সাংসদ শান্তনু সেনের সঙ্গে দেবাঞ্জনের ছবি, কারণ জানিয়ে থানায় অভিযোগ দায়ের আইএমএ’র

বৃহস্পতিবারই আইএমএ-এর (IMA) রাজ্য সম্পাদক শান্তনু সেনের সঙ্গে দেবাঞ্জনের একটি ছবি প্রকাশ্যে আসে। এ নিয়ে জলঘোলা হয় বিস্তর।

সাংসদ শান্তনু সেনের সঙ্গে দেবাঞ্জনের ছবি, কারণ জানিয়ে থানায় অভিযোগ দায়ের আইএমএ'র
ছবি টুইটার
Follow Us:
| Updated on: Jun 25, 2021 | 2:28 PM

কলকাতা: টিকা (COVID Vaccine) জালিয়াতিকাণ্ডে একের পর এক এফআইআর ‘নাটের গুরু’ দেবাঞ্জন দেবের নামে। এবার মুচিপাড়া থানায় অভিযোগ দায়ের করল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (IMA)।

বৃহস্পতিবারই আইএমএ-এর রাজ্য সম্পাদক শান্তনু সেনের সঙ্গে দেবাঞ্জনের একটি ছবি প্রকাশ্যে আসে। এ নিয়ে জলঘোলা হয় বিস্তর। একদিকে শাসকদলের নেতা, অন্যদিকে আইএমএ-এর রাজ্য সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদে থাকা শান্তনু সেনের সঙ্গে দেবাঞ্জনের কী ভাবে সম্পর্ক তৈরি হল, তাঁদের সম্পর্কের গভীরতাই বা কতটা তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। এরপরই ফেসবুকে কলকাতা পুরসভার কাউন্সিলর তথা তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন জানান, এই ‘ফেক আএএস’ দেবাঞ্জন দেবের সঙ্গে তাঁর কোনও ব্যক্তিগত সম্পর্ক নেই। কোভিডের প্রথম ঢেউয়ের সময় বিভিন্ন সংস্থার তরফে আইএমএকে মাস্ক, স্যানিটাইজার দিয়ে সাহায্য করা হয়েছিল। আইএম‌এ-এর রাজ্য সম্পাদক হিসাবে তিনি সাহায্য নিয়েছিলেন মাত্র।

আরও পড়ুন: দিনে দুপুরে সেক্টর ফাইভে মুণ্ডকাটা দেহ উদ্ধার! অবশেষে পুলিশের জালে অভিযুক্ত

এরপরই শুক্রবার আইএমএ-এর প্যাডে মুচিপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। সেখানে স্পষ্ট লেখা হয়, অতিমারির সময় আইএমএ-এর রাজ্য শাখা অনেক জায়গায় অনেকের কাছ থেকেই মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার-সহ কোভিড মোকাবিলায় ব্যবহৃত বিভিন্ন সামগ্রী নিয়েছিল। পরে তা নানা জায়গায় ক্যাম্প করে বিলি করা হয়। দেবাঞ্জন দেবও সে ভাবেই করোনার রক্ষাকবচ দিয়ে আইএমএকে সাহায্য করতে গিয়েছিল। আইএমএ রাজ্য শাখা সেগুলি গ্রহণ করে ও বিলি করে। এখানে ব্যক্তি শান্তনু সেন বড় নন। বরং সর্বভারতীয় চিকিৎসক সংগঠন যে জালিয়াতির শিকার হয়েছে, কার্যত তা-ই প্রতিপন্ন করল আইএমএ।