Kanchanjunga Express: বিভীষিকাময় সেই ট্রেন চালিয়েই শিয়ালদহে পৌঁছলেন কো-পাইলট স্বপন ভক্ত

Kanchanjunga Express Accident: এক বছর আগের ওড়িশার বাহানাগার স্মৃতি উস্কে সোমবার নিউ জলপাইগুড়ির কাছে রাঙাপানিতে ভয়াবহ রেল দুর্ঘটনা। প্রাণ হারান ১০ জন। মৃত্যু হয় মালগাড়ির চালকের। বেঘোরে প্রাণ হারাণ কাঞ্চনজঙ্ঘার গার্ডও। একই পরিণতি ট্রেনের একাধিক যাত্রীর। যাত্রীদের কাছে এই ট্রেন হয়ে ওঠে 'অভিশপ্ত'।

Kanchanjunga Express: বিভীষিকাময় সেই ট্রেন চালিয়েই শিয়ালদহে পৌঁছলেন কো-পাইলট স্বপন ভক্ত
স্বপন ভক্ত। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2024 | 10:44 AM

কলকাতা: দুর্ঘটনাগ্রস্ত দু’টি বগিকে গ্যাস কাটার দিয়ে কেটে সোমবার রাতেই শিয়ালদহের উদ্দেশে রওনা দেয় ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। যাত্রীদের কথা মাথায় রেখে মালদহে সেই ট্রেনে জুড়ে দেওয়া হয় দু’টি বগি। মালদহ থেকে ছিলেন কো পাইলট স্বপন ভক্ত। তিনিই ট্রেনটি চালিয়ে আনেন। স্বপন ভক্ত জানান, রেল যাত্রীদের জন্য সমস্ত রকম ব্যবস্থা রেখেছিল।

এক বছর আগের ওড়িশার বাহানাগার স্মৃতি উস্কে সোমবার নিউ জলপাইগুড়ির কাছে রাঙাপানিতে ভয়াবহ রেল দুর্ঘটনা। প্রাণ হারান ১০ জন। মৃত্যু হয় মালগাড়ির চালকের। বেঘোরে প্রাণ হারাণ কাঞ্চনজঙ্ঘার গার্ডও। একই পরিণতি ট্রেনের একাধিক যাত্রীর। যাত্রীদের কাছে এই ট্রেন হয়ে ওঠে ‘অভিশপ্ত’।

আর সেই ট্রেনই সোমবার রাতে দুর্ঘটনায় দুমড়ে যাওয়া দু’টি বগিকে ফেলে রওনা দেয়। গন্তব্য শিয়ালদহ স্টেশন। মালদহে সেই ট্রেন চালিয়ে আনার ভার ছিল স্বপন ভক্তের কাঁধে। কেমন অভিজ্ঞতা ছিল? মঙ্গলবার শিয়ালদহে ট্রেন ঢোকার পর টিভিনাইনকে স্বপন ভক্ত বলেন, “রেলের তরফ থেকে মালদহ স্টেশনে ফুল মেডিক্যাল টিম ছিল। রামপুরহাটে মেডিক্যাল টিম ছিল, খাবারের বন্দোবস্ত ছিল। মুরারইয়ে নাগরিক কমিটি থেকে জলের বোতল, বিস্কুট দিয়েছে। বর্ধমানে মেডিক্যাল টিম ছিল।”