Dilip Ghosh : ‘নিশ্চয় ইফতারের আমন্ত্রণ ছিল’, প্রধানমন্ত্রীর নৈশভোজের আমন্ত্রণ এড়ানোয় মমতাকে কটাক্ষ দিলীপের

Dilip Ghosh : অর্জুন সিংয়ের দিল্লি যাওয়া নিয়ে দিলীপ বলেন, "উনি যেটা চাইছেন, সেটা ঠিক জায়গায় বলা দরকার। এর আগেও কেন্দ্র নানা ভর্তুকি দিয়েছে।"

Dilip Ghosh : 'নিশ্চয় ইফতারের আমন্ত্রণ ছিল', প্রধানমন্ত্রীর নৈশভোজের আমন্ত্রণ এড়ানোয় মমতাকে কটাক্ষ দিলীপের
মমতাকে খোঁচা দিলীপের
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2022 | 1:02 PM

নিউটাউন : দু’জনের একান্ত বৈঠক হওয়ার কথা ছিল না। তা হয়নিও। দেখা হয়েছে দু’জনের। কিছুক্ষণ কথাবার্তা হয়। কিন্তু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi) মুখ্যমন্ত্রীদের জন্য নৈশভোজের যে আয়োজন করেছিলেন, তা এড়িয়ে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কেন তিনি নৈশভোজে যোগ দিলেন না, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। এরই মধ্যে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে নৈশভোজে যোগ না-দেওয়ায় মমতাকে কটাক্ষ করলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। আজ নিউটাউনের ইকো পার্কে প্রাতঃভ্রমণের সময় মমতার নৈশভোজ এড়ানো নিয়ে তিনি বলেন, “নিশ্চয় কোনও ইফতারের আমন্ত্রণ ছিল। সেখানে যোগ দিতে গিয়েছিলেন।”

একাধিক ইস্যুতে নরেন্দ্র মোদী সরকারের সঙ্গে মমতা সরকারের চাপানউতর চলছে। পেট্রোল, ডিজেলের দাম নিয়ে প্রধানমন্ত্রী একদিকে ভিনরাজ্যের সঙ্গে বাংলার তুলনা টানছেন। তখন মমতা বলেন, কেন্দ্রের কাছে প্রায় ৯৮ হাজার কোটি টাকা পাবে রাজ্য। তা না দিয়ে রাজ্যের ঘাড়ে দোষ চাপাচ্ছে।

মোদী-মমতার এই চাপানউতরের মধ্যেই দিল্লির বিজ্ঞান ভবনে বিচারবিভাগের সম্মেলনে যোগ দিতে আমন্ত্রণ আসে মমতার কাছে। ওই অনুষ্ঠানে যোগ দিতেই দিল্লি রওনা দেন বাংলার মুখ্যমন্ত্রী। গতকাল ওই সম্মেলনে অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীরা ছিলেন। প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রধানমন্ত্রী।

দিল্লির বিজ্ঞান ভবনে ওই সম্মেলন চলাকালীন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর সামান্য কথাবার্তা হয়েছে বলে জানা গিয়েছে। বিচারবিভাগ নিয়ে সম্মেলনে প্রধানমন্ত্রীর বক্তৃতার প্রশংসা করেন বাংলার মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীর বক্তৃতার প্রশংসা করলেও মুখ্যমন্ত্রীদের জন্য প্রধানমন্ত্রীর নৈশভোজে তিনি যোগ দেননি। এই নিয়ে মমতাকে কটাক্ষ করেন দিলীপ। গতকাল মমতার নৈশভোজে যোগ না-দেওয়ার কথা জানতে পেরে দিলীপ বলেছিলেন, সম্ভবত রোজা রেখেছেন মমতা। তাই প্রধানমন্ত্রীর আমন্ত্রণে নৈশভোজে যোগ দিতে পারবেন না তিনি।

ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং গতকাল দিল্লিতে গিয়ে বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে জুটমিলের সমস্যা নিয়ে বৈঠক করেছেন। এই নিয়ে দিলীপ বলেন, “উনি যেটা চাইছেন, সেটা ঠিক জায়গায় বলা দরকার। এর আগেও কেন্দ্র নানা ভর্তুকি দিয়েছে। তারপরও যদি কিছু করার থাকে, সেটা করবেন পীযূষ গোয়েল।”

মুখ্যমন্ত্রী দিল্লিতে গিয়ে বলেছেন, রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে জনস্বার্থ মামলা করা হচ্ছে কলকাতা হাইকোর্টে অথব এখানে বিচারপতি কম। এই নিয়ে প্রশ্নের জবাবে মেদিনীপুরের বিজেপি সাংসদ বলেন, “রাজনৈতিক স্বার্থে খুনখারাপি হবে, ধর্ষণ হবে। অথচ তিনি বিচার করবেন না। চাপা দেবেন। তারপর যদি কেউ আদালতে যায় কি করে সেটা রাজনীতি হয়? বিচারক দরকার থাকলে সরকারের কাছে লিখিতভাবে জানানো উচিত।”

পাট নিয়ে তৃণমূল কংগ্রেস আন্দোলনে নামবে বলে জানিয়েছে। এই প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি বলেন, “এতদিন ঘুমোচ্ছিলেন। ১১ বছর পর অর্জুন সিং বলে দেবেন তারপর আন্দোলন করবেন। পাট শিল্প ও চা শিল্পের সর্বনাশ করে দিয়েছে রাজ্য সরকার।”

আরও পড়ুন : Bagtui Massacre: বগটুই হত্যাকাণ্ডে মৃত্যু আরও ১ জনের, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০