‘রাজধর্ম পালন করুন’, শান্তি বজায় রাখার আবেদন জানিয়ে বার্তা মমতার

বিরোধীদের পক্ষ থেকে বারবার প্রশ্ন তোলা হচ্ছিল, কেন এই হিংসার ঘটনা নিয়ে মুখ বুজে রেখেছেন মমতা? সওয়ার জোরাল হতে শুরু করতেই এ দিন দুপুরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে শান্তি বজায় রাখার আবেদন জানান মমতা।

'রাজধর্ম পালন করুন', শান্তি বজায় রাখার আবেদন জানিয়ে বার্তা মমতার
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: May 03, 2021 | 3:44 PM

কলকাতা: বিধানসভা ভোটে তৃণমূল রেকর্ড মার্জিনে জয়লাভ করে আসার পর থেকেই রাজ্য জুড়ে বিভিন্ন জেলায় হিংসার ঘটনার ঘটেছে। তৃণমূলের কর্মী সমর্থকদের বিরুদ্ধে বিজেপির বিভিন্ন কার্যালয়ে আগুল জ্বালিয়ে দেওয়ার, কোথাও আবার বিজেপি কর্মীদের মারধর করার অভিযোগ উঠেছে। এই অবস্থায় বিরোধীদের পক্ষ থেকে বারবার প্রশ্ন তোলা হচ্ছিল, কেন এই হিংসার ঘটনা নিয়ে মুখ বুজে রেখেছেন মমতা? সওয়ার জোরাল হতে শুরু করতেই এ দিন দুপুরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে শান্তি বজায় রাখার আবেদন জানান মমতা।

মমতা বলেন, “বাংলা শান্তিপ্রিয় জায়গা। নির্বাচন হয়েছে, তাতে হার-জিত থাকে। আবহাওয়া কখনও ঠান্ডা-গরম হয়েছে। বিজেপি, কেন্দ্রীয় বাহিনী অনেক অত্যাচার করেছে। তা সত্ত্বেও আমি সবাইকে বলব শান্ত থাকতে। কেউ যেন কোনও হিংসাত্মক কার্যকলাপে না জড়াই। এখন আমাদের প্রথম কাজ হচ্ছে কোভিডের মোকাবিলা করা। কারোর বিরুদ্ধে কোনও অভিযোগ থাকলে পুলিশকে জানান। আইনশৃঙ্খলা কিন্তু এখনও আমার হাতে নেই যতক্ষণ না শপথ নিচ্ছি।”

যদিও পালটা তাঁর দাবি, “বিজেপি এটা নিয়ে বাড়াবাড়িও করছে। আজও আমাদের এক কর্মীর মৃত্যু হয়েছে। এত ভাল জয় হওয়ার পরও বিজেপির অত্যাচারের স্বভাব যায়নি। কোচবিহারে এখনও অত্যাচার করছে। কোচবিচারের পুলিশ সুপারের ইন্ধনেই নির্বাচন হয়েছে। সেটা সবারই মনে থাকার কথা। এরপরেই মমতা বলেন, আমি সবাইকে শুধু বলব রাজধর্ম পালন করুন।”

আরও পড়ুন: সরকার গঠনের তোড়জোড় শুরু, আজই জয়ী প্রার্থীদের নিয়ে বৈঠকে মমতা

উল্লেখ্য, আজ বিকেলে প্রথমে জয়ী বিধায়কদের সঙ্গে বৈঠক করবেন মমতা। শপথগ্রহণ-সহ অন্যান্য বিষয়গুলি নিয়ে এই বৈঠকে সিদ্ধান্ত নিয়ে নেওয়া হবে বলে জানান মমতা। একই সঙ্গে তিনি জানিয়েছেন, আজ বিকেলেই রাজভবন পৌঁছে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেবেন তিনি। তারপর নতুনভাবে তৃণমূলের তৃতীয় সরকার গঠনের প্রস্তুতি শুরু হবে।

আরও পড়ুন: ফের শীতলকুচিতে চলল গুলি, সংঘর্ষের মাঝে প্রাণ হারালেন এক যুবক