কোভিড রোগীর সঙ্গে দুর্ব্যবহার; ‘বৃদ্ধাশ্রমে গিয়ে খাবার পরিবেশন করতে হবে’, অভিনব শাস্তি নার্সদের

COVID19: সম্প্রতি করোনা আক্রান্ত হয়ে মিন্টো পার্কের এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন কস্তুরী ঘোষ নামে এক মহিলা।

কোভিড রোগীর সঙ্গে দুর্ব্যবহার; 'বৃদ্ধাশ্রমে গিয়ে খাবার পরিবেশন করতে হবে', অভিনব শাস্তি নার্সদের
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2021 | 11:21 PM

কলকাতা: কোভিড রোগীর সঙ্গে দুর্ব্যবহার করায় নার্সদের অভিনব শাস্তির নিদান দিল স্বাস্থ্য কমিশন। একদিন বৃদ্ধাশ্রমের আবাসিকদের ভাল খাবার খাওয়াতে হবে বলে নির্দেশ কমিশনের।

সম্প্রতি করোনা আক্রান্ত হয়ে মিন্টো পার্কের এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন কস্তুরী ঘোষ নামে এক মহিলা। অভিযোগ, সেখানে তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন ওই বেসরকারি হাসপাতালের নার্সরা। অভিযোগ পৌঁছয় স্বাস্থ্য কমিশনে। শুনানিও হয় তার। সেখানে নার্সদের বিরুদ্ধে ওঠা দুর্ব্যবহারের অভিযোগ প্রমাণিত হয়। এর পরেই মিন্টো পার্কের একটি বৃদ্ধাশ্রমের আবাসিকদের একদিন ভাল খাবার খাওয়ানোর নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য কমিশনের চেয়ারম্যান অসীম বন্দ্যোপাধ্যায়। সেই দিন আবাসিকদের খাবার পরিবেশন করবেন অভিযুক্ত নার্সরাই।

এ প্রসঙ্গে স্বাস্থ্য কমিশনের চেয়ারম্যান অসীম বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা ওই বেসরকারি হাসপাতালকে বলেছি ওদের ওখানে মিন্টো পার্কে একটি বৃদ্ধাশ্রম রয়েছে, সেখানে একদিন মধ্যাহ্ন ভোজ করাতে হবে। যে রোগী ওই নার্সদের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন, ওনাকেও আমন্ত্রণ জানাতে বলা হয়েছে। যে নার্সরা ওই রোগীর সঙ্গে খারাপ ব্যবহার করেছেন, তাঁরা যেন ওখানে উপস্থিত থাকেন।” আরও পড়ুন: ‘অকৃতকার্য’ রেজাল্ট বদলে গেল কৃতকার্যে! বিক্ষোভেই কি ‘ম্যাজিক’, প্রশ্ন শিক্ষামহলের