গত ২৪ ঘণ্টায় প্রায় ১০ হাজার আক্রান্ত বঙ্গে, মৃত্যু ৫০-এর কাছে, ভয়াল হচ্ছে পরিস্থিতি

গত ২৪ ঘণ্টায় নতুন করে রাজ্যে ৯ হাজার ৮১৯ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যুও হয়েছে ৪৬ জনের যা এই বছরে সর্বাধিক।

গত ২৪ ঘণ্টায় প্রায় ১০ হাজার আক্রান্ত বঙ্গে, মৃত্যু ৫০-এর কাছে, ভয়াল হচ্ছে পরিস্থিতি
ছবি- পিটিআই
Follow Us:
| Updated on: Apr 20, 2021 | 9:25 PM

কলকাতা: ক্রমশ ভয়াবহ আকার ধারণ করছে রাজ্যের করোনা পরিস্থিতি। মঙ্গলবার একদিনে নতুন করে প্রায় ১০ হাজার ছুঁয়ে ফেলল রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা। চলতি বছর রেকর্ড সংখ্যক মৃত্যুও হয়েছে গত ২৪ ঘণ্টায়। এমনকি জেলাওয়াড়ি তথ্য আরও ভয় ধরাচ্ছে।

মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে রাজ্যে ৯ হাজার ৮১৯ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যুও হয়েছে ৪৬ জনের যা এই বছরে সর্বাধিক। করোনার প্রথম ঢেউ যখন চরমে তখন দৈনিক মৃত্যু হত ৫০-এর আশেপাশে। এর পাশাপাশি উদ্বেগ বাড়িয়ে কমেছে সুস্থতার হার। ৯০ শতাংশের নীচে নেমে তা হয়েছে ৮৯.৮২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার সংখ্যা ৫০ হাজার ৪৪। যত সংখ্যক পরীক্ষা হয়েছে তার মধ্যে ১৯.৬২ শতাংশ মানুষই সংক্রামিত হয়েছেন এই ভাইরাসে।

আরও পড়ুন: Big Breaking: ৮ টা ৪৫ মিনিটে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

সংক্রমণের নতুন রেকর্ড কার্যত প্রতিটি জেলায় দেখা যাচ্ছে। দৈনিক আক্রান্তের নিরিখে দেখা যাচ্ছে কলকাতায় ২২৩৪, উত্তর ২৪ পরগনায় ১৯০২, হাওড়ায় ৫৭৭, দক্ষিণ ২৪ পরগনায় ৫৮১ জন আক্রান্ত হয়েছেন। সুরক্ষিত নয় গ্রাম বাংলাও। বীরভূমে দৈনিক আক্রান্ত ৫৬২, হুগলিতে ৩৫২, পশ্চিম বর্ধমানে ৫৪৭, মালদহ ৪১৮ জন আক্রান্ত ধরা পড়েছেন। একদিনে যে ৩৪ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে ১৩ জন‌ কলকাতা, ১৫ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা।

আরও পড়ুন: বাংলায় নতুন ‘অবতারে’ করোনা, কয়েকগুণ ছোঁয়াচে স্ট্রেনে রয়েছে টিকাকে ফাঁকি দেওয়ার রসদও