অপেক্ষার প্রহর গোনা শুরু, দুপুরেই শহরে ঢুকছে করোনার ভ্যাকসিন

প্রথম কিস্তিতে কোভিশিল্ডের প্রায় ৬.৯ লক্ষ ভ্যাকসিনের ডোজ় পৌঁছবে শহরে।

অপেক্ষার প্রহর গোনা শুরু, দুপুরেই শহরে ঢুকছে করোনার ভ্যাকসিন
অপেক্ষার প্রহর গোনা শুরু।
Follow Us:
| Updated on: Jan 12, 2021 | 10:35 AM

কলকাতা: অপেক্ষার অবসান। মঙ্গলবারই কলকাতায় ঢুকছে কোভিড ভ্যাকসিন। স্পাইস জেটের বিমানে পুণে থেকে কলকাতায় আসবে অতিমারির টিকা। দুপুর ২টো ১৫ মিনিট নাগাদ দমদম বিমানবন্দরে তার অবতরণের কথা। বাংলার জন্য বরাদ্দ ভ্যাকসিন নামিয়ে সেই বিমান উড়ে যাবে গুয়াহাটির পথে। স্পাইস জেট ছাড়াও গোএয়ার, এয়ার ইন্ডিয়া, ইন্ডিগোর মোট ৯টি বিমান পুণে থেকে ৫৬.৫ লক্ষ ডোজ নিয়ে ৯টি শহরে পৌঁছবে।

রাজ্যে ভ্যাকসিন এসে পৌঁছনো সময়ের অপেক্ষা।

মঙ্গলবার সকাল থেকেই তোড়জোড় শুরু। উত্তর কলকাতার বাগবাজারে তৈরি করা হয়েছে ভ্যাকসিনের হাব। অর্থাৎ কলকাতায় পৌঁছনোর পর প্রাথমিকভাবে ভ্যাকসিন রাখা হবে বাগবাজারে। সেখান থেকেই বিভিন্ন জেলার পথে রওনা দেবে। কড়া নিরাপত্তার মধ্যে বিমান বন্দর থেকে কোভিশিল্ড আনা হবে হাবে। থাকবে পুলিসের এসকর্ট।

রাজ্যে ভ্যাকসিন এসে পৌঁছনো সময়ের অপেক্ষা।

প্রথম কিস্তিতে কোভিশিল্ডের প্রায় ৬.৯ লক্ষ ভ্যাকসিনের ডোজ় পৌঁছবে শহরে। এখান থেকেই ভ্যানে করে তা বিভিন্ন জেলায় পাঠানো হবে। এরপর আগামী ১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে শুরু হবে টিকাকরণ প্রক্রিয়া।

আরও পড়ুন: ‘স্কুল জীবন থেকে আসি, রাজনীতির কোনও সম্পর্কই নেই’, শিমলা স্ট্রিটে বিবেকানন্দকে শ্রদ্ধা জানিয়ে বললেন শুভেন্দু

এই বিরাট কর্মযজ্ঞে অংশ নিতে পেরে দারুণ খুশি বিমান সংস্থা স্পাইস জেট। সংস্থার ম্যানেজিং ডিরেক্টর অজয় সিং বলেন, “ভারতে প্রথম কোভিড টিকা বণ্টনের অংশী হয়ে আমরা খুবই খুশি। ৩৪টি কোভিশিল্ডের বাক্স নিয়ে পুণে থেকে দিল্লি উড়ে যাচ্ছে আমাদের বিমান। সেখান থেকে গুয়াহাটি, কলকাতা, হায়দরাবাদ, ভুবনেশ্বর, বেঙ্গালুরু, পাটনা, বিজয়ওয়াড়ায় পৌঁছবে ভ্যাকসিন। এ এক ইতিহাসের সাক্ষী হতে চলেছি আমরা।”