5

Corona Cases and Lockdown News live: পরিস্থিতি না বদলালে লকডাউন ছাড়া উপায় নেই, পরিষ্কার জানালেন উদ্ধব

| Edited By: | Updated on: Apr 02, 2021 | 9:47 PM

Corona Cases and Lockdown News live: পরিস্থিতি না বদলালে লকডাউন ছাড়া উপায় নেই, পরিষ্কার জানালেন উদ্ধব
প্রতীকী চিত্র

মহারাষ্ট্রে ফের একবার লকডাউনের আশঙ্কা উস্কে দিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। অন্যদিকে, গোটা দেশজুডে় আবারও চোখ রাঙাচ্ছে করোনা। ক্রমশ ওপরের দিকে উঠছে গ্রাফ। শুক্রবার সকালের রিপোর্ট অনুযায়ী দেশে এক দিনে নতুন আক্রান্তের সংখ্যা ৮১,৪৬৬। ২০২১-এ নতুন  করোনা আক্রান্তের সংখ্যায় রেকর্ড ভারতে। প্রত্যেক দিনই ভাঙছে রেকর্ড। বৃহস্পতিবারও যে সংখ্যা ছিল ৭২ হাজার, সেটাই এক ধাক্কায় বেড়ে হল ৮১ হাজার। আর এই সংখ্যা রীতিমত উদ্বেগের বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৬৯ জনের। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শুক্রবার পর্যন্ত ভারতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১,২৩,০৩,১৩১। এর মধ্যে সুস্থ হয়েছেন ১,১৫,২৫,০৩৯, আর মৃতের সংখ্যা ১,৬৩,৩৬৯।

দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতেই আজ বিকেলে জরুরি বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। বৈঠক শেষে জানান, আপাতত রাজ্যে লকডাউন ঘোষণা করা হচ্ছে না। অন্যদিকে, মহারাষ্ট্রের নাসিকে এক করোনা রোগী পুরসভার বাইরে ধর্ণায় বসেন। রাতেই শ্বাসকষ্টে তাঁর মৃত্যু হয়।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 02 Apr 2021 09:45 PM (IST)

    পরিস্থিতি না বদলালে লকডাউন ছাড়া উপায় নেই, পরিষ্কার জানালেন উদ্ধব

    করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় নাজেহাল মহারাষ্ট্র। “এভাবে চলতে থাকলে কোনওভাবেই লকডাউন এড়ানো সম্ভব নয়।” শুক্রবার এক সাংবাদিক বৈঠক করে রাজ্যবাসীর উদ্দেশে জানিয়ে দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। গত দু’সপ্তাহের মধ্যে আজ নতুন করে রেকর্ড সংক্রমণ ধরা পড়েছে এই রাজ্যে। কেবলমাত্র মুম্বই শহরেই এ দিন আক্রান্ত হয়েছেন ৮,৮৩২ জন। মৃত্যু হয়েছে ২০ জনের।

    বিস্তারিত পড়ুন: ‘এভাবে চলতে থাকলে লকডাউন অবশ্যম্ভাবী’, জনগণের উদাসীনতাকে দুষলেন উদ্ধব

  • 02 Apr 2021 08:47 PM (IST)

    রাজ্যে একদিনে ১ হাজার ৭৩৩ জন আক্রান্ত, ভোটের বাংলা কী ভাবে সামলাবে করোনা!

    ভোট (West Bengal Assembly Election 2021) নিয়ে যখন বঙ্গবাসী ব্যস্ত, তখন সমান্তরালভাবে বহরে বেড়ে চলেছে বাংলার করোনা পরিস্থিতি। একদিনে ১২৭৪ থেকে বেড়ে আক্রান্তের সংখ্যা হল ১৭৩৩। কলকাতায় ২৪ ঘণ্টায় ৪০০ থেকে বেড়ে ৫১৩। এভাবে এগোতে থাকলে ২০২০ সালের রেকর্ডকেও তুড়ি মেরে ভেঙে দেবে ভোটের বাংলায় করোনার রেখচিত্র।

    শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, সেখানে মোট আক্রান্ত ১ হাজার ৭৩৩ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে চারজনের। কলকাতাতেই নতুন করে আক্রান্ত হয়েছেন ৫১৩ জন, মৃত্যু হয়েছে দু’জনের। সংক্রমণের নিরিখে এরপরই উত্তর ২৪ পরগনার নাম। এই জেলায় গত ২৪ ঘণ্টায় ৩৩১ জন কোভিড পজিটিভ। সংক্রমণ বাড়ছে দক্ষিণ ২৪ পরগনাতেও। এখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭৩ জন।

    বিস্তারিত পড়ুন: রাজ্যে একদিনে ১ হাজার ৭৩৩ জন আক্রান্ত, ভোটের বাংলা কী ভাবে সামলাবে করোনা!

  • 02 Apr 2021 07:33 PM (IST)

    দিল্লিতে একদিনেই আক্রান্ত ৩৫৯৪

    মুখ্যমন্ত্রী লকডাউন চান না, এ দিকে রাজ্যে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ৩৫৯৪ জন। মৃত্য়ু হয়েছে ১৪ জনের। গত ৪ ডিসেম্বরের পর এই প্রথম এত সংখ্যক রোগীর খোঁজ মিলল।

  • 02 Apr 2021 05:47 PM (IST)

    করোনা আক্রান্ত হলেন রবার্ট বঢরা

    করোনা আক্রান্ত হলেন প্রিয়ঙ্কা গান্ধীর স্বামী তথা ব্যবসায়ী রবার্ট বঢরা। কংগ্রেস নেত্রীর করোনা রিপোর্ট নেগেটিভ আসলেও চিকিৎসকদের পরামর্শে তিনি আপাতত আইসোলেশনে থাকছেন।

    বিস্তারিত পড়ুন: স্বামী করোনা আক্রান্ত হতেই নিভৃতবাসে গেলেন প্রিয়ঙ্কা

  • 02 Apr 2021 05:44 PM (IST)

    পুণেতে জারি হল কার্ফু

    জেলায় করোনা আক্রান্তের সংখ্যা আট হাজারের গণ্ডি পার করতেই পুণেতে কার্ফু জারি করা হল। আগামী শুক্রবার অবধি সন্ধে ছটা থেকে ভোর ছটা অবধি কার্ফু জারি থাকবে। এই সাতদিন বন্ধ থাকবে সমস্ত ধর্মীয় স্থান, শপিংমল, বার, হোটেল, রেস্তরাঁ, সিনেমা হল।

    বিস্তারিত পড়ুন: পুণেতে জারি হল কার্ফু, পুরোপুরি বন্ধ থাকবে শপিংমল, বার-রেস্তরাঁ

       

  • 02 Apr 2021 05:37 PM (IST)

    আপাতত লকডাউন নয়, জানালেন কেজরীবাল

    দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতেই এ দিন জরুরি বৈঠকের ডাক দিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তবে বৈঠক শেষে তিনি জানালেন, আপাতত রাজ্যে লকডাউন ঘোষণা করা হচ্ছে না। তবে আগামিদিনে পরিস্থিতি খারাপ হলে লকডাউন জারি করা হবে কিনা, তা রাজ্যবাসীর সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নেওয়া হবে।

  • 02 Apr 2021 01:40 PM (IST)

    ধর্ণায় বসে মৃত্যু হল করোনা রোগীর

    মহারাষ্ট্রে ভয়াবহ হচ্ছে করোনা পরিস্থিতি। দৈনিক আক্রান্তের সংখ্যা ৪০ হাজার পার করতেই হাসপাতালগুলি উপচে পড়ছে করোনা রোগীতে। একের পর এক হাসপাতালে ঘুরলেও ভর্তি হতে না পারায়, অক্সিজেন সিলিন্ডার ও মাস্ক পরেই নাসিক পুরসভার বাইরে ধর্ণায় বসেছিলেন এক করোনা রোগী। তবে রাতেই দেহের অক্সিজেন লেভেল হ্রাস পেতেই শ্বাসকষ্টে মারা যান তিনি।

  • 02 Apr 2021 01:35 PM (IST)

    কর্নাটকে বন্ধ হল ষষ্ঠ থেকে নবম শ্রেণির পঠনপাঠন

    রাজ্যে করোনা সংক্রমণ বাড়তেই ষষ্ঠ থেকে নবম শ্রেণির পড়ুয়াদের পঠনপাঠন বন্ধ করল কর্নাটক প্রশাসন। দশম শ্রেণির পড়ুয়ারা স্কুলে এলেও ষষ্ঠ থেকে নবম শ্রেণির পড়ুয়াদের স্কুলে আসায় অনির্দিষ্টকালের জন্য স্থগিতাদেশ জারি করল রাজ্য প্রশাসন। কবে স্কুল খুলবে বা অনলাইনে পঠনপাঠন চালু করা হবে কিনা, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

  • 02 Apr 2021 01:30 PM (IST)

    হাসপাতালে ভর্তি হলেন সচিন

    সম্প্রতি নিজেই জানিয়েছিলেন, করোনা আক্রান্ত হয়েছেন তিনি। এ বার হাসপাতালে ভর্তি হতে হল সচিন তেন্ডুলকরকে (Sachin Tendulkar)। টুইট করে নিজেই হাসপাতালে ভর্তি হওয়ার খবর জানিয়েছেন মাস্টার ব্লাস্টার। পুরোপুরি সুস্থ হয়ে দ্রুত বাড়ি ফিরবেন বলে টুইটে আশা প্রকাশ করেছেন সচিন।

     বিস্তারিত পড়ুন: করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে সচিন

  • 02 Apr 2021 01:28 PM (IST)

    করোনা পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক কেজরীবালের

    মহারাষ্ট্রের পাশাপাশি দিল্লিতেও করোনা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠতেই জরুরি বৈঠকের ডাক দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। বৃহস্পতিবার দিল্লিতে নতুন করে ২৭৯০ জন করোনা আক্রান্তের খোঁজ মেলে, একদিনেই মৃত্যু হয়েছে ৯জনের। বুধবারই এই আক্রান্তের সংখ্যা ছিল ১৮১৯, অর্থাৎ একদিনেই ৫৩ শতাংশ সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এই পরিস্থিতিতে সংক্রমণ নিয়ন্ত্রণে স্বাস্থ্যমন্ত্রী ও অন্যান্য আধিকারিকদের বৈঠকে ডাকেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। মুখ্যমন্ত্রীর দফতরের তরফে জানানো হয়, " আজ বিকেল চারটেয় মুখ্যমন্ত্রী একটি জরুরি বৈঠকের ডাক দিয়েছেন। স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈন ও অন্যান্য দফতরের আধিকারিকদের উপস্থিত থাকতে বলা হয়েছে।"

  • 02 Apr 2021 11:25 AM (IST)

    রণবীরের পর এবার করোনা আক্রান্ত আলিয়া ভাট

    জল্পনায় শিলমোহর। করোনা আক্রান্ত হলেন অভিনেত্রী আলিয়া ভাট। বৃহস্পতিবার মধ্যরাতে অভিনেত্রী নিজেই জানিয়েছেন সে কথা। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে করোনা আক্রান্ত হওয়ার খবর শেয়ার করে আলিয়া লেখেন, “আমি কোভিডে আক্রান্ত হয়েছি। ইতিমধ্যেই নিজেকে নিভৃতবাসে রেখেছি। আপাতত কোয়রান্টিনেই থাকব।”

    বিস্তারিত পড়ুন: জল্পনাই সত্যি, রণবীরের পর এ বার করোনা আক্রান্ত আলিয়াও

Published On - Apr 02,2021 9:45 PM

Follow Us: