কোভিডের বাড়বাড়ন্ত, সিবিআই দফতরে যেতে ‘নারাজ’ লালার ‘লিঙ্কম্যান’ বিনয় মিশ্র

সিবিআই কি আদৌ রাজি হবে ভিডিয়ো কনফারেন্সে বিনয়কে (Binay Mishra) জিজ্ঞাসাবাদ করতে, উঠছে প্রশ্ন।

  • TV9 Bangla
  • Published On - 13:51 PM, 4 May 2021
কোভিডের বাড়বাড়ন্ত, সিবিআই দফতরে যেতে 'নারাজ' লালার 'লিঙ্কম্যান' বিনয় মিশ্র
ফাইল ছবি

কলকাতা: কোভিডের (COVID-19) বাড়বাড়ন্ত। তাই সশরীরে সিবিআই দফতরে যেতে নারাজ কয়লা ও গরু পাচারকাণ্ডে অভিযুক্ত তৃণমূল নেতা বিনয় মিশ্র। বদলে ভার্চুয়ালি হাজিরার ইচ্ছাপ্রকাশ করলেন তিনি।

আসানসোল আদালতে কয়লাকাণ্ডের লিঙ্কম্যান বিনয় মিশ্রর নামে এফআইআর দায়ের করেছিল সিবিআই। সেই এফআইআর বাতিলের আর্জি নিয়ে গত মার্চে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিনয়। ২২ এপ্রিল আদালত রায় দেয়, ৩ মে পর্যন্ত তৃণমূলের এই যুব নেতাকে গ্রেফতার করা যাবে না। তবে শর্ত ছিল, সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হবে। কিন্তু মঙ্গলবার ৩ মে অবধি বিনয়কে চাক্ষুষ করার ‘সৌভাগ্য’ হয়নি তদন্তকারীদের।

এদিকে হাইকোর্টের রক্ষাকবচও শেষ। সোমবার দিনভর বিনয়ের অপেক্ষা করেছিলেন তদন্তকারীরা। কিন্তু তিনি হাজিরা দেননি। উল্টে ইমেল করে সিবিআই তাঁর অবস্থান জানতে চাইলে, পাল্টা ইমেলেই জবাব দিয়েছেন বিনয় —সশরীরে হাজিরা দেওয়ার ইচ্ছা থাকলেও কোভিডের কারণে তিনি নাকি বাইরে বেরোচ্ছেন না। ভিডিয়ো কনফারেন্সে হাজিরা দিতে পারবেন।

আরও পড়ুন: কার্যত নজিরবিহীন, কয়লাকাণ্ডে সকাল সাড়ে ৬টায় সিবিআই দফতরে জ্ঞানবন্ত

সূত্রের খববর, ভিডিয়ো কনফারেন্সে বিনয়ের সঙ্গে কথা বলতে নারাজ সিবিআই। কয়লাকাণ্ডের মূল চক্রী অনুপ মাজি ওরফে লালা থেকে অন্যান্য সকলেই যখন সিবিআইয়ের মুখোমুখি বসছেন, তখন বিনয়ই বা আলাদা সুবিধা পাবেন কেন। এসব হাজিরা এড়ানোর কৌশল বলেই মনে করছে তারা। এরপরই সিবিআই অভিযোগ তোলে, কলকাতা হাইকোর্টের আদেশ অমান্য করেছে বিনয়। যা আদালতকে জানাতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী এই সংস্থা। পরবর্তী পদক্ষেপের জন্য লিগ্যাল টিমের সঙ্গে তারা কথাও বলছে।