Dilip Ghosh: সেন্ট্রাল ফোর্সকে মারার জন্য লেলিয়ে দেন মমতা: দিলীপ

Dilip Ghosh attacks Mamata Banerjee: মুখ্যমন্ত্রীকে (CM Mamata Banerjee) নিশানা করে দিলীপের মন্তব্য, 'সেন্ট্রাল ফোর্সকে মারার জন্য লেলিয়ে দন মমতা'।

Dilip Ghosh: সেন্ট্রাল ফোর্সকে মারার জন্য লেলিয়ে দেন মমতা: দিলীপ
ফের মমতাকে কটাক্ষ দিলীপের। অলংকরণ: অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 8:16 PM

কলকাতা: বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) অভিযোগ করেছেন, ‘বিএসএফ ও পুলিশের মধ্যে ইচ্ছাকৃত বিভেদ তৈরির চেষ্টা করছেন মমতা’। এ নিয়ে প্রধানমন্ত্রীর অফিস, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক, প্রতিরক্ষা মন্ত্রককে পদক্ষেপের আর্জি করেন তিনি। আর দিলীপ ঘোষ (Dilip Ghosh) আরও এক কদম এগিয়ে দাবি করলেন দেশদ্রোহিতার জায়গায় নিয়ে যাওয়া হচ্ছে বাংলাকে। মুখ্যমন্ত্রীকে (CM Mamata Banerjee) নিশানা করে দিলীপের মন্তব্য, ‘সেন্ট্রাল ফোর্সকে মারার জন্য লেলিয়ে দন মমতা’।

শনিবার কলকাতার ১৩২ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থীর হয়ে প্রচার করতে আসেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বেহালা অজন্তা এলাকায় বাড়ি বাড়ি গিয়ে প্রচার করেন তিনি। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিএসএফ বা বর্ডার সিকিউরিটি ফোর্সের পরিধি বিস্তারিত করা এবং এ নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্য প্রসঙ্গে দিলীপ ঘোষের প্রতিক্রিয়া, “সিআইএসএফ, বিএসএফ, আর্মি সবাই কাজ করবে। টিএমসি (TMC) সংবিধান না মেনে কাজ করবার চেষ্টা করছে।”

দিলীপের আরও সংযুক্তি, “এখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের সেন্ট্রাল ফোর্স কে আক্রমণ করার কথা বলেন। তাদের মারবার জন্য মানুষকে লেলিয়ে দেন। পুলিশ এবং সেন্ট্রাল ফোর্সের সঙ্গে ঝামেলা লাগিয়ে দেওয়া হচ্ছে! দেশদ্রোহিতার জায়গায় নিয়ে যাচ্ছে বাংলাকে।”

উল্লেখ্য, সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশিকায় সীমান্ত এলাকার ১৫ কিলোমিটার থেকে বর্ডার সিকিউরিটি ফোর্সের ক্ষমতা বৃদ্ধি করা হয়েছে ৫০ কিলোমিটার পর্যন্ত। যার তীব্র বিরোধিতা করেছে তৃণমূল। দলের সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এনিয়ে একাধিকবার মন্তব্য করেছেন। কিছুদিন আগে প্রধানমন্ত্রীর কাছেও এ নিয়ে দরবার করেছেন। অন্যদিকে প্রশাসনিক বৈঠকে বিএসএফ প্রসঙ্গে তাঁর এক মন্তব্য ও পুলিশকে দেওয়া নির্দেশ নিয়ে শুভেন্দু অধিকারী অভিযোগ করেন যে ইচ্ছাকৃত ভাবে বিএসএফ ও রাজ্য পুলিশের বিরোধ তৈরির চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী। আর এবার এ নিয়ে প্রতিক্রিয়া দিলেন দিলীপ ঘোষ।

এদিন বেহালায় বিজেপি প্রার্থীর প্রচারে এসে আবার তৃণমূল মহাসচিব তথা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে কটাক্ষ করেন দিলীপ। বলেন, “পার্থবাবু হাঁটাচলা করতে পারেন না। ওঁনার সমস্যা রয়েছে। আমরা লোকের কাছে হেঁটে চলে বেড়াই”। আবার তৃণমূলের দশদিগন্ত ইশতাহার আসলে বিজেপির অনুকরণ বলে পাল্টা অভিযোগ করেছেন দিলীপ। তাঁর কথায়, “কলকাতায় বহু বছর ধরে তৃণমূলের মেয়র রয়েছে। এতদিন কেন এই পরিকল্পনাগুলো সম্পূর্ণ হয়নি? সুব্রত মুখার্জি মেয়র ছিলেন। এখন কেন এসব ইশতাহার প্রকাশ করছে। জলনিকাশী ব্যবস্থা এখানে কিছুই হয়নি। মানুষ কীভাবে বিশ্বাস করবে যে এই কাজগুলো আবার হবে?”

আরও পড়ুন: Suvendu Adhikari: ‘বিএসএফ ও পুলিশের মধ্যে ইচ্ছাকৃত বিভেদ তৈরির চেষ্টায় মমতা,’ মোদী-শাহ-রাজনাথকে পদক্ষেপের আবেদন শুভেন্দুর 

আরও পড়ুন: Mamata-Adani-Mahua: ভরা বৈঠকে ধমক কেন? আদানির বিরুদ্ধে সরব হয়েই কি মমতার স্নেহ-বৃত্তের বাইরে মহুয়া?