করোনায় দ্বিতীয় ঢেউয়ে রাজ্যে প্রথম চিকিৎসকের মৃত্যু, শোকের ছায়া চিকিৎসক মহলে

গত ১৬ এপ্রিল ৫৫ বছরের অনুপ মুখোপাধ্যায় (Anup Mukhopadhyay ) কে কলকাতা মেডিকেল কলেজে ভর্তি করা হয়। চিকিৎসকের কোমর্বিডিটি ছিল।

করোনায় দ্বিতীয় ঢেউয়ে রাজ্যে প্রথম চিকিৎসকের মৃত্যু, শোকের ছায়া চিকিৎসক মহলে
ছবি সৌজন্য: ফেসবুক
Follow Us:
| Updated on: Apr 20, 2021 | 9:15 PM

কলকাতা: করোনায় দ্বিতীয় ঢেউয়ে রাজ্যে প্রথম চিকিৎসকের মৃত্যু! করোনায় (Corona) মৃত্যু হল ইএস‌আই জোকার মেডিকেল স্টোরের ইনচার্জ চিকিৎসক অনুপ মুখোপাধ্যায় (Anup Mukhopadhyay) -এর।

ইএস‌আই জোকা সূত্রে খবর, গত ১৬ এপ্রিল ৫৫ বছরের চিকিৎসককে কলকাতা মেডিকেল কলেজে ভর্তি করা হয়। চিকিৎসকের কোমর্বিডিটি ছিল। সোমবার সকালে কিডনির অসুখে ভোগা অনুপবাবুর ডায়ালিসিসও হয়। এরপর বিকালে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। কিন্তু মঙ্গলবার দুপুরে করোনা যুদ্ধে হার মানলেন এন‌আর‌এসের এই প্রাক্তনী।

এর আগেও বেশ কয়েকজন চিকিৎসকের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। গোটা বিশ্বজুড়ে গত এক বছর ধরেই প্রায় প্রতিদিন করোনা ভাইরাসের সঙ্গে যুদ্ধে একের পর এক চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের মৃত্যু হচ্ছে। কয়েক মাস আগে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালের অ্যানাটমি বিভাগের বিভাগীয় প্রধান চিকিৎসক যাদব চট্টোপাধ্যায়ের মৃত্যু হয়েছে।

রাজ্যে নভেল করোনা ভাইরাসের দাপট শুরু হওয়ার পর থেকেই চিকিৎসক,নার্স,স্বাস্থ্যকর্মীদের একটা বড়ো অংশই সামনের সারিতে দাঁড়িয়ে বুক চিতিয়ে লড়াই চালিয়ে আসছেন। তাতে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। চিকিৎসক অনুপ মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন রাজ্যের চিকিৎসক মহল।

আরও পড়ুন: গত ২৪ ঘণ্টায় প্রায় ১০ হাজার আক্রান্ত বঙ্গে, মৃত্যু ৫০-র কাছে, ভয়াল হচ্ছে পরিস্থিতি

এদিকে মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে রাজ্যে ৯ হাজার ৮১৯ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪৬ জনের। যা এ বছরে এখনও পর্যন্ত সর্বাধিক। করোনার প্রথম ঢেউ যখন চরমে তখন দৈনিক মৃত্যু হত ৫০-এর আশেপাশে। এর পাশাপাশি উদ্বেগ বাড়িয়ে কমেছে সুস্থতার হার। ৯০ শতাংশের নীচে নেমে তা হয়েছে ৮৯.৮২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার সংখ্যা ৫০ হাজার ৪৪। যত সংখ্যক পরীক্ষা হয়েছে তার মধ্যে ১৯.৬২ শতাংশ মানুষই সংক্রামিত হয়েছেন এই ভাইরাসে।