

প্রত্যেকদিনই ইকো পার্কে প্রাতঃভ্রমণ সারেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। রবিবারও গিয়েছিলেন তিনি। অন্যদিকে সেখানেই মর্নিং ওয়াক করছিলেন বিধাননগরের ৩৪ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর দেবাশিস জানা। মুখোমুখি হন তাঁরা। ঝিলের ধারে দাঁড়িয়ে কিছুক্ষণ কথাও বলেন। দিলীপ ঘোষ দেবাশিস জানার দিকে বাড়িয়ে দেন মিষ্টি ভর্তি সাদা কৌটো।

যদিও দু’জনই এই বাক্যালাপকে নিছক সৌজন্য সাক্ষাৎ বলেই দাবি করেছেন। দিলীপ ঘোষের বক্তব্য, “প্রতিদিনই বহু মানুষ এখানে হাঁটতে আসেন। অনেকের সঙ্গে আমার কথাও হয়। আজ দেবাশিসবাবু এসেছেন। দেখা হল, নমস্কার হল। আমার সঙ্গে ওনার প্রথম পরিচয় হল আজ।” অন্যদিকে সংবাদমাধ্যমের ভিড় বাড়তেই ইকো পার্ক থেকে বেরিয়ে যান দেবাশিস।

আরও পড়ুন: মহারাষ্ট্রে করোনার বাড়বাড়ন্তে সিঁদুরে মেঘ দেখছে ভোটমুখর বাংলা

এই দেবাশিস জানার সঙ্গে একটা সময় শুভেন্দু অধিকারীর অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক ছিল বলেই রাজনীতির হাঁড়ির খবর। শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ার পর যে সমস্ত রাজনৈতিক নেতার অবস্থান নিয়ে প্রশ্ন উঠেছিল, তার মধ্যে ছিল দেবাশিস জানার নামও। তৃণমূল সূত্রে খবর, দেবাশিস জানার রাজনীতির আঙিনায় পা রাখা অধিকারী পরিবারের হাত ধরে। এক সময় শুভেন্দুর সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা সর্বজনবিদিত ছিল।

মেদিনীপুরে অমিত শাহের যে সভায় শুভেন্দু বিজেপিতে যোগ দেন, সেই সভামঞ্চ থেকে নাম ঘোষণা করা হয়েছিল দেবাশিসের। যদিও সে সময় তিনি কলকাতাতেই ছিলেন। তবে বিজেপি যোগ নিয়ে সেদিন একটি কথাও বলেননি। এরপর রবিবার সাত সকালে বিজেপির রাজ্য সভাপতির হাত থেকে নলেন গুড়ের সন্দেশ খাওয়া নতুন করে জল্পনা বাড়াল।