ED search operation in Kolkata: সাত সকালে শহরের একাধিক জায়গায় ইডি হানা, সঙ্গে কেন্দ্রীয় বাহিনী

ED search operation in Kolkata: গত জুলাই মাসে ইডি তল্লাশি চালানোর পরই গ্রেফতার হন পার্থ চট্টোপাধ্যায়। তারপর থেকে একাধিক জায়গায় তল্লাশি চালাতে দেখা গিয়েছে ইডি-কে।

ED search operation in Kolkata: সাত সকালে শহরের একাধিক জায়গায় ইডি হানা, সঙ্গে কেন্দ্রীয় বাহিনী
শহরে ফের ইডি হানা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2022 | 10:30 AM

কলকাতা : সাত সকালে শহরের একাধিক জায়গায় হানা দিল ইডি। শনিবার সকালে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নিয়ে কলকাতার পরপর দুটি জায়গায় তল্লাশি চালাতে দেখা গিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকদের। দলে রয়েছেন মোট ৪ আধিকারিক, তাঁদের মধ্যে দুজন মহিলা বলে জানা গিয়েছে। পার্ক স্ট্রিট ও ম্যাকলয়েড স্ট্রিটের দুটি আবাসনে তল্লাশি চলছে। কী কারণে এই তল্লাশি, তা এখনও স্পষ্ট নয়।

পার্ক স্ট্রিট সংলগ্ন ম্যাকলয়েড স্ট্রিটের দুটি আবাসনে তল্লাশি চালানো হয়েছে বলে সূত্রের খবর। এ দিন প্রথমে ইডি আধিকারিকরা পৌঁছে যান ৩৬/১ ম্যাকলয়েড স্ট্রিটে। ইডি সূত্রে খবর, সেখানে ওয়াহিদ রহমান নামে এক ব্যক্তির সন্ধানে গিয়েছিলেন তাঁরা। সেখানে কয়েকটি বিষয়ে কথা বলার পর ৩৪/এ ম্যাকলয়েড স্ট্র্রিটের আবাসনে যান ওই আধিকারিকরা। জানা গিয়েছে, প্রথম আবাসনে গিয়ে ওই ব্যক্তির খোঁজ খবর করার পর আবাসনের বাসিন্দাদের সঙ্গে কথা বলেন আধিকারিকরা। এরপর বেরিয়ে যান।

সূত্র মারফত জানা যাচ্ছে, পেশায় আইনজীবী বাবা ও ছেলের আবাসনে এই তল্লাশি চালানো হয়েছে। কিন্তু কোন ক্ষেত্রে, কোন মামলাযর তদন্তে ইডি আধিকারিকরা সেখানে গিয়েছেন, সে বিষয়টি এখনও স্পষ্ট নয়। মনে করা হচ্ছে কোনও অর্থ তছরূপ সংক্রান্ত মামলার তদন্তেই গিয়েছেন তাঁরা।

সম্প্রতি রাজ্যে একাধিক মামলায় তদন্ত করছে সিবিআই ও ইডি। কেন্দ্রীয় সংস্থা ইডি যে সব তদন্ত করছে, তার মধ্যে অন্যতম নিয়োগ দুর্নীতি মামলা। নিয়োগ সংক্রান্ত মামলাতেই প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে গিয়েছিল ইডি। পরে অর্পিতা মুখোপাধ্যায়ের আবাসনে তল্লাশি চালিয়ে বিপুল নগদ টাকা উদ্ধার করে।