Bhawanipur By Election: নিশ্চিদ্র নিরাপত্তায় ভবানীপুরকে মুড়ছে কলকাতা পুলিশ! পদক্ষেপ শুরু রাত থেকেই

Bhawanipur By Election: বৈঠকের পরই ভবানীপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত ৯ টি থানার ক্ষেত্রেই অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে ওসিদের। একাধিক নির্দেশ কার্যকর করতে বলা হয়েছে মঙ্গলবার থেকেই।

Bhawanipur By Election: নিশ্চিদ্র নিরাপত্তায় ভবানীপুরকে মুড়ছে কলকাতা পুলিশ! পদক্ষেপ শুরু রাত থেকেই
পুলিশের নাকা চেকিং শুরু হচ্ছে আজ রাত থেকেই। প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2021 | 10:32 PM

কলকাতা: ভবানীপুর উপনির্বাচনকে (Bhawanipur By Election) কোনও মতেই হালকাভাবে নিতে নারাজ কলকাতা পুলিশ (Kolkata Police)। প্রচারপর্বে শেষ দিনের অশান্তির কথা মাথায় রেখে ইতিমধ্যেই একাধিক পদক্ষেপ করা হয়েছে। মঙ্গলবার লালবাজারের কর্তারা দু-দু’বার রিভিউ বৈঠক করেন উপনির্বাচন নিয়ে। প্রথম বৈঠকটি পুলিশ ট্রেনিং স্কুলে হয়, দ্বিতীয় বৈঠকটি হয় লালবাজারে। বৈঠকের পরই ভবানীপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত ৯ টি থানার ক্ষেত্রেই অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে ওসিদের। একাধিক নির্দেশ কার্যকর করতে বলা হয়েছে মঙ্গলবার থেকেই।

লালবাজার সূত্রে খবর, ৩০ সেপ্টেম্বর, অর্থাৎ ভোটের দিন নিরাপত্তার দায়িত্ব তুলে দেওয়া হয়েছে অতিরিক্ত কমিশনারের উপর। তাঁর অধীনে থাকবেন ৫ জন যুগ্ম কমিশনার। মোট ১৪ জন ডেপুটি কমিশনার থাকবেন ভোটের দায়িত্বে।

কী কী নির্দেশ জারি হয়েছে লালবাজারের পক্ষ থেকে? সূত্রের খবর, ৯ টি থানাকেই নির্দেশ দেওয়া হয়েছে আজ রাত থেকে ভবানীপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত সবকটি হোটেল ও গেস্ট হাউসে তল্লাশি চালাতে। ভবানীপুর বিধানসভা সংলগ্ন থানাগুলিও যাতে হোটেল, গেস্ট হাউজ চেক করে, সেই নির্দেশ দেওয়া হয়েছে লালবাজারের পক্ষ থেকে। হোটেল বা গেস্ট হাউসে কারা কারা থাকছেন, তাঁরা কেন এসেছেন, প্রকৃত পরিচয়পত্র রয়েথে কিনা, এই সব বিষয়গুলি খতিয়ে দেখা হবে। বাইরের কেউ রয়েছেন কিনা তা দেখতে হবে। পরিচয়পত্র যাচাই করতে হবে। কী কারণে হোটেলে উঠেছেন তা খতিয়ে দেখতে হবে।

এর পাশাপাশি নাকা চেকিংয়ে বিশেষ গুরুত্ব দিতে বলা হয়েছে থানার ওসিদের। কী নিয়ে বিধানসভা কেন্দ্রে ঢোকা হচ্ছে, সেটাও খতিয়ে দেখতে বলা হয়েছে। নির্বাচনের দিন কোনও প্রার্থী বা শীর্ষ নেতাদের দেহরক্ষী যাতে অস্ত্র নিয়ে ভোট কেন্দ্রে ঢুকতে না পারেন, তাও নিশ্চিত করতে বলা হয়েছে। একই সঙ্গে সমস্ত স্পর্শকাতর বুথে নজর দিতে বলা হয়েছে ৯ টি থানাকে।

আরও পড়ুন: Bhawanipur By Election: প্রতি বুথে দু’জন এজেন্ট, তৈরি একাধিক টিম! শেষ মুহূর্তে ভবানীপুরে ‘মাস্টারপ্ল্যান’ বিজেপির

ভোট চলাকালীন যাতে প্রতিটি বুথে কড়া নজর রাখা যায়, তার জন্য সিসিটিভি ক্যামেরার মাধ্যমে সর্বদা পর্যবেক্ষণ চালাতে বলা হয়েছে থানার ওসিদের। কমিশন যেমন বুথগুলির উপর সর্বক্ষণ নজর রাখে, একই ভাবে কলকাতা পুলিশকেও সজাগ থাকতে বলেছেন কমিশনার। কোনও মতেই যে আইনশৃঙ্খলা পরিস্থিতি আয়ত্ত্বের বাইরে বেরোতে দেওয়া যাবে না, এই বার্তা কঠোরভাবে পৌঁছে দেওয়া হয়েছে প্রত্যেক থানায়।

আরও পড়ুন: Kanhaiya Kumar: ফিরে দেখা: ইয়ে লাল রং কব মুঝে ছোড়েগা… ‘কমরেড’ কানহাইয়ার ফেলা আসা ‘লাল দিন’

আরও পড়ুন: Weather Live Update: বইতে শুরু করেছে ঝোড়ো হাওয়া, বজ্রবিদ্যৎ সহ ভারী বৃষ্টিতে ভাসতে পারে কলকাতা