Viral audio : অডিয়ো : ‘১০ দিনে ২০ লক্ষ টাকা তুলেছি, তোরা ২ টাকা তোল’, চ্যালেঞ্জ তৃণমূল নেতার

TMC inner clash : চড়কতলায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব নতুন নয় বলেই জানাচ্ছেন স্থানীয়রা। প্রোমোটিং সিন্ডিকেডের রাশ কার হাতে থাকবে, তা নিয়েই গোষ্ঠীদ্বন্দ্ব।

Sanjoy Paikar

|

Apr 13, 2022 | 4:25 PM

কলকাতা : ভাঙচুর, ইট ছোড়াছুড়ি, গুলি চালনাকে কেন্দ্র করে গতকাল রাত থেকে উত্তপ্ত বেহালা পূর্ব বিধানসভার চড়কতলা। ১২১ নম্বর ওয়ার্ডে এলাকা দখল ঘিরে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই গন্ডগোল বলে অভিযোগ। এই পরিস্থিতিতে ভাইরাল হয়েছে একটি অডিয়ো ক্লিপ। যেখানে এক ব্যক্তিকে বলতে শোনা যাচ্ছে, “১২১ নম্বর ওয়ার্ড থেকে ১০ দিনে ২০ লক্ষ টাকা তুলেছি।” তারপরই কাউকে চ্যালেঞ্জ ছুড়ে তিনি বলছেন, “তোরা ২ টাকা তোল।” ভাইরাল এই অডিয়ো ক্লিপের কণ্ঠটি বেহালার তৃণমূল যুব নেতা বাপন বন্দ্যোপাধ্যায়ের বলে তাঁর বিপক্ষ গোষ্ঠীর নেতারা বলছেন। অডিয়ো ক্লিপের সত্যতা যাচাই করেনি TV9 বাংলা।

বাপন বন্দ্যোপাধ্যায় নিজেকে ১২১ নম্বর ওয়ার্ডের যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি বলে পরিচয় দেন। যদি তাঁর বিরুদ্ধ গোষ্ঠীর নেতারা বলছেন, আগে বাপন এই ওয়ার্ডের যুব সভাপতি ছিলেন। কিন্তু, এখন কমিটি ভেঙে দেওয়া হয়েছে। ফলে কোনও পদে নেই উনি। তিনি সিপিএম থেকে তৃণমূলে এসেছেন বলে বিপক্ষ গোষ্ঠীর বক্তব্য।

মঙ্গলবার রাতে কী হয়েছিল?

গতকাল রাত ১০টা নাগাদ শুরু হয় তাণ্ডব। ইট ছোড়াছুড়ি, ভাঙচুর। এরপর চলে গুলি। বাপনের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ উঠেছে। বেহালা থানার পুলিশের সামনেই গুলি চালানো হয় বলে অভিযোগ। এই ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। ভাঙচুর চালানো হয় এলাকার একটি তৃণমূল কার্যালয়ে। তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই ঝামেলা বলে স্থানীয়দের অভিযোগ।

এই এলাকায় পয়লা বৈশাখের আগে চড়কের মেলা হয়। এলাকায় রয়েছে একটি মন্দির। সেই মন্দিরকে ঘিরেই হয় মেলা। ওই মেলা ও মন্দিরের দায়িত্ব কার হাতে থাকবে, তা নিয়ে দুপক্ষের সংঘাত। স্থানীয়দের আরও বক্তব্য, এলাকায় প্রোমোটিং, সিন্ডিকেডের রাশ কার হাতে থাকবে তা নিয়ে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে অনেকদিন ধরেই দ্বন্দ্ব চলছে। এলাকা দখলে থাকলে টাকা তোলার সুবিধা। ভাইরাল অডিয়োতেও সেই টাকা তোলার কথাই শোনা গিয়েছে। ১০ দিনে ২০ লাখ টাকা তোলার কথা বলছেন ওই ব্যক্তি। অডিয়োর সত্যতা TV9 বাংলা যাচাই করেনি। কিন্তু, গোষ্ঠীদ্বন্দ্বের জেরে আক্রান্ত হচ্ছেন সাধারণ মানুষও। পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠছে।

আরও পড়ুনTMC Clash at Behala: খাস কলকাতায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, মধ্যরাতে পরপর সাত রাউন্ড চলল গুলি

Follow us on

Click on your DTH Provider to Add TV9 BANGLA