Sandhya Mukhopadhyay: কোভিড আক্রান্ত সন্ধ্যা মুখোপাধ্যায়, হার্টেও সমস্যা! এসএসকেএমে গেলেন মমতা

Sandhya Mukhopadhyay: কোভিড আক্রান্ত সন্ধ্যা মুখোপাধ্যায়, হার্টেও সমস্যা! এসএসকেএমে গেলেন মমতা
সন্ধ্যা মুখোপাধ্যায়কে দেখতে এসএসকেএম হাসপাতালে মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

Mamata Banerjee: প্রথম থেকেই অসুস্থ সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়ের খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jan 29, 2022 | 5:03 PM

কলকাতা: করোনা পজিটিভ গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। এসএসকেএম হাসপাতাল থেকে তাঁকে স্থানান্তরিত করা হচ্ছে অ্যাপোলো হাসপাতালে। বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতালে দাঁড়িয়েই এ কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, শিল্পীর হার্টেরও সমস্যা রয়েছে। তাই এই সিদ্ধান্ত। প্রথম থেকেই অসুস্থ সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়ের খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী। পরিবার সূত্রে জানা গিয়েছে, বুধবার সন্ধ্যা থেকেই শরীরটা ভাল ছিল না সন্ধ্যা মুখোপাধ্যায়ের। রাতেই ফোন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে বর্ষীয়ান এই শিল্পী রাত ১১টা নাগাদ বাথরুমে যাওয়ার সময় পড়ে যান বলে পরিবার সূত্রের দাবি। তাতেই বৃহস্পতিবার সকালে শরীর খারাপ হয় আরও। এরপরই গ্রিন করিডর করে বাংলা সঙ্গীত জগতের এই নক্ষত্রকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। রাখা হয় উডবার্ন ওয়ার্ডে।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় হাসপাতালে দাঁড়িয়ে বলেন, “আপনারা জানেন সন্ধ্যাদি অসুস্থ। ওনার মেয়ে, জামাই সকলে সন্ধ্যাদিকে সকালেই এসএসকেএমে ভর্তি করেছেন। উডবার্নে একটা বিশেষজ্ঞ টিমও সঙ্গে সঙ্গে তৈরি করা হয়েছে। চিকিৎসক সুকুমার মুখোপাধ্যায়কেও আনা হয়। সবার সঙ্গে কথা বলে চিকিৎসা এগোচ্ছিল। হার্টে একটা ধাক্কা খেয়েছে। হার্টের একটা সমস্যা হয়েছে। কিন্তু এখন যেটা জানা যাচ্ছে উনি কোভিড পজিটিভ হয়েছেন। ওনাকে অ্যাপোলোতে স্থানান্তরিত করতে হচ্ছে। হার্টের ধাক্কার সঙ্গে কোভিড যেহেতু উডবার্নে তো কোভিডের চিকিৎসা হয় না। আমাদের শম্ভুনাথে হয়। ওনার বাড়ির লোকের সেখানে চিকিৎসায় কোনও আপত্তি ছিল না। আমাদের বেলেঘাটা আইডি আছে, মেডিকেল কলেজ আছে, বাঙুর আছে। সরকারি পরিষেবা খুব ভাল। আমাদের ডাক্তার, নার্সরা খুব ভাল কাজ করেন। কিন্তু সন্ধ্যাদির মতো মানুষের সবথেকে ভাল ট্রিটমেন্ট হোক আমরা চাই। কোভিডের ওখানে আলাদা ব্যবস্থা আছে।”

একইসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “আমি অ্যাপোলোকে বলেছি যত তাড়াতাড়ি হয় অ্যাম্বুলেন্স পাঠিয়ে এখান থেকে ভর্তি করতে। হার্টের চিকিৎসা হবে। হার্টের সমস্যাটা একটু আছে। প্রার্থনা করি উনি আমাদের সকলের গর্ব, ভারতরত্ন, দেশের, জাতির গর্ব। বাংলার কথা তো বাদই দিলাম। সন্ধ্যাদির কথা মনে আসলেই কী মিষ্টি এ সকাল গানটা মনে পড়ে। উনি ভাল হয়ে উঠুন। আমরা অ্যাপোলোর সঙ্গে সমস্তরকম কথা বলেছি।”

চিকিৎসক সুকুমার মুখোপাধ্যায় বলেন, “সন্ধ্যাদেবীর হার্টের সমস্যা। ফুসফুসে সংক্রমণ মূল সমস্যা নয়। হৃৎপিণ্ডের স্পন্দন অনিয়মিত হ‌ওয়ায় তাঁর চিকিৎসা প্রয়োজন। সে জন্য আইসিইউয়ে রেখে চিকিৎসা করা প্রয়োজন। রক্তাল্পতা রয়েছে, সেটিও উদ্বেগের।” একই সঙ্গে এসএসকেএমের তরফে জানানো হয়েছে, শিল্পী পড়ে গিয়েছিলেন। যদিও কোথাও কোনও ‘ফ্র্যাকচার’ নেই।

সম্প্রতি পদ্মশ্রী সম্মান প্রত্যাখ্যান করেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। যা নিয়ে রাজ্য রাজনীতি সরগরম হয়ে ওঠে। সূত্রের খবর, এই নিয়ে মানসিকভাবে কিছুটা খারাপ লাগা কাজ করছিল শিল্পীর। এরইমধ্যে বুধবার রাতে শ্বাসের কষ্ট, বাথরুমে পড়ে যাওয়ার ঘটনা ঘটে বলে পরিবার সূত্রে খবর। বৃহস্পতিবার আরও খারাপ হয় শরীর। এদিন এসএসকেএম থেকে গ্রিন করিডর করেই সন্ধ্যা মুখোপাধ্যায়কে অ্যাপোলোতে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন: Sandhya Mukhopadhyay: গুরুতর অসুস্থ সন্ধ্যা মুখোপাধ্যায়, গীতশ্রীকে দেখতে হাসপাতালের পথে মমতা

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA