রাজ্যে একদিনে ১ হাজার ৭৩৩ জন আক্রান্ত, ভোটের বাংলা কী ভাবে সামলাবে করোনা!

ইতিমধ্যেই করোনার (COVID-19) দ্বিতীয় ঢেউয়ে জেরবার মহারাষ্ট্র। তামিলনাড়ু, কেরল, ছত্তিসগঢ়, গুজরাতের অবস্থাও শোচনীয়।

রাজ্যে একদিনে ১ হাজার ৭৩৩ জন আক্রান্ত, ভোটের বাংলা কী ভাবে সামলাবে করোনা!
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 02, 2021 | 8:11 PM

কলকাতা: ভোট (West Bengal Assembly Election 2021) নিয়ে যখন বঙ্গবাসী ব্যস্ত, তখন সমান্তরালভাবে বহরে বেড়ে চলেছে বাংলার করোনা পরিস্থিতি। একদিনে ১২৭৪ থেকে বেড়ে আক্রান্তের সংখ্যা হল ১৭৩৩। কলকাতায় ২৪ ঘণ্টায় ৪০০ থেকে বেড়ে ৫১৩। এভাবে এগোতে থাকলে ২০২০ সালের রেকর্ডকেও তুড়ি মেরে ভেঙে দেবে ভোটের বাংলায় করোনার রেখচিত্র।

শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, সেখানে মোট আক্রান্ত ১ হাজার ৭৩৩ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে চারজনের। কলকাতাতেই নতুন করে আক্রান্ত হয়েছেন ৫১৩ জন, মৃত্যু হয়েছে দু’জনের। সংক্রমণের নিরিখে এরপরই উত্তর ২৪ পরগনার নাম। এই জেলায় গত ২৪ ঘণ্টায় ৩৩১ জন কোভিড পজিটিভ। সংক্রমণ বাড়ছে দক্ষিণ ২৪ পরগনাতেও। এখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭৩ জন।

আরও পড়ুন: Corona Cases and Lockdown News live: হাসপাতালে ভর্তি সচিন, লকডাউনে ‘না’ কেজরীবালের

হাওড়ার করোনা পরিস্থিতিও যথেষ্ট উদ্বেগজনক। এখনও অবধি ৩৭,০৫০ জন এই জেলায় করোনা আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টার নিরিখে আক্রান্ত ১৫৯ জন। এছাড়াও উল্লেখযোগ্য বৃদ্ধি হয়েছে বীরভূমেও। একদিনে আক্রান্ত যথাক্রমে ১৫৮ জন।

আরও পড়ুন: পাশের ঘরেই ছিল দিদি-জামাইবাবু, গোঙানির শব্দ শুনে দরজা ঠেলতেই চোখ কপালে উঠল শ্যালিকার

ইতিমধ্যেই করোনার দ্বিতীয় ঢেউয়ে জেরবার মহারাষ্ট্র। তামিলনাড়ু, কেরল, ছত্তিসগঢ়, গুজরাতের অবস্থাও শোচনীয়। কোথাও নাইট কার্ফু, কোথাও আবার আংশিক লকডাউন—এভাবেই পরিস্থিতি সামলানোর চেষ্টা চলছে। তবে ভোটের বাংলায় কী ভাবে, কতদূর করোনাকে প্রতিহত করা যাবে তা নিয়ে প্রশ্ন রয়েছে চিকিৎসকমহলের একাংশের মধ্যেই।