Dilip Ghosh on Alipur Zoo clash: ‘ওটাই সংস্কৃতি, সিপিএমের পার্টি অফিসও গায়ের জোরে দখল করেছে’

Kolkata: স্থানীয় সূত্রে জানা যায়, সকাল সাড়ে দশটা-এগারোটা নাগাদ  গোটা চত্বর ঘিরে ফেলেন তৃণমূল কর্মী সমর্থকরা। দেখা যায়, দলীয় পতাকা হাতেই পাঁচিলের ওপর উঠে যান তৃণমূল কর্মীরা

Dilip Ghosh on Alipur Zoo clash: 'ওটাই সংস্কৃতি, সিপিএমের পার্টি অফিসও গায়ের জোরে দখল করেছে'
দিলীপের প্রতিক্রিয়া, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2022 | 11:41 AM

কলকাতা: চিড়িয়াখানায় ঠিকা শ্রমিকদের সংগঠনের দখল নিয়ে তুমুল উত্তেজনা দেখা যায় আলিপুরে। চিড়িয়াখানার ঠিক সামনেই তৃণমূল-বিজেপি কর্মীদের জমায়েত ও বিক্ষোভের জেরে সোমবার কার্যত রণক্ষেত্র চেহারা নেয় আলিপুর (Alipur Zoo)। ঘটনাস্থলে মোতায়েন করা হয় বিশাল পুলিশবাহিনী। আলিপুর চিড়িয়াখানায় সংঘর্ষের ঘটনায় রাজ্যের শাসকদলকে কটাক্ষ বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh)।

খড়গপুরের বিজেপি সাংসদের কথায়, “ওটাই ওদের সংস্কৃতি। দখলদারি রাজনীতি চালাচ্ছে। এটা নতুন কিছু নয়। এভাবেই গায়ের জোরে যেকোনও কিছু দখল করে তৃণমূল। সিপিএমের পার্টি অফিস, কমিটিও এভাবে গায়ের জোরেই দখল করেছে।”

চিড়িয়াখানার কর্মী ইউনিয়ন এতদিন পর্যন্ত বিজেপির দখলে ছিল। অভিযোগ, সোমবার সকালে সেই ইউনিয়ন তৃণমূল কংগ্রেস দখল করেছে। চিড়িয়াখানার ইউনিয়ন রুমের সামনে বিজেপির পতাকা সরিয়ে তৃণমূলের পতাকা লাগিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। তৃণমূল কর্মীরা রুম দখল করেন বলে অভিযোগ ওঠে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকাল সাড়ে দশটা-এগারোটা নাগাদ  গোটা চত্বর ঘিরে ফেলেন তৃণমূল কর্মী সমর্থকরা। দেখা যায়, দলীয় পতাকা হাতেই পাঁচিলের ওপর উঠে যান তৃণমূল কর্মীরা। ইউনিয়ন রুমের বাইরে বিজেপির পতাকা খুলে তৃণমূলের পতাকা লাগিয়ে দেন। স্লোগান দিতে থাকেন তৃণমূল কর্মী সমর্থকরা। খবর পেয়ে সেখানে জড়ো হতে শুরু করেন বিজেপি কর্মী সমর্থকরা। তাতে উত্তেজনা ছড়াতে থাকে এলাকায়।

বিক্ষোভকারী এক তৃণমূল নেতার কথায়,  “আমরা দীর্ঘদিন ধরে এখানে অবহেলিত। এখানে বিজেপি যে ইউনিয়ন রয়েছে, তাঁরা যেমন সিকিউরিটি গার্ডের ওপর অত্যাচার করে, তেমনই বিভিন্ন ভাবে আমাদেরকেও পদদলিত করা হয়। আমরা এখানে কনট্রাকচ্যুয়াল বনদফতরের স্টাফ। আমরা সবাই মিলে তৃণমূল ট্রেড ইউনিয়ন এখানে নতুন ইউনিট স্থাপন করলাম। আমরা আশা রাখব, যারা বিপথে গিয়েছেন, একটা গুন্ডার সঙ্গে হাত মিলিয়েছেন, তাঁরাও ফিরে আসুন।”

পাল্টা বিজেপিক তরফে ইউনিয়ন রুম দখলের অভিযোগ তোলেন রাকেশ সিং। তাঁর দাবি, সোমবার সকাল ১১ টার সময় হঠাৎ করে তৃণমূল সমর্থকরা আলিপুর চিড়িয়াখানার গেট ভেঙে ভেতরে ঢুকে মহিলা কর্মীদের মারাধর করেন। পুনম থাপা নামে একজন মহিলাকে মারধর করা হয় বলে অভিযোগ ওঠে। কার্যত, কয়েক ঘণ্টার মধ্যেই রণক্ষেত্র চেহারা নেয় আলিপুর। পরে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়।

আরও পড়ুন: ‘সব দলের শৃঙ্খলারক্ষা কমিটি রয়েছে…আচরণ নিয়ে প্রশ্ন করতেই পারে’ 

আরও পড়ুন: Abhishek Banerjee: ‘লক্ষ্যপূরণ’ অভিষেকের, বিতর্কের মাঝেই ডায়মন্ড হারবার মডেলের সাফল্যে পোস্ট তৃণমূল সাংসদের